• রাত ৩:১৯ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
সোনারগাঁয়ে চৈতী গ্রুপের বিরুদ্ধে ফলদগাছ কেটে জমি জখলের অভিযোগ

সোনারগাঁয়ে চৈতী গ্রুপের বিরুদ্ধে ফলদগাছ কেটে জমি জখলের অভিযোগ

bty
Logo


সোনারগাঁয়ে কৃষকের কয়েক কোটি টাকা মূল্যের জমির ওপর চোখ পড়েছে চৈত্রী কম্পোজিট নামের একটি কোম্পানী মালিক ও তার পোষ্য এলাকার একটি প্রভাবশালী সিন্ডিকেটের। এ কারণে গত বুধবার ছোট শীলমান্দি গ্রামে অসহায় কৃষকের জমি দখলের হিড়িক পড়েছে। আর তা করতে গিয়ে তারা কেটে ফেলছে এসব জমিতে থাকা মূল্যবান বহু ফলজ ও বনজ গাছ। উপড়ে ফেলেছে কৃষকের জমির লক্ষাধিক টাকার মুলি বাঁশের বেড়া। কোম্পানীর সশস্র বাহিনীর ভয়ে নিজেদের সহায় সম্বল হারিয়ে ফেললেও কেউ প্রতিবাদ করার সাহস করেননি জানিয়েছেন এলাকাবাসী।
গতকাল ঘটনাস্থলে সড়েজমিন দেখতে গেলে এলাকাবাসী জানায়, সোনারাগাঁও পৌরসভার ছোট শীলমান্দি গ্রামের ছোট শীলমান্দি মৌজার প্রায় ৫ বিঘা ১৮ শতাংশ জমির উন্নত জাতের আম, লিচু, পেয়ারা ও কুলবরই বাগান কেটে ফেলে গেছে কোম্পানী ও তাদের সন্ত্রাস বাহিনী। স্থানীয়রা আরো জানান, চৈতী কোম্পানীর মালিক আবুল কালাম, ডিজিএম বদরুলসহ এলাকার চিহ্নিত সন্ত্রাসী আলমগীর, জাহাঙ্গীর, মনির ও ১০-১২ জন অজ্ঞাতনামা অস্ত্রধারী এবং কোম্পানীর কয়েকশত শ্রমিক একসাথে হামলা চালিয়েছে। যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইয়াল হয়েছে। এছাড়াও দেখা যায় চৈতী থেকে নিস্কাশিত বজ্যে এলাকার খাল, পুকুর, ডোবার পানি পচে দূগন্ধ ছড়াচ্ছ্ েএতে ১৮টি গ্রাম, ২৮টি গ্রাম ও ৪৭ টি মাদ্রাসায় কেউ ওযু ও গোসল করতে পারে না।
জমির মালিক লায়ন মোশারফ জানান, কোম্পানীর সশস্র লোকের সামনে আমাদের চেয়ে থাকা ছাড়া কোন উপায় ছিলো না। প্রতিবাদ করতে গেলে লাশের বন্যা বয়ে যেত। আমি বাদী হয়ে বুধবার সোনারগাঁ থানায় মামলা করেছি। তিনি আরো জানান, আমাকে, আমার বা ও ভাইসহ জমির অন্যান্য মালিকদের প্রাণনাশের হুমকি দিচ্ছে।
এ ব্যাপারে চৈতী কম্পোজিটের মালিক আবুল কালাম জানান, আমাদের জমির গাছ কে বা কাহারা রাতের আঁধারে কেটে গেছে আমরা জানি না। তবে এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution