• বিকাল ৫:১০ মিনিট মঙ্গলবার
  • ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে “ইচ্ছে ডানা”র ঈদ উপহার বিতরণ সোনারগাঁয়ে নিত্য প্রয়োজনীয় দোকানে উপচে পড়া ভীড় হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ নাছির মেম্বারের পথে ছেলে রাসেল, তাকে রুখবে সাধ্যকার সোনারগাঁয়ের চাঞ্চল্যকর রাব্বি হত্যা মামলার ২ আসামি গ্রেফতার মেঘনা টোল প্লাজায় তিশা বাসে আগুন বন্দরে বকেয়া বেতনের দাবিতে ২ ঘন্টা মহাসড়ক অবরোধ,  সোনারগাঁয়ে ৩ মিষ্টির দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা সোনারগাঁয়ে নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার সোনারগাঁয়ে মাদকের টাকা লেনদেনের জেরে এক যুবককে কুপিয়ে হত্যা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোনারগাঁও প্রেস ক্লাবে আলোচনা সভা সোনারগাঁয়ে আ.লীগ নেতার প্রতারণার নতুন ফাঁদ অনিয়ম ও দূর্নীতি যেন সমাজ ব্যবস্থায় স্বাভাবিক ঘটনা. জিএম কাদের কাল থেকে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব শুরু সোনারগাঁয়ে ডিম ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ২ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্স দূর্ঘটনার নিহত -১ উপজেলা নির্বাচনে ঘোড়া প্রতিকের নির্বাচন করায় গাছ কর্তন
সোনারগাঁয়ে লেবুর দামে ক্রেতার মাথায় হাত

সোনারগাঁয়ে লেবুর দামে ক্রেতার মাথায় হাত

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সারা দিন রোজা রেখে ঠান্ডা শরবত দিয়ে রোজা ভাঙ্গা প্রতিটি রোজদারের জন্য প্রশান্তি। চিনি অথবা মিঠাই মিশিয়ে সাথে একটু লেবুর পানি সারাদিনের ক্রান্তি দুর করে রোজদারের। সেজন্য ইফতারীতে লেবৃ একটি প্রয়োজনীয় খাদ্য উপাদান। এছাড়া লেবু সারাদিন রোজার পর একজন রোজদারকে প্রশান্তি পাশাপাশি রোগ বালাই থেকেও দুরে রাখে। কিন্তু রোজা চলে আসার পর থেকে অসাধু লেবু ব্যবসায়ীরা বাড়িয়ে দিয়েছে। বাজারে প্রচুর লেবু থাকা সত্বেও দাম যেন নাগারের বাহিরে।  সোনারগাঁয়ে প্রতিটি বাজারে রয়েছে পর্যাপ্ত কিন্তু কমদামে মিলছেনা ভিটামিন সি এই লেবুটি। বাজারে মনিটিরিং না থাকার কারণে ব্যবসায়ীররা ইচ্ছা মতো নিচ্ছে লেবুর দাম।

উপজেলার প্রতিটি বাজার ঘুরে দেখা গেছে একই চিত্র। বাজারে রয়েছে ছোট মাঝারী ও বড় সাইজের লেবু। প্রতিটি বড় সাইজের লেবুর দাম ২৫টাকা, মাঝারী সাইজের লেবু ২০টাকা ও ছোট সাইজের লেবু ১৫টাকা।

লেবু কিনতে আসা ক্রেতারা জানান, রোজায় বাজারে প্রচুর পরিমানে লেবু রয়েছে কিন্তু দাম বেশী নিচ্ছে বিক্রেতারা। প্রতি লেবু ১৫ থেকে ৩০টাকা নিচ্ছে দোকানীরা। কেন এতো দাম তার কোন সত্তর মিছলেনা।

দোকানীরা জানান, রোজার আসার আগেই লেবুর দাম বেড়ে গেছে। আমাদের আড়ৎদার থেকে বেশী দামে কিরতে হচ্ছে সে জন্য বেশী দামে বিক্রি করতে হচ্ছে।

ক্রেতাদের অভিযোগ করেন দেশের বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার ও স্থানীয় প্রশাসনের বাজার মনিটিরিং সিস্টেম থাকলে সোনারগাঁয়ে প্রশাসনের কোন নজরদারী নেই বাজারে। তারা বছরে একবারও আসেনা বাজারে সে জন্য সোনারগাঁয়ের ব্যবসায়ীরা ইচ্ছামতো জিনিসের দাম বাড়িয়ে বিক্রি করছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution