• সন্ধ্যা ৬:৩৪ মিনিট শুক্রবার
  • ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
হঠাৎ ওসমান শিবিরে ধাক্কা সোনারগাঁও পৌরসভায় বৃদ্ধ শ্বশুরকে কুপিয়ে জখম করলো ছেলের বউ আমার দেয়ার কিছু নেই কিন্তু আপনাদের নেয়ার অনেক কিছু আছে..এমপি কায়সার হাসনাত আদমপুর বাজারে হাটার রাস্তা সরু করে অবৈধ দোকান নির্মাণ আনন্দবাজার হাটের ইজারা পেলেন প্যানেল চেয়ারম্যান নবী হোসেন সোনারগাঁয়ে ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার কাঁচপুরে গ্রেপ্তার এড়াতে ৬ তলা থেকে লাফিয়ে পড়লেন যুবক জামপুরে মাহফুজুর রহমান কালামের উঠান বৈঠক সোনারগাঁয়ের কান্দারগাঁয়ে ১২ বছরে ৪ খুন, আহত-৫০ এলাকা ছাড়া ৫০ পরিবার পিরোজপুর কান্দারগাঁয়ে দফায় দফায় সংঘর্ষে ১ জনকে কুপিয়ে হত্যা জনগণের দোয়া চেয়ে গণসংযোগ করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী হায়দার এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ ১১ই মে তারিখে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন আহত যুবলীগ নেতা নাছিরের খোঁজ নেননি দলীয় নেতারা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলী হায়দার এর গণসংযোগ সোনারগাঁয়ে ১০টি টিনশেট ও ১টি দোকান পুড়ে ছাই, ১০ লাখ টাকার ক্ষতি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস প্রস্তুতি মুলক সভা টুমোরো নেভার কামস❞ জামপুরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি কায়সার আনসার ও টুরিস্ট পুলিশের হামলায় সোনারগাঁ যুবলীগের প্রচার সম্পাদক নাছির আহত
ঘরেই ২০ মিনিটে করুন পার্লারের মতো ফেসিয়াল

ঘরেই ২০ মিনিটে করুন পার্লারের মতো ফেসিয়াল

Logo


প্রথমে কমলালেবুর খোসা ভালো করে গুঁড়া করে নিন। যদি কমলার খোসার গুঁড়া ঘরে থাকে তাহলে ঝামেলা কম হবে। তার সঙ্গে হলুদ গুঁড়া মিশিয়ে নিন।

এরপর গোলাপজল মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে অল্প পানি দিয়ে হালকা হাতে ম্যাসাজ করুন। ২-৩ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

স্ক্রাবার

এবার তৈরি করে নিন স্ক্রাবার। এজন্য চিনি, হলুদের গুঁড়া, অলিভ অয়েল ও পছন্দের এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন। তারপর তা দিয়ে মুখ কিছুক্ষণ স্ক্রাব করে তারপর ধুয়ে নিন। স্ক্রাবিং করার ফলে ত্বকের মৃতকোষ দূর হয়। ফলে ত্বক হয় আরও উজ্জ্বল ও কোমল।

স্টিম

ফেসিয়ালের এ পর্যায়ে কয়েক মিনিট গরম ভাঁপ নিন মুখে। এতে ত্বকের লোমকূপগুলো নরম হয়ে যাবে। ফলে ব্রণ, ব্ল্যাকহেডস হালকা চাপ দিলেই বেরিয়ে আসবে। একটি ব্রণ স্টিক দিয়ে ত্বকের ব্ল্যাকহেডস রিমুভ করে মুখ ধুয়ে নিন।

টোনার

টোনার হিসেবে গোলাপ জল বা নিম পাতার পানি ব্যবহার করতে পারেন। টোনার ব্যবহার করতেই দেখবেন ত্বকে সতেজভাবে ফিরে এসেছে।

ফেসপ্যাক

ফেসিয়ালের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও শেষের ধাপ হলো ফেসপ্যাকের ব্যবহার। হলুদ গুঁড়া, সামান্য ময়দা, মধু ও টকদই মিশিয়ে আপনি ঘরেই তৈরি করে নিন ফেসপ্যাক।

এতে থাকা সবগুলো উপাদনই ত্বকের যত্নে খুবই উপকারী। অন্তত ১০ মিনিট ত্বকে রাখুন এই ফেসপ্যাক। তারপর মুখ ধুয়ে ফেলুন।

সবশেষে মুখ ধুয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এবার দেখুন ত্বক কতটা উজ্জ্বল ও কোমল হয়েছে, তাও আবার ২০ মিনিটের ঘরোয়া ফেসিয়ালে।

সপ্তাহে অন্তত ২দিন এই ফেসিয়াল করতে পারেন ঘরেই। এতে ত্বকের ময়লাও দূর হবে আর ত্বক হবে আরও উজ্জ্বল ও কোমল।

সূত্র: হিন্দুস্তান টাইমস


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution