• বিকাল ৫:১২ মিনিট বুধবার
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা
সোনারগাঁয়ে চৈতী কম্পোজিটে বাধ্যতামূলক ছুটি, শ্রমিক অসন্তোষ

সোনারগাঁয়ে চৈতী কম্পোজিটে বাধ্যতামূলক ছুটি, শ্রমিক অসন্তোষ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ  নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রপ্তানীমুখী তৈরি পোশাক কারখানা চৈতী কম্পোজিট লিমিটেডের প্রায় হাজার খানেক শ্রমিককে তিন মাসের জন্য বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে।

এই সময়ের মধ্যে শ্রমিকদের অন্য কোথাও কাজ খুঁজে নিতে বলেছে কারখানা কর্তৃপক্ষ। তিন মাস পরে তাদের নিয়োগ দেয়া হবে কিনা সেই ব্যাপারেও কোনো আশ্বাস দেওয়া হয়নি।

করোনাভাইরাস পরিস্থিতিতে কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে অনিশ্চয়তায় পড়েছে শ্রমিকরা। তাদের অভিযোগ সব সেকশন থেকে অন্তত অর্ধেক শ্রমিকদের ছাঁটাই করা হয়েছে কোনোরকম পূর্ব নোটিশ ছাড়াই।

এর পরিপ্রেক্ষিতে রোববার সকালে তারা কারখানার সামনে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

ওই ফ্যাক্টরিতে ১০ বছরেরও বেশি সময় কাজ করেন এমন একাধিক শ্রমিক অভিযোগ করেছেন, তাদের বকেয়া পাওনার বিষয়ে কোন কথা না বলেই হঠাৎই চলতি মাসের বেতন দিয়ে কাজে আসতে নিষেধ করে দেওয়া হয়েছে। বলা হয়েছে অন্য জায়গায় কাজ খুজে নিতে। নিটিং, ডাইং, ফিনিশিং, প্যাকেজিংসহ সব সেকশনের কর্মীদেরই এমন নির্দেশনা দেয়া হয়েছে।

তবে এবিষয়ে চৈতী কম্পোজিটের জেনারেল ম্যানেজার মিজানুর রহমান চ্যানেল আইকে বলেন, কোন শ্রমিককে ছাঁটাই করা হয়নি। করোনা পরিস্থিতিতে সরকারি সিদ্ধান্ত মেনে আমাদের ফ্যাক্টরি বন্ধ করে দেয়া হয়েছে তাই শ্রমিকদের ছুটি দেয়া হয়েছে। ছুটি শেষে শ্রমিকরা কাজে যোগ দিবে।

তবে ছুটিকালীন সময়ে তারা বেতন ভাতা পাবেন কিনা সেই বিষয়ে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। সুত্র চ্যানেল আই


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution