• সকাল ৭:০৬ মিনিট মঙ্গলবার
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আজ কি চমক দেখাবে পারবে ব্রাজিল? মাদক মামলায় ফেঁসে যাচ্ছে না.গঞ্জের ৪ পুলিশ সদস্য ইউনিয়ন শ্রমিক দলের সেক্রেটারী সহ বিএনপি ৪ নেতাকর্মী গ্রেপ্তার দলিল লিখক মোশারফ এর হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন সোনারগাঁয়ে এক সঙ্গে তিন পুত্র সন্তানের জম্ম প্রাথমিক শিক্ষার গুণগত মান মানোন্নয়নের লক্ষ্যে সোনারগাঁয়ে শিক্ষকদের মাসিক সমন্বয় সভা নদী খনন করে নৌ-জেটি নির্মাণ ও আনন্দবাজারের নিম্ন অংশ ভরাটে চেয়ারম্যানের অভিনন্দন সোনারগাঁয়ে চেয়ারম্যানের পুত্রসহ দুইজন ইয়াবাসহ গ্রেফতার কাঁচপুর থেকে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ নিখোঁজ সোনারগাঁয়ে বিশেষ অভিযানে আরো ৪ জন গ্রেপ্তার সাংবাদিক পরিমল বিশ্বাস এর মায়ের পরলোক গমন নেতাকর্মীদের গ্রেপ্তারে থানা বিএনপির নিন্দা সোনারগাঁয়ে ৬ বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি সভা বন্দরে মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা ॥ আটক-২ নেতাকর্মীদের বাড়িতে পুলিশী তল্লাসীর নিন্দা স্বপনের আগামী ৪ ডিসেম্বর থেকে নারায়ণগঞ্জ থেকে রেল যোগাযোগ বন্ধ থাকবে নাশকতার মামলায় সোনারগাঁয়ে ৫ নেতাকর্মী গ্রেপ্তার সোনারগাঁও সাহিত্য নিকেতনের সাবেক সভাপতি মোসলেহ উদ্দিনের ইন্তেকাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সস্পাদক আব্দুল হাই ভুঁইয়ার স্মরণে আলোচনা সভা
সোনারগাঁয়ে দেবী দুর্গার বােধন ও অধিবাসে দুর্গাপূজা শুরু

সোনারগাঁয়ে দেবী দুর্গার বােধন ও অধিবাসে দুর্গাপূজা শুরু

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: শারদীয় দুর্গোৎসবের সব প্রস্তুতি সম্পন্ন। মন্ডপে মন্ডপে প্রতিমার সাজ । বৃহস্পতিবার থেকে সারাদেশের মতাে নারায়ণগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু। এবার সোনারগাঁয়ে ৩৪টি পূজামন্ডপে দুর্গাপূজা হবে। ২২ অক্টোবর বৃহস্পতিবার পূজা শুরুর প্রথম দিনে বেদী দুর্গার ষষ্ঠীপূজা। এই পূজার অংশ হিসেবে সকালে রয়েছে ষষ্ঠাদি কল্পারম্ভ এবং সায়ংকালে দেবীর বােধন, আমন্ত্রণ ও অধিবাস। আগামী সােমবার উৎসবের পঞ্চম দিনে বিজয়া দশমীতে পূজার সমাপ্তি এবং প্রতিমা বিসর্জন হবে। এবার দেবীর আগমন ঘটেছে দোলায়। দেবীর গমন হবে গজে চড়ে।

সরেজমিনে বিভিন্ন পূজা মন্ডপে ঘুরে দেখা গেছে , ‘ শেষ মুহূর্তে পূজা মন্ডপ ও প্রতিমার সাজসজ্জার কাজ চলছে। অনেকেই আলােকসজ্জা ও রােড লাইটং করা হচ্ছে। ইতােমধ্যে অনেকেই প্রতিমা দেখতে বের হয়েছেন। প্রতিটি পূজা মন্ডপে কঠোর নিরাপত্তা ব্যবস্থা হয়েছে। অনেক মন্ডপের সামনে বসানাে হচ্ছে। স্বাস্থ্যসুরক্ষার সরঞ্জাম। নিরাপত্তার জন্য সিসি টিভি ক্যামেরা সহ অন্যান্য সরঞ্জাম। এদিকে পূজার তিথি থাকায় বুধবার বিভিন্ন পূজা মন্ডপে পঞ্চমী উপলক্ষ্যে দেবী দুর্গার বােধন পূজা অনুষ্ঠিত হয়েছে রাতে। এজন্য রাত থেকেই পূজা শুরু হয়েছে। বিশুদ্ধ লােকনাথ পঞ্জিকা অনুযায়ী এবার দেবী দুর্গা দোলায় (দুলনা) মর্ত্যলােকে আসবেন এবং গজে (হাতি) চড়ে আবারাে কৈলাশ পর্বতে স্বামীগৃহে ফিরে যাবেন। আগামী ২১ অক্টোবর পঞ্চমী তিথিতে দেবীর বােধনের মধ্য দিয়ে শুরু হবে পাঁচদিনের শারদীয় দুর্গা পূজার আনুষ্ঠানিকতা। ২২ অক্টোবর ষষ্ঠ্যাদি কল্পরম্ভ এবং ষষ্ঠী বিহিত পূজা, দেবীর দুর্গার আমন্ত্রণ ও অধিবাসের, অক্টোবর মহাসপ্তমী, ২৪ অক্টোবর মহাষ্টমী ও কুমারী পূজা, ২৫ অক্টোবর মহানবমী এবং ২৬ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জন ও বিজয়া শােভাযাত্রার মধ্য দিয়ে শেষ হবে এই বর্ণিল উৎসব ।

সোনারগাঁ উপজেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি লোকনাথ দত্ত জানান , সোনারগাঁয়ে এবার পূজার সংখ্যা বেড়েছে।এবছর সোনারগাঁয়ে দুর্গাপূজা হবে ৩৪ টি মন্ডপে। এর মধ্যে পৌরসভায় ৭টি, বৈদ্যেরবাজার ৪টি, জামপুর ২টি, বারদি ৩টি, সাদিপুর ৭টি,  মোগরাপাড়া ৮টি, নোয়াগাঁও ও কাঁচপুর ১টি পুজা মন্ডবে পুজা অনুষ্ঠিত হবে। এর আগে গত বছর পুজা অনুষ্ঠিত হয়েছিল ২৯টি মন্ডবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution