• সন্ধ্যা ৬:৩৮ মিনিট শুক্রবার
  • ২৯শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু অমর পোদ্দারের উদ্যোগে ১৫শত পরিবারকে ঈদ সামগ্রী বিতরন আওয়ামীলীগ নেতার টাকায় বিএনপির ইফতার, সমালোচনা ঝড় খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপির নেতাকর্মীর ইফতার পার্টিতে যোগদান ভীত সন্ত্রস্ত আওয়ামীলীগের নেতাকর্মীরা ধর্ষণ মামলায় জামিন পেলেন মামুনুল হক কাঁচপুরে এসে শিল্প পুলিশের ডিআইজি ঈদ যাত্রা উপলক্ষে যা বললেন উপজেলা প্রশাসনের সুফল পাচ্ছে সোনারগাঁবাসীবাসী
মোগরাপাড়া চৌরাস্তার যানজটে নাকাল সোনারগাঁবাসী

মোগরাপাড়া চৌরাস্তার যানজটে নাকাল সোনারগাঁবাসী

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: মাহে রমজান ও ঈদুল ফেরতকে সামনে রেখে মোগরাপাড়া চৌরাস্তার গ্র্যান্ডট্যাংক রোডে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত যানজটে নাকাল সোনারগাঁবাসী। অবৈধ ইজিবাইক ও ভারী যাহবাহনেন কারণে এই যানজটের সৃষ্টি হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা। যানজটের কারণে তিন মিনিটের রাস্তা যেতে লাগছে অর্ধঘন্টারও বেশী। ফলে প্রতিদিন অসহ্য যানজটে মধ্যে পার করতে হচ্ছে এ রোডে চলাচলরত যাত্রীদের।

জানাগেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের  মোগরাপাড়া চৌরাস্তা থেকে পূর্বদিকে বৈদ্যেরবাজার, পানাম, আনন্দবাজার পশ্চিম দিকে কাইকারটেক ব্রিজ। মোগরাপাড়া চৌরাস্তা থেকে প্রতিদিন দুই পাশে কয়েক হাজার লোক এই পথ দুটি ব্যবহার করে মোগরাপাড়া চৌরাস্তা আসেন বিভিন্ন কাজে আবার কাজ শেষে বের হয়ে যান এ পথেই। কিন্তু অবৈধ ইজিবাইক, ভারী যানবাহন ও অবৈধ ফুটপাতের কারণে প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত দীর্ঘ যাজটের সৃষ্টি হয় প্রধান দুটি সড়কে। এতে চরম ভোগান্তীতে পড়ে এ পথে চলাচলরত যাত্রীরা। প্রতিদিন মোগরাপাড়া চৌরাস্তা থেকে বৈদ্যেরবাজার রোডে অর্ধ কিলোমিটার যানজটে নাকাল হয়ে পড়েন যাত্রীরা। অথচ এই দুটি সড়কে রয়েছে স্কুল-কলেজ, হাসপাতাল, থানা ও উপজেলা পরিষদ। প্রতিদিন সরকারী কর্মচারী থেকে শুরু করে স্কুল কলেজের শিক্ষার্থীরা যানজটের কারণে নিদিষ্ট সময়ে পৌচ্ছাতে পারেন না তাদের কর্মস্থলে ও শিক্ষা প্রতিষ্ঠানে আবার কোন অসুস্থ রোগীকে নিয়ে হাসপাতালে পৌচ্ছাতেও বিভিন্ন সমস্যা পোহাতে হয় রোগী ও স্বজনদের।

সরেজমিনে বৃহস্পতিবার সকাল ১০টায় দেখা যায় মোগরাপাড়া চৌরাস্তা থেকে শহীদ মজনু সড়ক পর্যন্ত দীর্ঘ যানজট। সকাল বেলা কয়েকটি ট্রাক প্রবেশ করার কারণে দুই পথেই রাস্তা বন্ধ হয়ে যায়। এতে অটো ও সিএনজির দীর্ঘ লাইন লেগে যায়। অপরদিকে এ যানজটে অবৈধ ইজিবাইকের চালকেরা সুযোগ বুঝে রাস্তা এক লেন থেকে অন্য লেনে ইজিবাইক প্রবেশ করানোর কারণে দুই পথেই যান চলাচল বন্ধ থাকে। এছাড়া মোগরাপাড়া চৌরাস্তা থেকে বৈদ্যেরবাজার রোডের প্রবেশ পথে মুল সড়কের পাশে কয়েকটি অবৈধ দোকান তুলে ভাড়া দিয়ে রেখেছে মার্কেট মালিকরা এতে করে বৈদ্যেরবাজার রোডে প্রবেশ পথে সিএনজিগুলো মুল সড়কের উপর রাখায় গাড়ি ঘুরানো ও প্রবেশ কষ্টসাধ্য হয়ে পড়ে।

স্থানীয় চাউলের দোকানদার মহিউদ্দিন জানান, মোগরাপাড়ার চৌরাস্তাটির প্রবেশ পথের রাস্তাটি সরু। অপরদিকে এই সরু রাস্তায় দুই পাশ দখল করে রেখেছে মার্কেট মালিকদের অবৈধ দোকান। তারা মার্কেটে দোকান ভাড়া দেয়ার সাথে সাথে মার্কেটের সামনে ফাঁকা জায়গাটিও ভাড়া দিয়ে রেখেছেন। ফলে একটি গাড়ি এক সেকেন্ড দাড়ানোর জন্য কোন ব্যবস্থা নেই। আবার সামান্য বৃষ্টি হলে রাস্তার মাঝখানে গর্ত ও ভাঙ্গা থাকার কারণে গাড়িগুলো ধীরগতিতে চলতে হয়। এতে করে যানজট আরো তীব্র হয়।

সোনারগাঁ কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জান বলেন, ‘এ দুই ধরনের অবৈধ যানবাহনে চলাচল করতে গিয়ে মানুষ দুর্ঘটনায় শিকার হচ্ছে। এসব যানবাহন যত্রতত্র পার্কিং করায় যানজটের সৃষ্টি হচ্ছে। এসব যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমি একাধিকবার উপজেলা প্রশাসন ও থানা-পুলিশের কাছে লিখিত অভিযোগ দিয়েছি। কিন্তু তারা কোনো ব্যবস্থা নেয়নি।’

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাহফুজ জানান, ঈদের পর থেকে আমরা চৌরাস্তার অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করবো। উচ্ছেদ অভিযান শুরু করলে যানজট কিছুটা নিয়ন্ত্রনে আসতে পারে।

 

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution