• বিকাল ৩:২১ মিনিট বুধবার
  • ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
যেতে_যেতে_পথে দরগাবাড়ি_নহবতখানা মনোনয়ন জমা দিয়ে জুতা পায়ে শহীদ মিনারে নৌকার পরিবার দাবি, নৌকা না পেলেই বিদ্রোহী, এড. সামসুল ইসলাম মোগরাপাড়া ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন যারা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আহবায়ক কমিটি, যুবলীগ ও শ্রমিক লীগের শ্রদ্ধা নিবেদন দায়িত্ব বুঝে নিলেন নতুন প্রশাসক নির্বাচনের ঘোষনা দিলেন আরিফ মাসুদ বাবু ভোজ্যতেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে জামায়াত সোনারগাঁয়ে অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেপ্তার মেয়াদের ১৫ মাস পর সোনারগাঁও পৌরসভার প্রশাসক নিয়োগ আহবায়ক কমিটির সদস্য পদ থেকে পদত্যাগ করলেন আরিফ মাসুদ বাবু বঙ্গবন্ধু গোল্ডকাপ টুনামেন্টে জামপুর ইউনিয়ন ৫ – ০ গোলে জয়ী বঙ্গবন্ধু গোল্ডকাপ টুনামেন্টে ২-০ গোলে বিজয়ী বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদ শিল্প-কারখানা স্থাপন ও ভরাটে বদলে গেছে সোনারগাঁয়ের মানচিত্র বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্ণামেন্টে জামপুর বনাম নোয়াগাঁও খেলা ড্র দবিরউদ্দিন ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের অভিভাবকদের সাথে মত মিনিময় সভা ওদের কাজ হলো ষড়যন্ত্র করা, এমপি খোকা সোনারগাঁ সংঘের নতুন কমিটি গঠন আরিফ মাসুদ বাবু’র সমর্থন চাইলেন সোহাগ রনি মনোনয়নের সংবাদ শুনে রাস্তায় সেজদায় লুটিয়ে পড়েন সোহাগ রনি’র নেতাকর্মীরা
রাশিয়া-সৌদি আরবের লড়াইয়ে শুরু ফুটবল মহারণ

রাশিয়া-সৌদি আরবের লড়াইয়ে শুরু ফুটবল মহারণ

Logo


অপেক্ষার দিন শেষ। জার্মানি শিরোপা হাতে নেওয়ার চার বছর পর সৌদি আরবের বিপক্ষে স্বাগতিক রাশিয়ার লড়াই দিয়ে শুরু হচ্ছে আরেকটি মহারণ। আধঘণ্টার জমকালো উদ্বোধনী আয়োজনের পর রাত ৯টায় মুখোমুখি হচ্ছে দুই দল। ২১তম বিশ্বকাপের পর্দা উঠছে র‌্যাংকিংয়ের নিচের দিকে থাকা দুই দলের লড়াই দিয়ে।

ম্যাচটি সরাসরি সম্প্রচার হবে চ্যানেল নাগরিক, মাছরাঙা, সনি টেন-১ ও টেন ২-এ।
ব্রিটিশ পপতারকা রোবি উইলিয়ামসের গানের সঙ্গে স্থানীয় শিল্পী আইদা গারিফুল্লিনা মঞ্চ মাতাবেন। সঙ্গে থাকবেন ২০০২ সালের বিশ্বকাপের শীর্ষ গোলদাতা ও ব্রাজিলের সবশেষ শিরোপা জয়ী দলের তারকা রোনালদো। সুরের মূর্ছনায় বর্ণিল এই আয়োজনের পর মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে নামবে রাশিয়া ও সৌদি আরব।

বিশ্বকাপের এই উদ্বোধনী ম্যাচ কতটা উত্তেজনা ছড়াবে সেটা নিয়ে সন্দেহ থাকা স্বাভাবিক। কারণ, এবার অংশ নিতে যাওয়া ৩২ দলের মধ্যে সবচেয়ে নিচের র‌্যাংকিংয়ে রাশিয়া (৭০) ও সৌদি আরব (৬৭)। দুই দলের সাম্প্রতিক পারফরম্যান্সও বাজে।

স্তানিসলাভ চেরচিয়েসোভের দল তো শেষ জয়ের মুখ দেখেছে সেই কবে! ২০১৭ সালের অক্টোবরে কোরিয়াকে হারানোর পর ৭টি ম্যাচ খেলে একটিও জিততে পারেনি রাশিয়া। ‘এ’ গ্রুপে বিশ্বকাপ শুরুর আগে শেষ প্রস্তুতি মাচে তুরস্কের সঙ্গে ড্র করেছে তারা। রাশিয়ার সাবেক উইঙ্গার আন্দ্রেই কানচেলস্কিস তো এই দলকে দেখে হতাশ, ‘এটাই আমার জীবনে দেখা সবচেয়ে বাজে রাশিয়ান দল।’ ২০১৪ সালের বিশ্বকাপ ও ২০১৬ সালের ইউরোতে একটিও ম্যাচ না জেতা রাশিয়া নামবে জয়খরা কাটাতে।

অবশ্য রাশিয়ার পক্ষে রয়েছে বিশ্বকাপ ইতিহাস। এখন পর্যন্ত উদ্বোধনী ম্যাচে কখনও হারেনি স্বাগতিক দল। ৬টি জয় ও ৩টি ড্র দেখেছে আয়োজক দল।

তবে সৌদি আরবও প্রস্তুত ১২ বছর পর বিশ্বকাপে ফেরাটাকে রাঙিয়ে দিতে। ইতালি, পেরু ও বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির কাছে টানা তিন ম্যাচ হেরে বিশ্বমঞ্চে নামছে তারা। এই কঠিন ম্যাচের হারগুলো থেকে তারা খুঁজে পাচ্ছে প্রতিরোধের মন্ত্র।

১৯৯৪ সালের বিশ্বকাপে অভিষেকেই শেষ ষোলোতে উঠে চমকে দেওয়া দলটি গত দুই আসরে ছিল দর্শক। এবার তারা উঠে এসেছে বাছাইয়ে কঠিন পরীক্ষা দিয়ে। আর অপেক্ষাকৃত সহজ গ্রুপের লড়াইয়ে তারা স্বপ্ন দেখছে আরেকটি নকআউট পর্ব, যেই লক্ষ্যে তারা শুরুটা করতে চায় বড় জয়ে।

পরিসংখ্যান কিন্তু সৌদি আরবের পক্ষে। এর আগে একবারই সাক্ষাৎ হয়েছিল দুই দলের। ১৯৯৩ সালের অক্টোবরে ঘরের মাঠে ওই প্রীতি ম্যাচে ৪-২ গোলে জিতেছিল সৌদি আরব। ফিফা, স্কাই স্পোর্টস


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution