• রাত ৩:৫৭ মিনিট মঙ্গলবার
  • ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মরহুম মোশারফ হোসেনের রূহের মাগফেরাত কামনা আলোচনা সভা ও দোয়া মাহফিল সোনারগাঁয়ে ৩৫ জনের মধ্যে ৩৫ জনই পজেটিভ, আক্রান্ত শতভাগ উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের রূহের মাগফেরাত কামনা সোহাগ রনি’র দোয়া মাহফিল সোনারগাঁয়ে শিশু ধর্ষণের চেষ্টার ঘটনায় যুবক গ্রেপ্তার সোনারগাঁয়ে ২৪ জনের মধ্যে ২৪ জনের করোনা পজেটিভ, মৃত্যু ১ করোনামুক্ত হয়েও ধকল বয়ে বেড়াচ্ছেন তারা ত্বকের যত্নে হলুদ কেন জরুরি? মোগরাপাড়া চৌরাস্তায় বেড়েছে গাড়ি ও সাধারণ মানুষের আনাগোনা সোনারগাঁয়ে ১০ জনকে ৮ হাজার জরিমানা, ৮টি ইজিবাইক জব্দ মোশারফ হোসেনের মৃতুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক সরকারের দেয়া লকডাউন মানার বালাই নেই বারদী বাজারে মোশারফ হোসেনের জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সোনারগাঁয়ে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে আইন শৃঙ্খলা বাহিনী বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের মৃত্যুতে সোনারগাঁ থানা বিএনপির শোক মোশারফ হোসেনের মৃত্যুতে ইউপি চেয়ারম্যান জহিরুল হকের শোক সোনারগাঁয়ে আজও নমুনার তুলনায় শতভাগ করোনা আক্রান্ত, মৃত্যু ১ আগামীকাল শুক্রবার বাদ জুম্মা মোগরাপাড়া হাই স্কুলে মোশারফ হোসেনের জানাযা বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের মৃত্যুতে এমপি খোকার শোক মোশারফ হোসেনের মৃত্যুতে যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু’র শোক মোশারফ হোসেনের মৃত্যুতে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক ইঞ্জি: মাসুমের শোক
১০ জনের কলম্বিয়াকে হারিয়ে জাপানের ‘প্রতিশোধ’

১০ জনের কলম্বিয়াকে হারিয়ে জাপানের ‘প্রতিশোধ’

Logo


এই কলম্বিয়ার কাছে হেরে গত বিশ্বকাপ শেষ করেছিল জাপান। যেখানে শেষ, আবারও হলো সেখান থেকে শুরু। মঙ্গলবার ‘এইচ’ গ্রুপে কলম্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে নেমেছিল এশিয়ান দেশটি। গতবারের হারের শোধ নিয়ে বিশ্বকাপ শুরু করল জাপান। ২-১ গোলে তারা হারাল ব্রাজিল বিশ্বকাপে শেষ আটে খেলা দলকে।

ব্রাজিলে গ্রুপের শেষ ম্যাচে কলম্বিয়ার কাছে ৪-১ গোলে হেরেছিল জাপান। লাতিন আমেরিকান দেশটির বিপক্ষে আগের দেখায় তাদের অভিজ্ঞতা ছিল দুটি ড্র ও একটি হারের।

সারানস্কতে জাপান-কলম্বিয়ার ম্যাচই শুরু হয় নাটকীয়ভাবে। গতবারের কোয়ার্টার ফাইনালিস্টদের প্রথম থেকে চেপে ধরে জাপান। মাত্র ৩ মিনিটে কলম্বিয়া হয়ে যায় ১০ জনের দল। গোলও খেয়ে বসে তারা।

ইউইয়া ওসাকার শট দারুণভাবে রুখে দেন কলম্বিয়ান গোলরক্ষক দাভিদ ওসপিনা। কিন্তু বল চলে গিয়েছিল শিনজি কাগাওয়ার কাছে। জাপানের এই তারকা ফরোয়ার্ড ক্ষিপ্রতার সঙ্গে শট নেন লক্ষ্যে। বল ফিরিয়ে দিয়ে ওসপিনা জায়গা মতো ছিলেন না। তাই কাগাওয়ার শটটি রুখতে হাত দিয়ে বল ঠেকান কার্লোস সানচেস। রাশিয়া বিশ্বকাপের প্রথম লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি।

৬ মিনিটে ওই পেনাল্টি থেকে ১-০ করেন কাগাওয়া। কলম্বিয়া তারপর ঘুরে দাঁড়ানোর সব চেষ্টা করেছে। ১২ মিনিটে ফ্রিকিক থেকে বল পান রাদামেল ফ্যালকাও। সরাসরি শট নিয়েছিলেন তিনি, কিন্তু বল হাতে নিতে ভুগতে হয়নি জাপান গোলরক্ষক এইজি কাওয়াশিমাকে। ১৪ মিনিটে জাপানকে আবার এগিয়ে দেওয়ার সুযোগ তৈরি করেন তাকাশি ইনুই। কিন্তু তার বাঁকানো শটটি গোলপোস্টের একটু সামনে দিয়ে মাঠের বাইরে চলে যায়।

২৫ মিনিটে হুয়ান কুয়াদরাদোর চেষ্টা রুখে দেন জাপান ডিফেন্ডার ইউতু নাগাতোমো। গ্যালাতাসারের এই ডিফেন্ডারের ৩২ মিনিটে নেয়া শট কলম্বিয়ান খেলোয়াড়ের গায়ে লেগে ক্রসবারের খানিকটা উপর দিয়ে গিয়ে কর্নারে পরিণত হয়।

লাল কার্ড দেখলেন সানচেসফ্যালকাওয়ের দ্বিতীয় চেষ্টা ৩৪ মিনিটে ঠেকান কাওয়াশিমা। কিন্তু জাপান গোলরক্ষক ৫ মিনিট পর ঠেকাতে পারেনি কলম্বিয়ার চতুর গোলকে। ৩৯ মিনিটে ফ্রিকিক থেকে হুয়ান ফের্নান্দো কুইনতেরো জাপানি রক্ষণ দেয়ালের নিচ দিয়ে শট নেন। মাঠ গড়িয়ে বল ঢুকে যায় গোল সীমানা দিয়ে। যদিও কাওয়াশিমা গোলটি হয়নি দাবি করেছিলেন, গোল লাইন প্রযুক্তিতে তার মীমাংসা হয়।

বিরতির পর পঞ্চম মিনিটে বিপজ্জনক পরিস্থিতির মুখোমুখি হয়েছিল কলম্বিয়া। ইয়োশিদার শটটি কোনোভাবে রুখে দেন তাদের ডিফেন্ডার। ৫৪ মিনিটে ওসাকোকে চমৎকার চেষ্টায় প্রতিহত করেন ওসপিনা। ৩ মিনিট পর আবারও কলম্বিয়ান গোলরক্ষক দলকে বাঁচান ইনুইয়ের শট ফিরিয়ে দিয়ে। ৬৫ মিনিটে আবারও ইনুই প্রতিহত হন কলম্বিয়ার রক্ষণভাগের সামনে।

মুহুর্মুহু আক্রমণে কলম্বিয়াকে তটস্থ করে রাখার ফল আদায় করে নেয় জাপান ৭৩ মিনিটে আরও একটি গোল করে। কর্নার থেকে পাওয়া চমৎকার ক্রসে নিখুঁত হেডে কলম্বিয়ার জালে বল জড়ান ওসাকো।

৭০ মিনিটে কার্লোস বাক্কার বদলি হয়ে মাঠে নামেন হামেস রোদ্রিগেস। তার ৩ মিনিট পর জাপান দ্বিতীয় গোল করলেও ভাগ্য পাল্টাতে পারেননি গত আসরের গোল্ডেন বুট জয়ী তারকা। অবশ্য ৭৮ মিনিটে তিনি ফেরাতে পারতেন সমতা, কিন্তু ওসাকো তাকে গোল করতে দেননি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution