• রাত ৮:৩৪ মিনিট শুক্রবার
  • ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁ সরকারী ডিগ্রী কলেজের হিসাব রক্ষককে পিটিয়ে আহত সোনারগাঁয়ে অবৈধ গ্যাস বোতলজাত করার সময় অগ্নিদগ্ধ হয়ে ১ ব্যক্তির মৃত্যু হঠাৎ ওসমান শিবিরে ধাক্কা সোনারগাঁও পৌরসভায় বৃদ্ধ শ্বশুরকে কুপিয়ে জখম করলো ছেলের বউ আমার দেয়ার কিছু নেই কিন্তু আপনাদের নেয়ার অনেক কিছু আছে..এমপি কায়সার হাসনাত আদমপুর বাজারে হাটার রাস্তা সরু করে অবৈধ দোকান নির্মাণ আনন্দবাজার হাটের ইজারা পেলেন প্যানেল চেয়ারম্যান নবী হোসেন সোনারগাঁয়ে ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার কাঁচপুরে গ্রেপ্তার এড়াতে ৬ তলা থেকে লাফিয়ে পড়লেন যুবক জামপুরে মাহফুজুর রহমান কালামের উঠান বৈঠক সোনারগাঁয়ের কান্দারগাঁয়ে ১২ বছরে ৪ খুন, আহত-৫০ এলাকা ছাড়া ৫০ পরিবার পিরোজপুর কান্দারগাঁয়ে দফায় দফায় সংঘর্ষে ১ জনকে কুপিয়ে হত্যা জনগণের দোয়া চেয়ে গণসংযোগ করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী হায়দার এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ ১১ই মে তারিখে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন আহত যুবলীগ নেতা নাছিরের খোঁজ নেননি দলীয় নেতারা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলী হায়দার এর গণসংযোগ সোনারগাঁয়ে ১০টি টিনশেট ও ১টি দোকান পুড়ে ছাই, ১০ লাখ টাকার ক্ষতি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস প্রস্তুতি মুলক সভা
প্রশাসনের দেয়া বাঁশ রাত নামতেই উধাও

প্রশাসনের দেয়া বাঁশ রাত নামতেই উধাও

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের কঠোর নির্দেশনা বাস্তবায়নে সোনারগাঁ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে ঘরে রাখতে ও ছোটখাটো যানবাহনের চলাচলের উপর নিষেধাজ্ঞা দেয়ার লক্ষে সোনারগাঁ উপজেলার গুরুত্বপুন কয়েকটি রাস্তার যান চলাচল বন্ধ করে প্রশাসন। তারই ধারাবাহিকতায় গত মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসন পৌরসভা কয়েকটিি রাস্তা ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের একটি লেন বাঁশ দিয়ে বন্ধ করে দেন। বাঁশ দিয়ে বন্ধ করা রাস্তাগুলো কয়েক ঘন্টা না যেতেই  সন্ধ্যার খুলে ফেলে দেয় স্থানীয়রা।

ফলে ওইদিন থেকেই ফের ওসব রাস্কাগুলোতে যানচলাচল স্বাভাবিক হয়ে যায়।

স্থানীয়রা জানান, করোনা মোকাবেলায় সারা দেশে লক ডাউন ঘোষনা করেছে সরকার। কিন্তু সাধারণ মানুষ জীবন জীবিকার জন্য প্রতিদিনই বেরুতে হচ্ছে। কোন না কোন কাছে মানুষ যাচ্ছে হাট-বাজারে ও নিত্য প্রয়োজনীয় দোকানগুলোতে। এতে স্বাভাবিক ভাবে তাদের তাদের অটোরিক্সা বা অন্য কোন বাহন ব্যবহার করতে হচ্ছে। শহরগুলোতে বেরুলে মুভমেন্ট পাশ থাকলেও গ্রামগুলোতে মানুষ মুভমেন্ট পাশ কি জিনিস সেটাই জানে না। সে জন্য তারা যত্রতত্র বাড়ি থেকে বের হয়ে কারণে অকারণে আড্ডা দিচ্ছে বিভিন্ন দোকারপাটগুলোতে। সোনারগাঁ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষকে ঘরে থাকার জন্য বিধি নিষেধ আরোপ করে মাইকিং করলেও সাধারণ মানুষ তা মানতে নারাজ। তারা কারণে অকারনে বেরুবেই রাস্তাতে।

এদিকে সরকারের দেয়ার কঠোর লক ডাউন পালন করতে প্রশাসন দিনরাত কাজ করলেও মানুষের অনিহার কারণে সে কঠোরতা ভেস্তে যাচ্ছে। সেজন্য প্রশাসন কোথায় কোথায় জরিমানাও করেছে। তারপর তারা ঘরে থাকতে বাধ্য নয় মানুষ। এসব পদক্ষেপ কাজ না হওয়ায় সোনারগাঁ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গত মঙ্গলবার দুপুরে পৌরসভার গোয়ালদী রাস্তা, আদমপুর বাজার, পানাম বাজার ও ঢাকা চট্টগ্রাম মহাসড়কের একটি লেন বন্ধ করো দেয়। সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলাম সরেজমিনে উপস্থিত থেকে বাঁশ দিয়ে এ রাস্তাগুলো বন্ধ করে দেন। এদিকে দুপুরের দিকে রাস্তাগুলো বন্ধ করার পর ইফতারী শেষ হবার পরপরই স্থানীয়রা বাঁশগুলো খুলে রাস্তার পাশে ফেলে রাখে।

নাম না প্রকাশ করার শর্তে বাঁশ দেয়ার স্থানগুলোর প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে উপজেলার লোকজন বাঁশ লাগিয়ে দেয়ার পর এসব এলাকার ক্ষমতাশীনরা তাদের নিজস্ব গাড়ি বাড়িতে প্রবেশ করতে না পেরে ক্ষেপে যান। তখন তারা তাদের লোকজনদের বলেন সারা দেশের মানুষ রাস্তায় আর এখানে এসে বাঁশ লাগিয়েছে, বাঁশ খুলে ফেলে দে। যা বুঝার বুঝমুনে পরে। তাদের নির্দেশ পাবার পরপরই কে বা কাহারা সন্ধ্যার পর বাঁশ খুলে ফেলে দেয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution