• রাত ৪:৪৩ মিনিট মঙ্গলবার
  • ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মরহুম মোশারফ হোসেনের রূহের মাগফেরাত কামনা আলোচনা সভা ও দোয়া মাহফিল সোনারগাঁয়ে ৩৫ জনের মধ্যে ৩৫ জনই পজেটিভ, আক্রান্ত শতভাগ উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের রূহের মাগফেরাত কামনা সোহাগ রনি’র দোয়া মাহফিল সোনারগাঁয়ে শিশু ধর্ষণের চেষ্টার ঘটনায় যুবক গ্রেপ্তার সোনারগাঁয়ে ২৪ জনের মধ্যে ২৪ জনের করোনা পজেটিভ, মৃত্যু ১ করোনামুক্ত হয়েও ধকল বয়ে বেড়াচ্ছেন তারা ত্বকের যত্নে হলুদ কেন জরুরি? মোগরাপাড়া চৌরাস্তায় বেড়েছে গাড়ি ও সাধারণ মানুষের আনাগোনা সোনারগাঁয়ে ১০ জনকে ৮ হাজার জরিমানা, ৮টি ইজিবাইক জব্দ মোশারফ হোসেনের মৃতুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক সরকারের দেয়া লকডাউন মানার বালাই নেই বারদী বাজারে মোশারফ হোসেনের জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সোনারগাঁয়ে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে আইন শৃঙ্খলা বাহিনী বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের মৃত্যুতে সোনারগাঁ থানা বিএনপির শোক মোশারফ হোসেনের মৃত্যুতে ইউপি চেয়ারম্যান জহিরুল হকের শোক সোনারগাঁয়ে আজও নমুনার তুলনায় শতভাগ করোনা আক্রান্ত, মৃত্যু ১ আগামীকাল শুক্রবার বাদ জুম্মা মোগরাপাড়া হাই স্কুলে মোশারফ হোসেনের জানাযা বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের মৃত্যুতে এমপি খোকার শোক মোশারফ হোসেনের মৃত্যুতে যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু’র শোক মোশারফ হোসেনের মৃত্যুতে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক ইঞ্জি: মাসুমের শোক
পৌরসভায় বিচ্ছিন্ন গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন করবে বৈধ গ্রাহকরা

পৌরসভায় বিচ্ছিন্ন গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন করবে বৈধ গ্রাহকরা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: অবৈধ গ্যাস সংযোগ ও বকেয়া বিলের অভিযোগ তুলে গত ৬ দিন ধরে সোনারগাঁও পৌর সভার একাংশের প্রায় ৬শত বৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে তিতাস ডিস্টিভিউশন কোং। গত শনিবার দুপুর থেকে দৈলেরবাগ সাবষ্টেশনের সামনে থেকে এ সংযোগটি বিচ্ছিন্ন করা হয়। প্রথমে গ্যাস সঞ্চালন মেশিন নষ্ট বলে চালালেও পরে খবর নিয়ে জানা যায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও বকেয়া বিল আদায়ে ব্যর্থ হওয়ায় সকল সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাসের কর্মকর্তারা।

সোনারগাঁও পৌরসভার দৈলেরবাগ এলাকার সাবষ্টেশনে দায়িত্বে থাকা কর্মকর্তারা জানান, গত শনিবার দুপুরে তিতাসের হেড অফিস থেকে কয়েকজন কর্মকর্তা ও কর্মচারী এসে পৌরসভার একাংশের গ্যাস লাইনটি বিচ্ছিন্ন করে সংযোগ চাবিটি সাথে নিয়ে যান। এদিকে নোটিশ ছাড়া গ্যাস বিচ্ছিন্ন করায় বিপাকে পড়েছে বৈধ অবৈধ ও বকেয়া গ্যাস ব্যবহারকারীরা। গত কয়েকদিন তারা বহুভাবে চেষ্টা করেছেন তারা গ্যাস সংযোগগুলো দেয়ার জন্য কিন্তু তারা ব্যর্থ হয়ে অনেকে খাবার হোটেল থেকে খাবার কিনে খেয়েছেন অনেকে আবার বিকল্প হিসেবে মাটি ও টিনের বক্সকে চুলা বানিয়ে লাকড়ি দিয়ে রান্না করে আহার নিবারণ করেছেন।

অপরদিকে, অবৈধ ও বিল বকেয়াকারীদের সাথে বৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় মানববন্ধন করবেন বৈধ গ্যাস সংযোগকারীরা। আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা প্রাঙ্গণে মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তারকে স্মারক লিপি প্রদান করবেন। সেজন্য গতকাল মঙ্গলবার উদ্ধবগঞ্জ বাজারে আলোচনায় বসেন বৈধ গ্যাস ব্যবহারকারীরা। সেখানে তারা মানববন্ধন ও স্মারক লিপির দেয়ার সিদ্ধান্ত নেন। এরপরও যদি গ্যাস সংযোগ না দেয়া হয় তাহলে তারা কঠোর আন্দোলনেন হুসিয়ারী দেন বৈধ গ্যাস সংযোগকারীরা।

আলোচনায় বৈধ গ্যাস সংযোগকারীরা বলেন, তিতাসের কিছু অসাধূ কর্মকর্তাদের যোগসাজশে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ দেয়া হয়েছে। সে জন্য তিতাসের অনেক কর্মকর্তারা মোটা অংকের টাকাও নিয়েছেন। এছাড়া পৌরসভার বিভিন্ন চুনা ফ্যাক্টরী থেকে শুরু করে বিভিন্ন খাবার হোটেলগুলোতে অবৈধ গ্যাস সংযোগ রয়েছে। যা থেকে তিতাসের কিছু কর্মকর্তা মোটা অংকের মাসহারা নেন। কর্মকর্তারা সেসব অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে আইনানুগ ব্যবস্থা গ্রহন না করে বিনা নোটিশে বৈধ গ্যাস ব্যবহারকারীদের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে এটা অন্যায়। কোন আইনে আছে একজন অপরাধীর জন্য ভাল মানুষকে হয়রানী করবে। সরকারের বিভিন্ন বাহিনী রয়েছে তিতাস ইচ্ছা করলে তাদেরকে নিয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে অবৈধ গ্যাস ব্যবহারকারীদের তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করুক। দরকার হলে আমরা তাদের সহযোগিতা করবো কিন্তু বিনা নোটিশে গণহারে গ্যাস বিছিন্ন করা অন্যায়। আমরা এর তীব্র নিন্দা জানিয়ে বৃহস্পতিবার মানববন্ধন করে ইউএনও কাছে স্মারকলিপি প্রদান করবো।

এ ব্যাপারে তিতাস ডিস্টিভিউশন কোং সোনারগাঁ অঞ্চলে যোগাযোগ করলে তারা জানান উপরের নির্দেশে উর্ধ্বতন কর্মকর্তা লাইট বিচ্ছিন্ন করেছেন। কবে গ্যাস সংযোগ দিবেন সেটা তারাই বলেতে পারবেন।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুর ইসলাম জানান, গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করনের বিষয়টি অবহিত আছি। তিতাসের সাথে যোগাযোগ করে কি ব্যবস্থা করা যায় তা নিয়ে আলোচনা চলছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution