• রাত ২:৩৭ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
আরও কঠোর হলো ইউটিউব থেকে আয়ের নীতিমালা

আরও কঠোর হলো ইউটিউব থেকে আয়ের নীতিমালা

Logo


পার্টনার প্রোগ্রাম নীতিমালা আরও কঠোর করার ঘোষণা দিয়েছে ইউটিউব। বিজ্ঞাপনদাতাদের আস্থা ফেরাতে এবং নিম্নমানের কনটেন্ট রোধে এই পদক্ষেপ নিয়েছে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি।

নতুন নীতিমালা অনুসারে, এক বছরের মধ্যে কোনো চ্যানেলের ভিডিও সর্বমোট চার হাজার ঘণ্টা দেখা হলে তবেই চ্যানেলটি বিজ্ঞাপন প্রদর্শনের (অ্যাডসেন্স) জন্য আবেদন করতে পারবে। এর সাথে চ্যানেলটিতে থাকতে হবে অন্তত এক হাজার সাবস্ক্রাইবার।

তবে শুধু নতুন চ্যানেলের ক্ষেত্রেই নয়, বর্তমানে যেসব চ্যানেল রয়েছে সেগুলোর ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য হবে। আগামী ২০ ফেব্রুয়ারি থেকে এই নিয়ম চালু করবে ইউটিউব। অর্থাৎ মোট ভিডিও ভিউ চার হাজার ঘণ্টা হয়নি কিংবা এক হাজার সাবস্ক্রাইবার নেই তবে পার্টনার প্রোগ্রাম চালু রয়েছে, এমন চ্যানেলগুলোতে ২০ ফেব্রুয়ারির পর থেকে আর কোন ধরনের বিজ্ঞাপন দেখাবে না ইউটিউব।

এর আগে পার্টনার হিসেবে যুক্ত হওয়ার জন্য ইউটিউবের নীতিমালা বেশ সহজ ছিল। চ্যানেলে মোট ১০ হাজার ভিডিও ভিউ থাকলেই পার্টনার হওয়ার জন্য আবেদন করা যেত, ছিল না সাবস্ক্রাইবার সংক্রান্ত কোনো বিধিনিষেধও।

নতুন নীতিমালার বিষয়ে এক ব্লগ পোস্টে গুগলের ডিসপ্লে, ভিডিও অ্যান্ড অ্যানালিটিকস বিভাগের ভাইস প্রেসিডেন্ট পল মুরেট জানিয়েছেন, মানসম্মত ভিডিওর মাধ্যমে ইতিবাচক ভূমিকা রাখছে এমন নির্মাতাদের শনাক্ত করতে এবং বিজ্ঞাপন থেকে আয় বাড়ানোর ক্ষেত্রে নতুন নীতিমালা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নামকরা ইউটিউব ভিডিও নির্মাতা লগান পলের প্রতি ইঙ্গিত করে এ ব্লগপোস্টে আরও বলা হয়, নতুন এই নীতিমালার মাধ্যমে নিম্নমানের ভিডিও আপলোড কমিয়ে আনা হবে।

পল মুরেট জানিয়েছেন, ইউটিউবারদের জন্য ‘থ্রি টিয়ার সুইটেবিলিটি সিস্টেম’ নামে আরও একটি ফিচার চালু করবে ইউটিউব। আগামী কয়েক মাসের মধ্যে এই ফিচারটি চালু করা হতে পারে। এর মাধ্যমে ভিডিও নির্মাতারা বিজ্ঞাপনের বিষয়ে আরও বাড়তি নিয়ন্ত্রণ পাবেন এবং আগের থেকেও বেশি দর্শকের কাছে পৌঁছাতে পারবেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution