• দুপুর ১২:২০ মিনিট বুধবার
  • ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে আরো ২ জনের দেহে করোনা সনাক্ত আগামীকাল বুধবার যে কোন গ্যাস সরবরাহ স্বাভাবিক হতে পারে হঠাৎ লকডাউনে ভোগান্তীতে হাজারো যাত্রী সোনারগাঁ আরো ৩ জনের দেহে করোনা সনাক্ত সুস্থ হয়েই অফিস করলেন উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন মোগরাপাড়া সকল মার্কেট বন্ধ থাকলেও খোলা রয়েছে জালাল টাওয়ার সোনারগাঁয়ে লক ডাউন সফল করতে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন বৈধ গ্যাস সংযোগের দাবিতে পৌরসভার রাস্তা অবরোধ, এসিল্যান্ডের আশ্বাস লেবুর রসের পাঁচ অদ্ভুত ক্ষমতা সোনারগাঁয়ে ৬ জনের নমুনায় ১ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে চুরির ৩ ঘন্টার মধ্যে চোরাইকৃত মালামালসহ চোর আটক সোনারগাঁয়ে যে সব এলাকায় আগামী ২৪ ঘন্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে জামপুরে হাজী রাসেল আহম্মেদ খোকন এর উদ্যােগে খাদ্য সামগ্রী বিতরণ একজন হাসিবুর রশীদ স্যার ও মননশীল শিক্ষকঃ স্মৃতি কথা সোনারগাঁয়ে দুর্ধর্ষ ডাকাতি, ২০ লাখ টাকার মালামাল লুট সোনারগাঁয়ের ৩ ফল ব্যবসায়ী সড়ক দূর্ঘটনার নরসিংদীতে নিহত, আহত ২ সোনারগাঁয়ে ৬ জনের দেহে করোনা সনাক্ত বন্দরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিরাপত্তাকর্মীর মৃত্যু আবু ত্ব-হার খোঁজ মিলেছে ফ্রিজে রাখেন আম-তরমুজ? বারণ করছে বিজ্ঞানই…জানুন
দ্বিতীয় বছরের শুরুতেই বেড়েছে শনাক্ত ও মৃত্যু

দ্বিতীয় বছরের শুরুতেই বেড়েছে শনাক্ত ও মৃত্যু

Logo


দেশে গত ২৪ ঘণ্টায় (৭ মার্চ সকাল ৮টা থেকে ৮ মার্চ সকাল ৮টা) করোনা শনাক্ত হয়েছেন ৮৪৫ জন। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হন (৬ মার্চ সকাল ৮টা থেকে ৭ মার্চ সকাল ৮টা) ৬০৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪ জনের। এর আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয় ১১ জনের। অর্থাৎ একদিনের ব্যবধানে শনাক্ত বেড়েছে ২৩৯ জন এবং মৃত্যু বেড়েছে ৩ জন।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম তিন জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার কথা জানায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এরপর শনাক্ত ও মৃত্যু কখনও বাড়তে আবার কখনও কমতে দেখা যায়। তবে সর্বশেষ কয়েকদিন শনাক্ত ক্রমান্বয়ে বেড়েছে।

সোমবার (৮ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৬৬০টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৯৫৮টি। এখন পর্যন্ত ৪১ লাখ ৬৩ হাজার ১৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৯৮ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ২৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৪৬ শতাংশ এবং  মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১০ জন পুরুষ এবং ৪ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৬ হাজার ৪০৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৬৯ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, এদের মধ্যে ঢাকা বিভাগের ৬ জন এবং চট্টগ্রাম বিভাগের ৮ জন।

২৪ ঘণ্টায় এরা সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

/এসও/আইএ/এমওএফ/

Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution