• রাত ৩:৩৬ মিনিট মঙ্গলবার
  • ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সনমান্দী তে কালামের জনসংযোগ ও মতবিনিময় সভায় নেতাকর্মীর ঢল এমপি’র হস্তক্ষেপে হকারমুক্ত হলো ফুটওভার ব্রিজ সোনারগাঁয়ে অটোচালক রজ্জব হত্যার প্রধান আসামী আটক সোনারগাঁয়ের কাপড় ব্যবসায়ীর লাশ বুড়িগঙ্গায় উদ্ধার মেঘনা সেতু ফুট ওভারব্রিজের রেলিংয়ের সাপোর্টিং খুটি কেটে নিলো সওজের কর্মীরা সোনারগাঁয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন সোনারগাঁ সরকারী ডিগ্রী কলেজের হিসাব রক্ষককে পিটিয়ে আহত সোনারগাঁয়ে অবৈধ গ্যাস বোতলজাত করার সময় অগ্নিদগ্ধ হয়ে ১ ব্যক্তির মৃত্যু হঠাৎ ওসমান শিবিরে ধাক্কা সোনারগাঁও পৌরসভায় বৃদ্ধ শ্বশুরকে কুপিয়ে জখম করলো ছেলের বউ আমার দেয়ার কিছু নেই কিন্তু আপনাদের নেয়ার অনেক কিছু আছে..এমপি কায়সার হাসনাত আদমপুর বাজারে হাটার রাস্তা সরু করে অবৈধ দোকান নির্মাণ আনন্দবাজার হাটের ইজারা পেলেন প্যানেল চেয়ারম্যান নবী হোসেন সোনারগাঁয়ে ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার কাঁচপুরে গ্রেপ্তার এড়াতে ৬ তলা থেকে লাফিয়ে পড়লেন যুবক জামপুরে মাহফুজুর রহমান কালামের উঠান বৈঠক সোনারগাঁয়ের কান্দারগাঁয়ে ১২ বছরে ৪ খুন, আহত-৫০ এলাকা ছাড়া ৫০ পরিবার পিরোজপুর কান্দারগাঁয়ে দফায় দফায় সংঘর্ষে ১ জনকে কুপিয়ে হত্যা জনগণের দোয়া চেয়ে গণসংযোগ করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী হায়দার এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ
সোনারগাঁয়ে গরুশুন্য পশুর হাট, দিশেহারা ক্রেতারা

সোনারগাঁয়ে গরুশুন্য পশুর হাট, দিশেহারা ক্রেতারা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:আগামী কালের ঈদুল আযহাকে সামনে রেখে ঈদের ২ দিন আগ থেকেই হাটখালি হয়ে গেছে পশুর হাটগুলো। হাটে গরু না পেয়ে কোরবানীর দেয়ার জন্য এক হাট থেকে আরেক হাটে ছুটতে ছুটতে দিশেহারা হয়ে পড়েছে গরু কিনতে আসা গরুর ক্রেতারা। সপ্তাহের প্রথম দিকে হাটগুলোতে পর্যাপ্ত গরু সরবরাহ থাকলেও এলাকার পাইকাররা বিভিন্ন এলাকা থেকে এবার সোনারগাঁয়ের হাটগুলোতে গরু না আনায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে বলে মনে করছেন হাট হাজারাদাররা।

ইজারাদাররা জানান, করোনা মহামারির কারণে ও দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার কারণে দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে গরু আসতে পারেনি সোনারগাঁয়ে পশুর হাটগুলোতে। এছাড়া অন্যান্য বছর স্থানীয ভাবে এলাকার পাইকাররা দেশের বিভিন্ন প্রাপ্ত থেকে গরু এনে হাটে বিক্রি করতেন। এবার করোনা কারনে মানুষ কোরবানী দিতে মধ্যবিত্তরা কোরবানি দিতে পারবেনা এ ভেবে স্থানীয় পাইকাররা এখানকার হাটগুলোতে গরু আনেনি। ফলে স্থানীয় খামারিরা ও নিজস্ব গোয়ালে পালিত গরু এনে হাটে তুলেছিলেন। এতে করে ঈদের দুইদিন আগে থেকেই হাটগুলোর গরু শেষ হয়ে যায়। এতে বিপাকে পড়ে ক্রেতারা। তারা সোনারগাঁয়ের বাহিরে বিভিন্ন হাটে ঘুরেও গরু কিনতে পারেনি।

হাটের ইজারাদাররা জানান, অন্যান্য বছর কোরবানির জন্য স্থানিয় পাইকারা সিন্ডিকেট করে দেশের বিভিন্ন স্থান থেকে গরু নিয়ে আসেন সোনারগাঁয়ের হাটগুলোতে। এবার করোনা ও বন্যার কারণে ব্যবসায় লস হতে পারে এ ভেবে গরু কিনেননি। ফলে সোনারগাঁ ও আশপাশের এলাকা থেকে খামারীরা গরু এনে হাটে সাজিয়েছেন কিন্তু ক্রেতার তুলনায় গরুর সংখ্যা কম হওয়ায় ২/৩ দিন আগে থেকেই হাটের গরু শেষ হয়ে যায়। এদিকে যারা গরু কিনে রাখা ও ব্যস্ততার জন্য গরু কিনতে পারেননি। তারা পড়েছেন মহা বিপদে। আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় কোরবানি করতে চাইছেন তারা পাচ্ছেন না পছন্দ মত ও প্রয়োজনীয় গরু।

শামীম নামের এক ক্রেতা জানান, গরু কিনে রাখা ও লালন পালনের সমস্যার জন্য চিন্তা করেছিলাম ঈদের ২/১ আগে কিনবো। গতকাল থেকে হাটে হাটে ঘুরছি কিন্তু পছন্দের গরু কিনতে পারছিনা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution