• সন্ধ্যা ৬:১৮ মিনিট শুক্রবার
  • ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
হঠাৎ ওসমান শিবিরে ধাক্কা সোনারগাঁও পৌরসভায় বৃদ্ধ শ্বশুরকে কুপিয়ে জখম করলো ছেলের বউ আমার দেয়ার কিছু নেই কিন্তু আপনাদের নেয়ার অনেক কিছু আছে..এমপি কায়সার হাসনাত আদমপুর বাজারে হাটার রাস্তা সরু করে অবৈধ দোকান নির্মাণ আনন্দবাজার হাটের ইজারা পেলেন প্যানেল চেয়ারম্যান নবী হোসেন সোনারগাঁয়ে ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার কাঁচপুরে গ্রেপ্তার এড়াতে ৬ তলা থেকে লাফিয়ে পড়লেন যুবক জামপুরে মাহফুজুর রহমান কালামের উঠান বৈঠক সোনারগাঁয়ের কান্দারগাঁয়ে ১২ বছরে ৪ খুন, আহত-৫০ এলাকা ছাড়া ৫০ পরিবার পিরোজপুর কান্দারগাঁয়ে দফায় দফায় সংঘর্ষে ১ জনকে কুপিয়ে হত্যা জনগণের দোয়া চেয়ে গণসংযোগ করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী হায়দার এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ ১১ই মে তারিখে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন আহত যুবলীগ নেতা নাছিরের খোঁজ নেননি দলীয় নেতারা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলী হায়দার এর গণসংযোগ সোনারগাঁয়ে ১০টি টিনশেট ও ১টি দোকান পুড়ে ছাই, ১০ লাখ টাকার ক্ষতি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস প্রস্তুতি মুলক সভা টুমোরো নেভার কামস❞ জামপুরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি কায়সার আনসার ও টুরিস্ট পুলিশের হামলায় সোনারগাঁ যুবলীগের প্রচার সম্পাদক নাছির আহত
প্রত্যাহার হলো ধর্মঘট, বাড়লো ভাড়া ১০ টাকা

প্রত্যাহার হলো ধর্মঘট, বাড়লো ভাড়া ১০ টাকা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: তেলের মুল্যের সাথে ভাড়া বাড়ানোর প্রতিবাদে টানা তিনদিন ধর্মঘটের পর ভেঙ্গেছে ভাড়া বৃদ্ধির পর ধর্মঘট প্রত্যাহার করেছে বাস মালিক ও শ্রমিকরা। গতকাল মন্ত্রীে পরিষদেরর সাথে বাস মালিকদের বৈঠক শেষে বাস ট্রাক ও কর্ভাডভ্যান চালু করার সিদ্বান্ত নেয়া হয়। ফলে গতকাল রবিবার বিকেল থেকে রাজধানীসহ বিভিন্ন রোড়ে গাড়ি চলাচল শুরু করে। তবে সোনারগাঁয়ে আজ সকাল থেকে গণপরিবহন চালু হয়েছে। চালু হয়েছে স্বদেশ ও দোয়েল পরিবহন। তবে তেলের মুল্য বৃদ্ধি করার কারণে এখন প্রতি টিকেটে যাত্রীকে ১০টাকা বেশী গুনতে হবে। আগে যেখানে স্বদেশের ভাড়া ছিল ৪৫ টাকা এখন সেখানে ভাড়া করা হয়েছে ৫৫ টাকা। তবে সরকারী নির্দেশনা অনুযায়ী প্রতি কিলোমিটারে যে টাকা বেশী নির্ধারন করেছছে তারা সে অনুযায়ী তারা ভাড়া বৃদ্ধি করেছে। সরকারের সাথে আলাপ আলোচনায় তারা ৩৭% ভাড়া বৃদ্ধি করার দাবি জানান। সেখানে সরকার দুপাল্লার বাস ও আন্ত:জেলা বাস সার্ভিস ও লঞ্চের ভাড়া আগের চেয়ে কিছুটা বাড়িয়ে নির্ধারন করা হয়েছে।

বাসের নতুন ভাড়ার হার

নির্ধারিত নতুন ভাড়া অনুযায়ী দূরপাল্লার বাস ভাড়া কিলোমিটারপ্রতি ১ টাকা ৪২ পয়সা থেকে বাড়িয়ে ১ টাকা ৮০ পয়সা নির্ধারণ করা হয়েছে।

ঢাকা ও চট্টগ্রাম মহানগরের বাস-ভাড়া কিলোমিটারপ্রতি ১ টাকা ৭০ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ১৫ পয়সা করা হয়েছে।

অন্যদিকে মিনিবাসের ভাড়া হবে এর চাইতে ১০ পয়সা কম । মিনিবাসের নতুন নির্ধারিত ভাড়া বেড়ে প্রতি কিলোমিটার ২ টাকা ৫ পয়সা হয়েছে।

সেইসঙ্গে বাসের সর্বনিম্ন বাস ভাড়া ১০ টাকা, মিনিবাস ৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে সিএনজিচালিত বাস/মিনিবাসের ক্ষেত্রে নতুন নির্ধারিত এই ভাড়া প্রযোজ্য হবে না বলে বৈঠক থেকে জানানো হয়।

এ বিষয়ে আজকের মধ্যে প্রজ্ঞাপন জারির কথা রয়েছে। সে হিসেবে আগামীকাল থেকে সারাদেশে নতুন এই ভাড়া কার্যকর হবে।

লঞ্চের ভাড়াও বাড়লো

এদিকে লঞ্চের ভাড়াও কিলোমিটার প্রতি ৬০ পয়সা বাড়ানো হয়েছে। নতুন ভাড়া এখন কিলোমিটার প্রতি হয়েছে ২ টাকা ৩০ পয়সা। যেটা কিনা আগে ১ টাকা ৭০ পয়সা ছিল।

লঞ্চের সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা।

বিআইডব্লিউটিএ বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে ভাড়া নির্ধারণের বিষয়টি ঘোষণা দেয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এখন থেকেই নৌ ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে এবং নতুন ভাড়ায় লঞ্চ চলাচল আগের মতো স্বাভাবিক নিয়মে চলবে


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution