• সকাল ৬:৪২ মিনিট মঙ্গলবার
  • ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সনমান্দী তে কালামের জনসংযোগ ও মতবিনিময় সভায় নেতাকর্মীর ঢল এমপি’র হস্তক্ষেপে হকারমুক্ত হলো ফুটওভার ব্রিজ সোনারগাঁয়ে অটোচালক রজ্জব হত্যার প্রধান আসামী আটক সোনারগাঁয়ের কাপড় ব্যবসায়ীর লাশ বুড়িগঙ্গায় উদ্ধার মেঘনা সেতু ফুট ওভারব্রিজের রেলিংয়ের সাপোর্টিং খুটি কেটে নিলো সওজের কর্মীরা সোনারগাঁয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন সোনারগাঁ সরকারী ডিগ্রী কলেজের হিসাব রক্ষককে পিটিয়ে আহত সোনারগাঁয়ে অবৈধ গ্যাস বোতলজাত করার সময় অগ্নিদগ্ধ হয়ে ১ ব্যক্তির মৃত্যু হঠাৎ ওসমান শিবিরে ধাক্কা সোনারগাঁও পৌরসভায় বৃদ্ধ শ্বশুরকে কুপিয়ে জখম করলো ছেলের বউ আমার দেয়ার কিছু নেই কিন্তু আপনাদের নেয়ার অনেক কিছু আছে..এমপি কায়সার হাসনাত আদমপুর বাজারে হাটার রাস্তা সরু করে অবৈধ দোকান নির্মাণ আনন্দবাজার হাটের ইজারা পেলেন প্যানেল চেয়ারম্যান নবী হোসেন সোনারগাঁয়ে ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার কাঁচপুরে গ্রেপ্তার এড়াতে ৬ তলা থেকে লাফিয়ে পড়লেন যুবক জামপুরে মাহফুজুর রহমান কালামের উঠান বৈঠক সোনারগাঁয়ের কান্দারগাঁয়ে ১২ বছরে ৪ খুন, আহত-৫০ এলাকা ছাড়া ৫০ পরিবার পিরোজপুর কান্দারগাঁয়ে দফায় দফায় সংঘর্ষে ১ জনকে কুপিয়ে হত্যা জনগণের দোয়া চেয়ে গণসংযোগ করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী হায়দার এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ
আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সোনারগাঁও জাদুঘরের কারপাকিং ইজারা দেয়ার অভিযোগ

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে সোনারগাঁও জাদুঘরের কারপাকিং ইজারা দেয়ার অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের কারপাকিংসহ ৫টি প্রতিষ্ঠানের ইজারা চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে দরপত্র আহবান করার অভিযোগ উঠেছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের কর্তৃপক্ষের বিরুদ্ধে। এ ঘঁটনায় ক্ষোভ প্রকাশ করেছেন উচ্চ আদালতে রিট প্রদানকারী কৃষ্ণ চন্দ্র সাহা।

কৃষ্ণ চন্দ্র সাহা অভিযোগ করেন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের কারপাকিংসহ ৫টি প্রতিষ্ঠানের ইজারা নিয়ে গত বছর থেকে তারা ব্যবসা পরিচালনা করে আসছিলেন। হঠাৎ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে গত মার্চ মাসের ২০ তারিখ থেকে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনটি বন্ধ হয়ে যাওয়ায় বিপুল পরিমান অর্থের ক্ষতির সম্মুখিন হয়েছেন। গত ৪ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটি খুলে দেয় সাংস্কৃতি মন্ত্রণালয়। প্রতিষ্ঠানটি খুলে দেয়ার পর তিনি ও অন্য প্রতিষ্ঠানের ঠিকাদাররা তাদের ক্ষতি পুষিয়ে নিতে আমাদের ইজারার মেয়াদের পর বিশেষ সুবিধায় ৫টি প্রতিষ্ঠান কিছু দিনের জন্য ইজারা চালু রাখার জন্য অনুরোধ করেন। নয়তো সরকারে পক্ষ থেকে তাদের কিছু ক্ষতিপুরণ দেয়ার জন্য দাবি জানিয়ে পরিচালকের বরাবর আবেদন করেন। সেই আবেদনের কোন জবাব না পেয়ে তিনি গত ১ সেপ্টেম্বর উচ্চ আদালতে একটি রিট করেন। রিটে তাদের আইনজীবি সোনারগাঁ জাদুঘরের ৫টি প্রতিষ্ঠানের ইজারা ২ সপ্তাহ বন্ধ রাখার জন্য আদালতকে অনুরোধ করেন। আদালত তাদের আইনজীবির অনুরোধে ইজারা কার্যক্রম আগামী ২ সপ্তাহ বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করেন বলে জানান কৃষ্ণ চন্দ্র সাহা। কিন্তু আদালতের সেই নির্দেশ অমান্য করে জাদুঘর কর্তৃপক্ষ তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। যা আদালত অবমাননা বলে দাবি করেন তিনি।

এ ব্যাপারে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল হোসাইন জানান, আমরা সরকারী নিয়ম মোতাবেক ৫টি প্রতিষ্ঠানের ইজারার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন করে দরপত্র আহবান করেছি।আদালতের নিষেধাজ্ঞার ব্যাপারে তিনি জানান, আমরা আদালতের নিষেধাজ্ঞা কোন পেপারস পাইনি। রিট প্রদানকারীর পক্ষে ক্ষতিপূরণের একটা আবেদন পেয়েছি। আবেদনটি আমরা মন্ত্রণালয়ে জমা দিয়েছি। মন্ত্রণালয় এ আবেদনের ব্যাপারে কোন সিদ্ধান্ত জানালে আমরা আবেদনকারীকে জানাবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution