• রাত ৯:০৭ মিনিট বুধবার
  • ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে স্কুল ছাত্রীকে অপহরন করে তিন বন্ধুর ধর্ষন, ৩দিন পর উদ্ধার ক্যান্টাকি’র দূষিত পানিতে অতিষ্ট এলাকাবাসীর বিক্ষোভ, ৫০ হাজার টাকা জরিমানা চলছে ফুটওভারের সংস্কার কাজ, বিকল্প পথ ব্যবহারের আহবান সোনারগাঁয়ে ১ মহিলার দেহে করোনা সনাক্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের তালবাহানার কারণে মোগরাপাড়া টু শম্ভুপুরা সড়কের বেহাল দশা সোনারগাঁয়ে একদিনে ৩ জনের দেহে করোনা সনাক্ত পৌরবাসীর ৭২ ঘন্টা আল্টিমেটাম শেষ, হয়নি মহাসড়ক অবরোধ ও বৈধ গ্যাস সংযোগ নারায়ণগঞ্জ জেলা সিআইডি’র হাতে থ্রী মাডারের মূল হোতা আলাউদ্দিন গ্রেফতার সোনারগাঁয়ে একদিনে ২ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে জামাতের র্শীষ নেতা গ্রেপ্তার সোনারগাঁয়ে দেশীয় অস্ত্রসহ ডাকাত সদস্য গ্রেপ্তার সোনারগাঁয়ে ফ্রী মেডিক্যাল ক্যাম্প  সোনারগাঁয়ে ২ জনের দেহে করোনা সনাক্ত বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সোনারগাঁয়ে টানা ৫ দিন পর ৭ জনের দেহে করোনা সনাক্ত ৭২ ঘন্টার মধ্যে বৈধ গ্যাস সংযোগ না পেলে মহাসড়ক অবরোধের ঘোষনা বকেয়া বেতনের দাবিতে কাঁচপুর বিসিকে শ্রমিকদের মহাসড়ক অবরোধ মদনপুর টু জয়দেবপুর সড়কে ৮ কিলোমিটার যানজট সোনারগাঁয়ে পরিবেশ অধিদপ্তরের ৪ ভুয়া কর্মকর্তা আটক পৌরসভায় বিচ্ছিন্ন গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন করবে বৈধ গ্রাহকরা
পৌর মেয়র প্রার্থীর সমর্থন নির্ভর করছে জেলা নেতাদের উপর

পৌর মেয়র প্রার্থীর সমর্থন নির্ভর করছে জেলা নেতাদের উপর

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আসন্ন সোনারগাঁও পৌরসভা নির্বাচনে নৌকা ও জাতীয়পার্টিসহ অন্যান্য প্রার্থীদের সমর্থন নির্ভর করছে জেলা নেতাখ্যাত বড় ভাইদের উপর। বিষয়টি আরো স্পষ্ট হয়েছে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কুটুুক্তির প্রতিবাদে মেঘনা শিল্পাঞ্চলে উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির আয়োজিত প্রতিবাদ সভায়। সেখানে বক্তরা বলেন, আগামী নির্বাচনে জেলা আওয়ামীলীগ যে ভাবে আমাদের নির্দেশনা দিবেন আমরা সে ভাবে সে প্রার্থীর পক্ষের কাজ করবো। এ থেকে বুঝা যায় জেলা খ্যাত বড় ভাইয়েরা যে ভাবে নির্দেশনা দিবে সে ভাবেই তারা কাজ করবো। হওক সে নৌকা লাঙ্গল কিংবা অন্য কোন প্রতিকের। ফলে পৌরসভা নির্বাচন কোন দিকে যাবে, কে পরাজিত হবে আর কে জয় লাভ করবে তার প্রতিটি নির্দেশ দিবে জেলা। তবে বর্তমান সরকার ক্ষমতায় থাকায় নৌকার মনোনয়ন পাওয়া নিয়ে একাধিক প্রার্থী মাঠে কাজ করছেন। অনেকের ধারনা নৌকা প্রতিক মানে নির্বাচনে জয়লাভ। তবে, এ আশায় গুড়োবালি হয়ে দাড়িয়েছেন সোনারগাঁয়ের সংসদ লিয়াকত হোসেন খোকার সহধর্মীনি ডালিয়া লিয়াকত প্রার্থী হওয়ায়। ডালিয়া প্রার্থী হওয়ায় নৌকা প্রতিক নিয়েও অনেকে জয় পরাজয় নিশ্চিত করতে কিছুটা হিমশিম খাবেন বলেও মন্তব্য করছেন অনেকে।

জানাগেছে, গত আগামী ৩১ শে ডিসেম্বর শেষ হবে সোনারগাঁ পৌরসভার মেয়াদ কাল। বর্তমান মেয়র সাদেকুর রহমান টানা দু’বছর ধরে পৌর মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রথমবার তিনি প্রার্থী হওয়ার পর ঘোষনা করেছিলেন তার শখ একবারের মতো মেয়র হওয়ার। কিন্তু প্রথম ধাপ পার হওয়ার পরও তিনি ক্ষমতার স্বাদ ছাড়তে রাজি হননি। সেজন্য তিনি লিয়াকত হোসেন খোকার হাত ধরে শামীম ওসমানকে ম্যানেজ করে আমিনপুর মাঠে বিরাট জনসভা করে নৌকার টিকেট পাওয়ার জন্য দৌড়ঝাপ করেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি নৌকায় উঠতে ব্যর্থ হয়ে স্বতন্ত্র প্রার্থী হন। যদিও তিনি আওয়ামীলীগের নেতা দাবি করলেও গত বছরের নির্বাচনে তিনি নৌকার বিরুদ্ধে নির্বাচন করে জয় লাভ করেন। এবারও তিনি নির্বাচন করবেন ও করবেন না বলে এক এক সময় এক এক বক্তব্য দিলেও রহস্য জনক কারণে রাতের আধারে ডালিয়া লিয়াকত হোসেনকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাড়ান। যদি তার একই গ্রামের আরেক প্রার্থী ছগীর হোসেনকে সাদেকুর রহমান ভুইয়ার ভাই ব্রাদারা সমর্থন দিলেও সে ক্ষেত্রে দ্বিমুখি নীতি অবলম্বন করেছেন মেয়র সাদেকুর রহমান।

তবে এবার পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগের একাধিক প্রার্থী মাঠ চষে বেড়াচ্ছেন। তারা হলেন, গত ২০০৯ সালের মেয়র প্রার্থী ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজী মুজিবুর রহমান, ২০১৪ সালের নৌকার প্রার্থী ও নারায়নগঞ্জ যুব আইনজীবি পরিষদের সভাপতি এডভোকেট ফজলে রাব্বি, ঢাকা কলেজের সাবেক সভাপতি ছগীর আহম্মেদ ও কেন্দ্রীয় মহিলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা। এছাড়া বিএনপি থেকে গতবারের প্রার্থী মোশারফ হোসেনসহ রয়েছেন আরো দু’জন প্রার্থী। তারা সবাই বছর জুড়ে নির্বাচনী মাঠ চষে বেড়ালেও তাদের পাশে এসে দাড়ানি কোন আওয়ামীলীগের হ্যাভী ওয়েট নেতা। নেতাদের একটাই কথা শেখ হাসিনা যার হাতে প্রতিক তুলে দিবেন তারা তার পক্ষেই কাজ করবেন। তবে, কার হাতে শেখ হাসিনা প্রতিক তুলে নিবেন তা নিশ্চিত করে কেউ বলতে পারছেন না। তবে যারা নৌকা প্রতিকের পক্ষে কাজ করছেন তাদের যৌগ্যতা করো থেকে কারো কম নয়। সে ক্ষেত্রে মনোনয়ন নিয়ে নেতা থেকে সাধারণ নেতা মানুষের মধ্যেও রয়েছে সংশয়।

বিশেষ সুত্র থেকে জানা গেছে, আগামী তৃতীয় ধাপে সোনারগাঁও পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। যদি তাই হয় তাহলে আগামী ৮ তারিখে তফসিল ঘোষনা হতে পারে। তবে পৌরসভা নির্বাচনে যারাই প্রার্থী হয়েছেন তারা কেউ না কেউ কোন হ্যাভী ওয়েট নেতার সমর্র্থক। এছাড়া এছাড়া গত বছর সোনারগাঁয়ে আহবায়ক কমিটি ঘোষনার পর থেকে ব্যক্তিতে বিভিন্ন হয়ে পড়েছে আওয়ামীলীগের রাজনীতি। এতে করে দলের ঐক্যের চেয়ে বিভক্তি অনেকাংশে বেড়ে গেছে। সে জন্য সোনারগাঁয়ের রাজনীতির ভবিষ্যত নির্ধারক নারায়ণগঞ্জের একজন প্রভাবশালী এমপি। যার ইশারায় সোনারগাঁয়ের রাজনৈতিক নেতারা উঠেন বসেন। সে ক্ষেত্রে আগামী পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ নেতারা তাদের প্রার্থীও পক্ষে কতোটুকু সমর্থন দিয়ে মাঠে কাজ করবেন তা নিয়ে তৃনমুল নেতাসহ সাধারণ মানুষের মধ্যে রয়েছে সংশয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution