• সকাল ১১:৪৩ মিনিট বুধবার
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা
ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু

ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে মহাসড়ক যানজটমুক্ত রাখতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা সেতুর টোল প্লাজার ছয়টি নতুন ইলেক্ট্রনিক টোল কালেকশন (ইটিসি) বুথের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত এই টোল প্লাজার উদ্বোধন করেন সড়ক ও পরিবহন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। মেঘনা সেতুর দ্বিতীয় টোলপ্লাজা উদ্বোধনের ফলে মোট ১২টি টোল আদায় বুথ চালু করা হয়েছে।

এসময় ভার্চুয়ালি ভিডিও কনফারেন্সে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঈদযাত্রায় মহাসড়কে গাড়ির চাপ রয়েছে, তবে কোনো যানজট নেই। মহাসড়কে যানজট নিরসনে আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। বিআরটিএ থেকেও বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়েছে। এবার যাত্রীদের সুবিধার্থে “ইটিসি” ব্যবস্থা চালু করা হলো।

ইটিসি (ইলেকট্রোনিক টোল কালেকশন)- এর সার্বিক তত্বাবধানে থাকা “রেগনাম রিসোর্স লি:”- এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হোসাইন জনি বলেন, এ পদ্ধতি চালু হওয়ায় দ্রুত সময়ে মধ্যে মাত্র ৩ সেকেন্ডে যানবাহন থেকে টোল আদায় করা যাবে। অ্যানালগ (সাবেকি) পদ্ধতিতে টোল দিতে গিয়ে যানবাহনের অনেক সময় অপচয় হতো। এই পদ্ধতিতে সেই সময়ের সাশ্রয় হবে। এতে মেঘনা টোল প্লাজায় যানজট সৃষ্টির আশঙ্কাও থাকবে না। বর্তমানে যেসব যানবাহন ইটিসি লেন পদ্ধতি ব্যবহার করবে তাদের জন্য ১০% ছাড় দেয়া হয়েছে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান বলেন, ঈদে মহাসড়ক যানজট মুক্ত রাখতে মেঘনা সেতু আরও ৬টি নতুন ইলেক্ট্রনিক টোল কালেকশন (ইটিসি) বুথ চালু করা হয়েছে। এই সেতুতে সবগুলো টোল কালেকশন (ইটিসি) আওতায় রয়েছে। এর ফলে এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন ও যানজটমুক্ত হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সওজ- এর ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, নারায়ণগঞ্জ সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ড. মোহাম্মদ নাজমুল হক, নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের প্রধান নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস বিথী, হাইওয়ে পুলিশের এসপি মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) শেখ বিল্লাল হোসেন, কাঁচপুর হাইওয়ে থানার ওসি রেজাউল হকসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution