• সন্ধ্যা ৬:০১ মিনিট বুধবার
  • ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
কাঁচপুরে বিভিন্ন বে-সরকারী ক্লিনিকে ভ্রাম্যমান আদালতেরর অভিযান ভাইস চেয়ারম্যান পদে কাঁচপুর যুবলীগের সভাপতি মাহবুব পারভেজের গণসংযোগ সোনারগাঁয়ে স্কুল পড়ুয়া মেয়েকে ধর্ষণের অভিযোগ ষাটোর্ধ্ব ব্যক্তির বিরুদ্ধে সনমান্দী তে কালামের জনসংযোগ ও মতবিনিময় সভায় নেতাকর্মীর ঢল এমপি’র হস্তক্ষেপে হকারমুক্ত হলো ফুটওভার ব্রিজ সোনারগাঁয়ে অটোচালক রজ্জব হত্যার প্রধান আসামী আটক সোনারগাঁয়ের কাপড় ব্যবসায়ীর লাশ বুড়িগঙ্গায় উদ্ধার মেঘনা সেতু ফুট ওভারব্রিজের রেলিংয়ের সাপোর্টিং খুটি কেটে নিলো সওজের কর্মীরা সোনারগাঁয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন সোনারগাঁ সরকারী ডিগ্রী কলেজের হিসাব রক্ষককে পিটিয়ে আহত সোনারগাঁয়ে অবৈধ গ্যাস বোতলজাত করার সময় অগ্নিদগ্ধ হয়ে ১ ব্যক্তির মৃত্যু হঠাৎ ওসমান শিবিরে ধাক্কা সোনারগাঁও পৌরসভায় বৃদ্ধ শ্বশুরকে কুপিয়ে জখম করলো ছেলের বউ আমার দেয়ার কিছু নেই কিন্তু আপনাদের নেয়ার অনেক কিছু আছে..এমপি কায়সার হাসনাত আদমপুর বাজারে হাটার রাস্তা সরু করে অবৈধ দোকান নির্মাণ আনন্দবাজার হাটের ইজারা পেলেন প্যানেল চেয়ারম্যান নবী হোসেন সোনারগাঁয়ে ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার কাঁচপুরে গ্রেপ্তার এড়াতে ৬ তলা থেকে লাফিয়ে পড়লেন যুবক জামপুরে মাহফুজুর রহমান কালামের উঠান বৈঠক সোনারগাঁয়ের কান্দারগাঁয়ে ১২ বছরে ৪ খুন, আহত-৫০ এলাকা ছাড়া ৫০ পরিবার
৩দিন বিদ্যুৎ বিহীন সোনারগাঁয়ে ব্যবসা বানিজ্যের ক্ষতি

৩দিন বিদ্যুৎ বিহীন সোনারগাঁয়ে ব্যবসা বানিজ্যের ক্ষতি

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁয়ের প্রাণকেন্দ্র মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় টানা তিন দিন সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিদ্যুত না থাকায় ব্যবস্যা বানিজ্যের চরম ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেছেন দোকান মালিক ব্যবসায়ী ও শিল্প মালিকরা।  তারা অভিযোগ করে গত বুধবার থেকে শুক্রবার পর্যন্ত সাবস্টেশনের কাজ করার জন্য বিদ্যুৎ না থাকার ফলে মার্কেট, ব্যবসা-বানিজ্য ও কল কারখানা বন্ধ থাকায় কয়েক কোটি টাকা লোকসানের মুখে পড়েছেন তারা। অপরদিকে পল্লী বিদ্যুত সমিতি জানান, হঠাৎ করে একটি সাবস্টেশন নির্মানের জন্য গত ৩দিন ধরে তাদের দিনেন বেলা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হচ্ছে।

জানাগেছে, গত মঙ্গলবার দিনের বেলা সোনারগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি মোগরাপাড়া চৌরাস্তা, পৌরসভা, বারদি, নোয়াগাঁও এলাকার কিছু অংশে সকাল ৮টা থেকে বিকেল ৬টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকার ঘোষনা দেন। এতে বুধবার সকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে রাখে। ওইদিন বিকেলে আবার তারা পরের দিন বৃহস্পতিবার সকাল থেকে বিদ্যুৎ থাকবেনা বলে আবার মাইকিং করে এতে বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত বন্ধ থাকে। এমতাবস্থায় শুক্রবার সকাল থেকেও তারা বিদ্যুৎ বন্ধ করে রাখে। এতে বিপাকে পড়ে মোগরাপাড়া চৌরাস্তার বিপুনী বিতান, মার্কেট ও ছোটখাটো কারখানাগুলো। ৩দিন টানা দিনের বেলা বিদ্যুৎ না থাকার কারণে তারা মার্কেট খুলে বসে থাকলেও সারাদিন দেখা মেলেনি ক্রেতা সাধারনের। বিশেষ করে মোবাইল মার্কেট ও ইলেকট্রিক দোকানগুলো পড়ে বিপাকে বিদ্যুৎ না থাকায় তারা সারা দিন কোন বেচা বিক্রি করতে পারেনি। এতে ৩দিনে তারা বিপুল পরিমান লোকসানের মুখে পড়ে। অপরদিকে বিদ্যুৎ না থাকার কারণে উৎপাদনে যেতে পারিনি শিল্প-মালিকরা।

সুত্র জানায়, সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা একটি গুরুত্বপুর্ন এলাকা। এখানে রয়েছে কয়েকটি শপিংমল, মার্কেট, অফিস আদালত। এরপাশেই রয়েছে কয়েকটি বড় বড় শিল্প কারখানা। গত দিন ধরে মোগরাপাড়া চৌরাস্তাসহ আশরপাশের এলাকাগুলোতে বিদ্যুৎ না থাকার কারণে এবং ঘন কুয়াসা ও শীত থাকার কারণে খুলতে পারিনি মার্কেটগুলো। যেগুলো খুলেছে সেগুলোতেও দেখা মেলিনি ক্রেতাদের। অপরদিকে বিদ্যুৎ না থাকার কারণে শিল্প মালিকরা যতটুকু পেরেছে তাদের রিজস্ব জেনারেটন দিয়ে উৎপাদন চালিয়েছে বাকি সময়গুলোতে তারা শ্রমিকদের বসিয়ে রেখে মজুরী দিয়েছে। এতে করে গত ৩ দিনে কয়েক কোটি টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছে।

মোগরাপাড়া চৌরাস্তার ইলেকট্রিক দোকানদার মনির হোসেন জানান, তার দোকানে কোটি টাকার মালামাল রয়েছে। শ্রমিক রয়েছে ৬জন, দোকান ভাড়া মাসে ৫০ হাজার টাকা সেই হিসেবে প্রতিদিন তার শ্রমিক, ইলেকট্রিক বিল ও দোকান ভাড়াসহ দিনে ১০ হাজার টাকা খরচ আছে। গত ৩দিন ধরে বিদ্যুৎ থাকায় তার অনেক টাকার ক্ষতি হয়েছে।

সোনারগাঁ পল্লী সমিতির জোনাল ম্যানেজার গোলাম আলী জানান, সোনারগাঁ উপজেলার টিরদি এলাকায় জরুরী ভিত্তিতে একটি নতুন সাবস্টেশন নির্মাণ করার জন্য জরুরী গত দিন ধরে সকাল থেকে রাত পর্যন্ত কাজ করতে হচ্ছে তাদের। এই সাবস্টেশন নির্মাণ করার ফলে আশপাশের বিদ্যুতের খুঁটি তুলে সেগুলোকে আবার নতুন জায়গায় স্থানান্তর করতে হচ্ছে। সে কারণে বাধ্য হয়ে গত ৩দিন ধরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হচ্ছে। এই কাজের জন্য আরো কয়েকদিন ঘন্টা হিসেবে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হবে। সে জন্য সবাইকে সহযোগিতার কামনা করেছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution