• বিকাল ৫:২৩ মিনিট বৃহস্পতিবার
  • ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
যুবলীগ নেতা লিটন খাঁনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জম্মদিন পালন বৈদ্যেরবাজারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলা আহত ৬ সোনারগাঁয়ে দলিল লিখক হত্যা মামলায় প্রধান আসামী পরকীয়া প্রেমিক গ্রেপ্তার যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদের উদ্যোগে প্রধানমন্ত্রীর জম্মদিন পালন এরফান হোসেন দীপের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন পালন হাজী শাহ মো. সোহাগ রনি’র উদ্যোগে প্রধানমন্ত্রীর জম্মদিন পালন ইঞ্জি: মাসুমের উদ্যোগে শেখ হাসিনার জম্মদিন পালন ইঞ্জি: মাসুমের উদ্যোগে শেখ হাসিনার জম্মদিন পালন বিশ্বরঙ দাদা ও দিদি সাজি-সাজাই এর গ্রান্ড ফাইনালে সোনারগাঁয়ের ছেলে তানভীর দোয়া ও কেক কেটে প্রধানমন্ত্রীর জম্মদিন পালন ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন সোনারগাঁয়ে ৯৫ পিচ ইয়াবাসহ মাদক কারবারি আটক সোনারগাঁয়ে স্বেচ্ছাসেবক লীগের কর্মী সম্মেলন জেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ থেকে সেয়ানে সেয়ানে লড়াই সুন্দরী নারীর ভ্যানিটি ব্যাগে ১৫০০ ইয়াবা কারেন্টের শক ও পানিতে চুবিয়ে হত্যা করা হয় দলিল লিখককে, স্ত্রী’র স্বাকারোক্তি সোনারগাঁয়ে নৌকার পুনরুদ্ধার করা হবে- মোয়াজ্জেম হোসেন সোনারগাঁয়ে স্বাস্থ্য সেবায় সুবাতাস সোনারগাঁয়ে দিনদুপুরে অটো রিকশার গ্যারেজে দুর্ধর্ষ চুরি সোনারগাঁয়ে দলিল লিখক এর লাশ উদ্ধার, স্ত্রী আটক
চলেই গেল মুক্তামণি

চলেই গেল মুক্তামণি

Logo


বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার সেই মুক্তামণি আর নেই। বুধবার সকাল ৮টার দিকে সদর উপজেলার কামারবায়সা গ্রামের নিজ বাড়িতেই মৃত্যু হয় ১২ বছর বয়সী মুক্তামণির।

মুক্তামণির বাবা ইব্রাহিম গাজী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত কয়েকদিন থেকেই মুক্তামণির শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তার হাত আগের থেকে অনেক ফুলে গিয়েছিল। ঢাকা মেডিকেল থেকে করে দেয়া ব্যান্ডেজ খুলে পরিষ্কার করার সময় হাত থেকে বেরিয়ে আসছিল বড় বড় পোকা। হাতটি কয়েকগুণ ফুলে যাওয়ায় দুই-এক ঘণ্টা ছাড়া সারাদিনই শুয়ে থাকতে হতো তাকে। দুর্গন্ধ বেড়েছিল অনেক বেশি। রোগের বিস্তার ধীরে ধীরে বুক, পেট আর পায়েও ছড়িয়ে পড়ছিল। তার সুস্থতার ভরসা রাখতে পারছিলেন না চিকিৎসকরাও। চিকিৎসকের নির্দেশমতো বন্ধ ছিল সব ধরনের ওষুধ সেবন।

২০১৭ সালের ২২ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বাড়ি নিয়ে আসা হয় মুক্তামণিকে। প্রধানমন্ত্রী চিকিৎসার দায়িত্ব নেয়ার পর তাকে সিঙ্গাপুরে নেয়ারও উদ্যোগ নেয়া হয়। তবে সেখানকার চিকিৎসকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুক্তামণির হাত দেখে আঁতকে ওঠেন। একইসঙ্গে হাত অপারেশনের জন্য অপারগতা প্রকাশ করেন। এরপর ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটের চিকিৎসকরা দেশেই অপারেশন করার সিদ্ধান্ত নেন। পরীক্ষা-নিরীক্ষার পর কয়েক দফা অপারেশনও করেন। তবে হাতের কোনো পরিবর্তন আনতে পারেননি।

অবশেষে দীর্ঘ ৬ মাস চিকিৎসা সেবার পর এক মাসের ছুটিতে বাড়িতে আসে মুক্তামণি। তবে পরবর্তীতে মুক্তামণি আর ঢাকায় যেতে অনিচ্ছা প্রকাশ করে। একইসঙ্গে মুক্তামণির অবস্থার পরিবর্তন না হওয়ায় ঢাকায় যেতে নিরুৎসাহী হয়ে পড়ে তার পরিবারও।

সর্বশেষ ১৯ মে মুক্তামণির সঙ্গে কথা হয় জাগো নিউজের সাতক্ষীরা প্রতিনিধির। তখন সে বলে, ‌‘আমি আর সুস্থ হব না। ডাক্তার স্যাররা অনেক চেষ্টা করেছেন। কিন্তু আমাকে সুস্থ করতে পারেননি। জানি না কতদিন এভাবে বেঁচে থাকব আপনারা আমার জন্য দোয়া করবেন।’ সুত্র জাগো নিউজ


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution