• রাত ১২:১৪ মিনিট বৃহস্পতিবার
  • ১৫ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৩০শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মোগরাপাড়া ইউনিয়নবাসীর কাছে দোয়া চাইলেন কায়সার হাসনাত স্বতন্ত্র ও তৃনমুল বিএনপি থেকে আরো দুই প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ সোনারগাঁয়ে অবরোধের পক্ষে বিপক্ষে মাঠে নেই কোন দল রাতের আধারে সিএসজিতে এসে ট্রাকে আগুন দিলো দুবৃর্ত্তরা বন্দরে গাঁজাসহ গ্রেপ্তার-৪,মোটর সাইকেল জব্দ সোনারগাঁয়ে আওয়ামী-জাতীয়পার্টি ও স্বতন্ত্রসহ ১১ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ লিয়াকত হোসেন খোকা মনোনয়ন পাওয়ায় পৌর জাতীয়পার্টির আনন্দ মিছিল দলীয় মনোনয়ন পেয়েই জমে উঠেছে নির্বাচন কায়সার হাসনাতকে নেতাকর্মীদের সংবর্ধনা মাদ্রাসার রড চুরি করতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে চোর হাসপাতালে সোনারগাঁয়ে আওয়ামীলীগের মনোনয়নে নেতাকর্মীদের আনন্দ মিছিল মিষ্টি বিতরন সোনারগাঁয়ে বিভিন্ন মাছের ঘের এ উচ্ছেদ অভিযান সোনারগাঁয়ে আওয়ামীলীগের মনোনয়ন পেলেন আবদুল্লাহ আল কায়সার হাসনাত সোনারগাঁয়ে এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাশের হার ৯৪.৫১ সোনারগাঁয়ে এইচএসসি ও সমামানের পরিক্ষায় পাশের হার ৯৪.৫১ পান্থপথে লেগুনা চালককে পিটিয়ে হত্যার ঘটনায় বন্দরে গ্রেপ্তার প্রেমিকের দেয়া আগুনে মৃত্যু হলো প্রেমিকার নাশকতার মামলায় বিএনপি জামায়েত এর তিন নেতাকর্মী গ্রেপ্তার নুনেরটেকে লালপুরীর ৫০তম তরিকত সম্মেলন শুরু সেলিম ওসমানের এবার নির্বাচিত হওয়ার স্বপ্ন পূরণ হওয়া অনেকটাই দোদুল্যমান
বাণিজ্যমেলায় যাওয়ার বেহাল সড়ক পেয়েছে নতুন রূপ

বাণিজ্যমেলায় যাওয়ার বেহাল সড়ক পেয়েছে নতুন রূপ

Logo


পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) ১ জানুয়ারি শুরু হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যমেলা। মেলায় যাতায়াতে সবচেয়ে বড় সংকট ছিল সড়কের বেহাল দশা। তবে মেলাকে কেন্দ্র করে কিছু সমস্যা ছাড়া পূর্বাচলের সেই সড়ক পেয়েছে নতুন রূপ।

এর আগে পূর্বাচলের রাস্তার কাজের দায়িত্বে থাকা প্রকল্প পরিচালক বাণিজ্য সচিবের সঙ্গে বৈঠক করে রাস্তায় সমস্যার কথাটি তুলে ধরেন। সভায় রাজউকের চেয়ারম্যান ও ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ইপিবির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেই সভায় জানানো হয়েছিল, ডিসেম্বরের মধ্যে পূর্বাচলের ১০ কিলোমিটার রাস্তা চলাচলের জন্য উপযোগী থাকবে। দুই লেন করে দুইপাশে চার লেনে গাড়ি চলবে। কোনো কোনো জায়গায় হয়তো বেশিও থাকবে।

মঙ্গলবার সরেজমিন বাণিজ্যমেলা এলাকা ঘুরে দেখা গেছে, কুড়িল ফ্লাইওভার থেকে বাণিজ্যমেলা প্রাঙ্গণে যাতায়াতের প্রায় ৬ কিলোমিটার সড়কে পিচ ঢালা হয়েছে।

তবে মাঝে কিছু কিছু জায়গায় সামান্য খানাখন্দ রয়েছে। সবচেয়ে বড় সমস্যা পূর্বাচল ক্লাবের সামনের সড়ক। এ সড়কে চলাচলে গাড়ির জটলা তৈরি হচ্ছে। রাস্তা খারাপ থাকায় সেখানে থেমে থেমে গাড়ি চলতে হচ্ছে। পাশেই আন্ডারপাসের কাজ চলায় এ সমস্যা তৈরি হয়েছে।

ব্যবসায়ীরা বলছেন, অন্যান্য বছরের তুলনায় কিছুটা ভিন্ন আঙ্গিকে এবার মেলা বসছে। এখানে স্বাভাবিকভাবেই দূরত্বের কারণে ক্রেতা কম থাকবে। এর মধ্যে যদি যাতায়াত ব্যবস্থা নির্বিঘ্ন না হয় তবে ক্রেতার সংখ্যা অনেক কমে যাবে। তবে আগের তুলনায় সড়ক অনেকটাই ভালো হয়েছে। পূর্বাচল ক্লাবের পাশের সড়কের বেহাল দশা কাটাতে না পারলে সড়কপথে সমস্যা থাকবে।

এ প্রসঙ্গে ইপিবির সচিব ও মেলার পরিচালক মো. ইফতেখার আহমেদ চৌধুরী জাগো নিউজকে বলেন, রাস্তা কুড়িলের মোড় থেকে বালু ব্রিজ পর্যন্ত একেবারেই ক্লিয়ার। তবে একটা জায়গায় সমস্যা রয়েছে, পূর্বাচল ক্লাবের দিকে। সেখানে একটি আন্ডারপাস আছে যেটার কাজ চলছে। আমরা তাদের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছে, দ্রুত কাজ করে একটা আন্ডারপাস খুলে দেওয়ার। তাহলে আর সমস্যা হবে না।

আইএইচআর/এমএইচআর/এএসএম


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution