• সন্ধ্যা ৭:০০ মিনিট রবিবার
  • ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ২৪ জনের মধ্যে ২৪ জনের করোনা পজেটিভ, মৃত্যু ১ করোনামুক্ত হয়েও ধকল বয়ে বেড়াচ্ছেন তারা ত্বকের যত্নে হলুদ কেন জরুরি? মোগরাপাড়া চৌরাস্তায় বেড়েছে গাড়ি ও সাধারণ মানুষের আনাগোনা সোনারগাঁয়ে ১০ জনকে ৮ হাজার জরিমানা, ৮টি ইজিবাইক জব্দ মোশারফ হোসেনের মৃতুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক সরকারের দেয়া লকডাউন মানার বালাই নেই বারদী বাজারে মোশারফ হোসেনের জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সোনারগাঁয়ে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে আইন শৃঙ্খলা বাহিনী বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের মৃত্যুতে সোনারগাঁ থানা বিএনপির শোক মোশারফ হোসেনের মৃত্যুতে ইউপি চেয়ারম্যান জহিরুল হকের শোক সোনারগাঁয়ে আজও নমুনার তুলনায় শতভাগ করোনা আক্রান্ত, মৃত্যু ১ আগামীকাল শুক্রবার বাদ জুম্মা মোগরাপাড়া হাই স্কুলে মোশারফ হোসেনের জানাযা বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের মৃত্যুতে এমপি খোকার শোক মোশারফ হোসেনের মৃত্যুতে যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু’র শোক মোশারফ হোসেনের মৃত্যুতে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক ইঞ্জি: মাসুমের শোক উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের ইন্তেকাল সোনারগাঁয়ে জমে উঠেছে কোরবানী মাংসের হাট হাত থেকে মাংসের দুর্গন্ধ দূর করার সহজ উপায়,জেনে নিন সোনারগাঁয়ে একদিনে আক্রান্ত ৩০, সুস্থ ১৯
সোনারগাঁয়ে বিশুদ্ধ পানির সংকট

সোনারগাঁয়ে বিশুদ্ধ পানির সংকট

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার আশপাশের কয়েকটি গ্রামে বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। এলাকার একমাত্র বিশুদ্ধ পানির উৎস উপজেলা চত্বরে নলকুপটি পনের দিন ধরে অকেজো মেরামতের কোন উদ্যোগ নেই।

জানাগেছে, সোনারগাঁ উপজেলা পরিষদ পৌরসভার ৮নং ওয়ার্ডে অবস্থিত কিন্তু এলাকায় জনসাধারণের জন্য কোন বিশুদ্ধ পানির নলকুপ বা ভাল খাবার পানির উৎস নেই। তাই আশ পাশের কয়েকটি গ্রামের সাধারণ মানুষ বড় স্বাস্থ্য ঝুকির মধ্যে আছে। আশপাশের গ্রাম সাহাপুর, সাতভাইপাড়া, জিয়ানগর, রগুভাংগা, জয়রামপুর, ভট্টপুর, বৈদ্যেরবাজার চান্দেরর্কীতি, কৃষ্ণপুড়া, এলাকায় কোন বিশুদ্ধ পানির উৎস গভীর নলকুপ না থাকায় উপজেলা চত্বরের এক মাত্র নলকুপটি থেকে বিশুদ্ধ পানি সরবরাহ করে। কিন্তু ১৫দিন ধরে সে একমাত্র পানির উৎস নলকুপটি অকেজো হয়ে পরে আছে। যার কারণে কয়েক হাজার পরিবার বিশুদ্ধ পানি বঞ্চিত হয়ে আছে।

গোসল রান্না বান্নাসহ নিত্য দিনের প্রয়োজনীয় কাজের জন্য একমাত্র ভরসা ছিল মেনিখালি নদী সে নদীতে ২মাস ধরে সেতুর কাজ করবে বলে নদীতে বাধ দিয়ে পানির প্রবাহ বন্ধ করে দিয়েছে। যার কারনে কয়েক হাজার লোক পঁচা ও নোংড়া পানিতে গোসল করে এবং ঐ পানি ব্যবহার করে নানা প্রকার শারীরিক সমস্যায় ভুগছে। গত একমাস ধরে বৃষ্টিতে জমে থাকা পানিতে গোসল করছে জয়রামপুরের শীতল রানী। তিনি জানান আমাদের বাড়িতে নলকুপ নেই। প্রতিদিন মেনিখালি নদীতে স্নান করতাম এখন সে পানিতে পোকা হয়ে গেছে পানি চলাচল বন্ধ থাকার। তাই এ বৃষ্টির জলেই স্নান করছি।

সাহাপুর গ্রামের আলমগীর জানায় বাড়ির নলকুপের পানি আয়রণ থাকায় মেনিখালি নদীতে গোসল করতাম সে পানিও নষ্ট হয়ে গেছে পানিতে গোসল করতে গেলে চুলকানি হয়। তাই বৃষ্টিতে জমে থাকা ডোবায় পানিতে গোসল সারছি।

ঘোষপাড়ার মধু ঘোষের স্ত্রী বলেন, আমাদের গ্রামে কোন বিশুদ্ধ পানির নলকুপ না থাকায় আমরা প্রতিদিন সকাল সন্ধায় উপজেলা চত্বর থেকে পানি সংগ্রহ করতাম। কিন্তু ১৫দিন ধরে পানির কলটি নষ্ট হয়ে যাওয়ার পর থেকে পানি সংকটে ভোগছি।

সোনারগাঁ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী নাজমূল হাসান জানান, আসলেই পৌর সভায় বিশুদ্ধ পানির সংকট তবে, চলতি অর্থ বছরে পৌরবাসীর বিশুদ্ধ পানির জন্য ৩৫কোটি টাকার একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। শীঘ্রই এমপি মহোদয় প্রকল্পটি উদ্বোধন করবেন। চলতি অর্থ বছরে আমরা সারা সোনারগাঁয়ে ৩৫টি গভীর নলকুল স্থাপন করেছি। কিন্তু পৌরসভার জন্য আমাদের কাছে বরাদ্ধ নেই।

সোনারগাঁয়ে বিশুদ্ধ পানির সংকট ও নলকুপটি নষ্ট হওয়ার কথা জানতে চাইলে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার শাহীনূর ইসলাম বলেন, আমি নলকুপটি সারানোর ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি। বিশুদ্ধ পানির সংকট এ ব্যাপাকে জানতে চাইলে তিনি কিছুই বলেন নি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution