• সকাল ১১:৪৩ মিনিট সোমবার
  • ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে জামাতের র্শীষ নেতা গ্রেপ্তার সোনারগাঁয়ে দেশীয় অস্ত্রসহ ডাকাত সদস্য গ্রেপ্তার সোনারগাঁয়ে ফ্রী মেডিক্যাল ক্যাম্প  সোনারগাঁয়ে ২ জনের দেহে করোনা সনাক্ত বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সোনারগাঁয়ে টানা ৫ দিন পর ৭ জনের দেহে করোনা সনাক্ত ৭২ ঘন্টার মধ্যে বৈধ গ্যাস সংযোগ না পেলে মহাসড়ক অবরোধের ঘোষনা বকেয়া বেতনের দাবিতে কাঁচপুর বিসিকে শ্রমিকদের মহাসড়ক অবরোধ মদনপুর টু জয়দেবপুর সড়কে ৮ কিলোমিটার যানজট সোনারগাঁয়ে পরিবেশ অধিদপ্তরের ৪ ভুয়া কর্মকর্তা আটক পৌরসভায় বিচ্ছিন্ন গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন করবে বৈধ গ্রাহকরা সোনারগাঁয়ে প্রেমিকাকে বিয়ে করতে এসে সর্বস্ব খোয়ালেন যুবক সোনারগাঁয়ে টানা চারদিনে কোন করোনা রোগী সনাক্ত নেই সোনারগাঁয়ে সিনহা গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ টানা ৩ দিনে সোনারগাঁয়ে কোন করোনা রোগী সনাক্ত নেই অসময়ে চুল পাকা থেকে বাঁচতে কী করবেন? পিরোজপুরকে ২-১ গোলে পরাজিত করলো সনমান্দি সোনারগাঁয়ে ছাত্রদলের বৃক্ষ রোপন কর্মসূচী নোটিশ ছাড়াই গ্যাসের মেইন লাইন বিচ্ছিন্ন, ইট বসিয়ে চলছে রান্না সোনারগাঁয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্ধোধন
চৈতি গ্রুপের বিরুদ্ধে ফের জোরপুর্বক জমি দখল ও পরিবেশ দূষণের অভিযোগ

চৈতি গ্রুপের বিরুদ্ধে ফের জোরপুর্বক জমি দখল ও পরিবেশ দূষণের অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার তৈরী পোষাক কারখানা চৈতি গ্রুপের বিরুদ্ধে ফের জোরপুর্বক জমি দখল ও পরিবেশ দূষণের অভিযোগ উঠেছে।

উপজেলার টিপুরদি এলাকার বাসিন্দা হাজী শাকিল রানা নামে- ভুক্তভোগী জানান, তার পৈত্রিক জমি অন্যায়ভাবে দখলে নিয়ে ড্রেন নির্মান ও ডায়িং এর বিষাক্ত বর্জ্য ফেলা হচ্ছে সরকারি খালে। এতে মারাত্নক পরিবেশ দুষণ হচ্ছে। এ নিয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারসহ সরকারি বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন প্রবাসী হাজী শাকিল রানা।

অভিযোযোগ পত্রে তিনি লিখেছেন, তিনি, তার বড় ভাই ও বাবা অভিবাসী কর্মী। তারা দীর্ঘদিন যাবত সৌদি আরবে কর্মরত। ফলে গ্রামের বাড়ি সোনারগাঁয়ে মহিলা ছাড়া তেমন কোন পুরুষ থাকেন না। তাদের এই দুর্বলতার সুযোগে, তিনি (শাকিল) ও তার পিতা (হাজী জামাল উদ্দিনের) নামে ক্রয় করা সম্পত্তিতে জোরপূর্বক ভাবে অবৈধ দখলে নিয়ে চৈতি নীট কম্পোজিট লিঃ (চৈতি গ্রুপ) এর ডায়িং এর দূষিত পানি বের করার ড্রেনেজ লাইন বসানোর পায়তারা করছে। চৈতী গ্রুপের এই দুষিত বর্জ্য ও কালো দুর্গন্ধযুক্ত পানির কারনে ওই এলাকার পরিবেশ দূষনসহ তার বাড়ির চারপাশ দূষিত হচ্ছে। শাকিল জানিয়েছেন তাদের ক্রয়কৃত, সোনারগাঁয়ের ছোট শীলমান্দি, টিপরদী ও পদ্দ্যলাভদী মৌজায় এস এ – ১৪৪ , ২৮ , ৬২ , ৮ নং এবং আর এস ২০৮ , ৭৩ , ৭৪ , ১০৪ নং দাগে সর্বমোট ১৫৯ শতাংশ জমি বেদখল হয়ে যাচ্ছে চৈতী গ্রুপের অবৈধ দখলদারিত্বে। ইতিপুর্বেও এ নিয়ে এলাকাবাসী মানববন্ধনসহ প্রতিবাদ কর্মসুচি পালন করেছে। সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেও কোন প্রতিকার পাননি বলে অভিযোগ করেন শাকিল। এ নিয়ে ফের তদন্ত পুর্বক আইনানুগ ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন জানিয়েছেন তিনি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution