• রাত ২:৫৩ মিনিট রবিবার
  • ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
দবির উদ্দিন ভূঁইয়া উচ্চ বিদ্যালয়ের নির্মাণ কাজ পরিদর্শন ৩০ ঘন্টা পর নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার লাঙ্গলবন্দ ব্রিজের নিচে গোসল করতে এসে স্কুল ছাত্র নিখোঁজ এরফান হোসেন দীপ এর উদ্যােগে ১৫ আগষ্টের প্রস্তুতি সভা সোনারগাঁয়ে দুটি অবৈধ চুনা ফ্যাক্টরীতে তিতাসের উচ্ছেদ অভিযান জেলা আওয়ামীলীগের রিজুলেশনে না:গঞ্জ ৫ আসনেই নৌকা দাবি সোনারগাঁয়ে ১৬ আগস্ট থেকে নতুন ভোটার হাল নাগাদ শুরু তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বাসদ এর মানববন্ধন ১৫ আগষ্ট উপলক্ষে জামপুরে প্রস্তুতি সভা আশুরার বন্ধে সোনারগাঁ জাদুঘর খোলা থাকবে সোনারগাঁয়ে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত সোনারগাঁয়ে বিচার সালিশে দুই যুবককে ছুরিকাঘাত সোনারগাঁয়ে শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত বিদ্যালয়ের সামনে ময়লা-আবর্জনা, স্বাস্থ্য ঝুঁকিতে শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনে ময়লা-আবর্জনা, স্বাস্থ্য ঝুঁকিতে শিক্ষার্থীরা ১৫ আগষ্ট উপলক্ষে পিরোজপুরে প্রস্তুতি সভা সাংবাদিক রবিউল হুসাইনকে সাহিত্য নিকেতনের সংর্বধনা সোনারগাঁয়ে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা ও বর্ধিত সভা সোনারগাঁ থানা ছাত্রদলের যুগ্ম আহবায়কের ওপর সন্ত্রাসী হামলা সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর কর্মী সভা অনুষ্ঠিত
ইইউ রাষ্ট্রদূতকে গ্রহণযোগ্য নির্বাচনের আশ্বাস প্রধানমন্ত্রীর

ইইউ রাষ্ট্রদূতকে গ্রহণযোগ্য নির্বাচনের আশ্বাস প্রধানমন্ত্রীর

Logo


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) নতুন রাষ্ট্রদূতকে বলেছেন, চলতি বছরের শেষের দিকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইইউয়ের নতুন রাষ্ট্রদূত রেন্সজে তিরিঙ্ক বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎকালে শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, রাষ্ট্রক্ষমতা ক্যান্টনমেন্টে অবরুদ্ধ থাকার সময় আওয়ামী লীগকে জনগণের গণতান্ত্রিক অধিকারের সুরক্ষায় আন্দোলন করতে হয়েছে।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে ইইউ প্রতিনিধির আশাবাদের প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী এই আশ্বাস দেন। বৈঠকে বিদ্যমান পারস্পরিক হৃদ্যতাপূর্ণ সম্পর্কে সন্তোষ প্রকাশ করা হয়।

শেখ হাসিনা নির্বাচন কমিশন এবং স্বচ্ছ ব্যালট বাক্সের ব্যবস্থা ও ছবিসহ ভোটার তালিকা তৈরি করতে সহায়তার জন্য ইইউকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী তার সরকারের উন্নয়ন পরিকল্পনার কথা উল্লেখ করে বলেন, সরকার আর্থসামাজিক উন্নয়নে বিশেষ পরিকল্পনা নিয়ে কাজ করছে এবং পূর্বনির্ধারিত লক্ষ্যে সব উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত হচ্ছে।

তার প্রথম মেয়াদে ইইউ সদর দফতর পরিদর্শনের কথা স্মরণ করে বাংলাদেশকে ইইউয়ের অব্যাহত সমর্থনের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গারা বাংলাদেশের অর্থনীতিতে বিরাট বোঝার সৃষ্টি করছে। তাদের নিরাপদ আশ্রয়, খাদ্য ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী, বিজিবিসহ অন্য সংস্থাগুলো নিষ্ঠার সঙ্গে কাজ করছে।

তিনি বলেন, বিপুলসংখ্যক রোহিঙ্গা স্থানীয় জনসাধারণের চাষের জমি দখল করেছে। এতে স্থানীয় লোকজনের অর্থনৈতিক সমস্যার সৃষ্টি হয়েছে।

নিউজবাংলাদেশ.কম


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution