• সকাল ৬:২০ মিনিট মঙ্গলবার
  • ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সনমান্দী তে কালামের জনসংযোগ ও মতবিনিময় সভায় নেতাকর্মীর ঢল এমপি’র হস্তক্ষেপে হকারমুক্ত হলো ফুটওভার ব্রিজ সোনারগাঁয়ে অটোচালক রজ্জব হত্যার প্রধান আসামী আটক সোনারগাঁয়ের কাপড় ব্যবসায়ীর লাশ বুড়িগঙ্গায় উদ্ধার মেঘনা সেতু ফুট ওভারব্রিজের রেলিংয়ের সাপোর্টিং খুটি কেটে নিলো সওজের কর্মীরা সোনারগাঁয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন সোনারগাঁ সরকারী ডিগ্রী কলেজের হিসাব রক্ষককে পিটিয়ে আহত সোনারগাঁয়ে অবৈধ গ্যাস বোতলজাত করার সময় অগ্নিদগ্ধ হয়ে ১ ব্যক্তির মৃত্যু হঠাৎ ওসমান শিবিরে ধাক্কা সোনারগাঁও পৌরসভায় বৃদ্ধ শ্বশুরকে কুপিয়ে জখম করলো ছেলের বউ আমার দেয়ার কিছু নেই কিন্তু আপনাদের নেয়ার অনেক কিছু আছে..এমপি কায়সার হাসনাত আদমপুর বাজারে হাটার রাস্তা সরু করে অবৈধ দোকান নির্মাণ আনন্দবাজার হাটের ইজারা পেলেন প্যানেল চেয়ারম্যান নবী হোসেন সোনারগাঁয়ে ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার কাঁচপুরে গ্রেপ্তার এড়াতে ৬ তলা থেকে লাফিয়ে পড়লেন যুবক জামপুরে মাহফুজুর রহমান কালামের উঠান বৈঠক সোনারগাঁয়ের কান্দারগাঁয়ে ১২ বছরে ৪ খুন, আহত-৫০ এলাকা ছাড়া ৫০ পরিবার পিরোজপুর কান্দারগাঁয়ে দফায় দফায় সংঘর্ষে ১ জনকে কুপিয়ে হত্যা জনগণের দোয়া চেয়ে গণসংযোগ করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী হায়দার এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ
এবারও কি সোনারগাঁয়ে জাতীয়পার্টি নাকি আওয়ামীলীগ? সমীকরন যা বলছে

এবারও কি সোনারগাঁয়ে জাতীয়পার্টি নাকি আওয়ামীলীগ? সমীকরন যা বলছে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আগামী ৭ই জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচনে না আসায় ক্ষমতাশীন দল আওয়ামীলীগ তাদের জোট ও সমামন দলগুলো ইতিমধ্যে নির্বাচনে আসার ঘোষনা দিয়েছেন। সেজন্য তারা নির্বাচন কমিশনের তফসিল ঘোষনা অনুযায়ী দলীয় নেতাদের মধ্যে মনোনয়ন ফরম বিক্রি করেছেন। এবার সোনারগাঁয়ে ১৬ জন মনোনয়ন প্রার্থী আওয়ামীলীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এরা হলেন, সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত, উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া, সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান আওয়ামীলীগের সদস্য মাহফুজুর রহমান কালাম, নারায়ণগঞ্জ জেলা আওয়াামী লীগের সাবেক সদস্য এডভোকেট হোসনে আরা বাবলি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য এ এইচ এম মাসুদ দুলাল, উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা. আবু জাফর চৌধুরী বিরু, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য প্রয়াত মোবারক হোসেনের ছেলে এরফান হোসেন দীপ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান উপ-কমিটির সদস্য দীপক কুমার বনিক দীপু, কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ও তার সহোদর সোনারগাঁ উপজেলার ভাইস চেয়ারম্যান মো. বাবুল ওমর বাবু, উপজেলা আওয়ামী লীগের সদস্য মারুফুল ইসলাম ঝলক, উপজেলা আওয়ামী লীগের সদস্য মনির হোসেন, আওয়ামী লীগের সমর্থক আনোয়ার হোসেন, জসিমউদ্দিন ও মতিন খাঁন।

সুত্র জানান, গত ১০ বছর ধরে আওয়ামীলীগ মহাজোটের সাথে জোট করার পর মহাজোটের অন্যতম শরিক দল জাতীয়পার্টির জন্য ছেড়ে দেয়া হয়েছে সোনারগাঁ আসনটি। কিন্তু এবার এ আসনটি ছাড়তে নারাজ আওয়ামীলীগের প্রার্থীরা। তাদের সাথে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের নেতারা জোড় দাবি করেছেন কেন্দ্রীয় নেতাদের যাতে এ আসনটি আওয়ামীলীগকে দেয়া হয়। সে লক্ষ্যে সোনারগাঁয়ের নেতা ও কর্মী সমর্থকসহ প্রায় ১৬ প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। তাদের মধ্যে প্রথম স্থানে রয়েছেন সাবেক এমপি কায়সার হাসনাত বাকি অন্যান্য মনোনয়ন প্রার্থীরা দলীয় মনোনয়নের জন্য দৌড়ঝাপ করছেন কেন্দ্রীয় নেতাদের কাছে। গত কয়েকদিন ধরে সোনারগাঁয়ের সকল মনোনয়ন প্রার্থীরা কেন্দ্রীয় কার্যালয় ও কেদ্রীয় নেতাদের আশপাশে রয়েছে মনোনয়ন কনফার্ম করার জন্য। সেজন্য তাদের নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আল হামদুলিল্লাহ পোষ্ট দিয়ে নেতার পক্ষে উৎসাহ সৃষ্টি করছেন। তবে নির্বাচন সমীকরন বলছে অন্য কথা।

বিভিন্ন সুত্র থেকে তথ্যানুযায়ী আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ ও সকল দলের অংশ গ্রহন নিশ্চিত করতে কাজ করছে নির্বাচন কমিশন। সেই লক্ষে প্রতিটি দল ৩০০ আসনে নির্বাচন করার জন্য প্রার্থী দেয়ার ঘোষনা দিয়েছেন। সোনারগাঁ থেকে জাতীয়পার্টির মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন লিয়াকত হোসেন খোকা। খোকার বিপরিতে নির্বাচনে সোনারগাঁয়ে ক্ষমতাশীল দল আওয়ামীলীগও তাদের প্রার্থী দিবেন জাতীয়পার্টির প্রতিদ্বন্ধি হিসেবে। তবে কাকে সোনারগাঁ থেকে নৌকার মনোনয়ন দেয়া হবে তা নিয়ে চলছে জল্পনা কল্পনা। সুত্র জানায়, জাতীয়পার্টি যেহেতু নির্বাচনে আসবে সেজন্য তারা ক্ষমতাশীন আওয়ামীলীগের সাথে সমঝোতা করেই নির্বাচনে আসবে। সে জন্য ক্ষমতাশীন আওয়ামীলীগ জাতীয়পার্টিকে নিদিষ্ট কিছু আসন ছেড়ে দিবে আর সে আসনগুলোতে জাতীয়পার্টির নেতারা যেন সহজে নির্বাচিত হতে পারে সেজন্য ক্ষমতাশীন দল নামেমাত্র একজন ডামি প্রার্থী দিবেন। এখন সোনারগাঁ আসনটি যেহেতু গত দুই নির্বাচনে জাতীয়পার্টিকে ছেড়ে দিয়েছিল এবার কি করবেন আওয়ামীলীগ? সুত্র জানায়, লিয়াকত হোসেন খোকা জাতীয়পার্টির একজন গুরুত্বপুর্ণ কেন্দ্রীয় নেতা। জাতীয়পার্টির নির্বাচনে আসার জন্য যে কয়টি আসন চেয়েছে সোনারগাঁ তার অন্যতম। সেই জন্য এ আসনটি যদি জাতীয়পার্টিকে আগের মতো ছেড়ে দেয় তাহলে নৌকার মনোনয়ন কাকে দিবেন? এনিয়ে ইতিমধ্যে আলোচনা চলছে সোনারগাঁয়ে। জাতীয়পার্টির নেতারা জানান, এবার এ আসনটিও জাতীয়পার্টির এমপি লিয়াকত হোসেন খোকার জন্য ছেড়ে দিবে আওয়ামীলীগ। যদি তাই হয় তাহলে নৌকার মনোনয়ন দিবে কাকে এ প্রশ্নের জবাবে তারা জানান, জাতীয়পার্টি যাতে নির্বাচনে জয়ী হতে পারে সেজন্য এখানে আওয়ামীলীগের একজন ডামি প্রার্থী দেয়া হবে যাতে তিনি উপজেলার প্রতিটি কেন্দ্রে এজেন্ট দিতে না পারেন। আর জাতীয়পার্টির এমপি যেহেতু ১০ বছরে অনেক উন্নয়ন করেছেন সেহেতু তার একটা জনপ্রিয়তা রয়েছে। সেই জনপ্রিয়তায় তিনি সহজেই নির্বাচিত হয়ে যাবেন।

নাম না প্রকাশ করার শর্তে এক আওয়ামীলীগ নেতা জানান, জোটের স্বার্থে এবারও সোনারগাঁ আসনটি জাতীয়পার্টির জন্য ছেড়ে দেয়ার সম্ভাবনা রয়েছে আওয়ামীলীগের। সেজন্য এখানে যারা আওয়ামীলীগের মনোনয়ন কিনেছেন তাদের মধ্যে থেকে একজনকে বাছাই করে নৌকার মনোনয়ন দেয়া হবে। যাতে সে নৌকা নিয়ে নির্বাচিত হতে না পারে। আর যদি এ আসনটি জাতীয়পার্টিকে না দেয় তাহলে এখানে সাবেক এমপি কায়সারের মনোনয়ন পাওয়ার সম্ভাবনা সবচে বেশী। কারণ বিএনপি যেহেতু নির্বাচনে আসবে না সেহেতু কায়সার হাসনাত সহজে নির্বাচিত হয়ে আসতে পারবেন। তবে এখনও অনেক সময় আছে দলের সভা চলছে। সভা শেষ হলেই বিষয়টি স্পষ্ট হয়ে যাবে সোনারগাঁয়ে নৌকার জন্য এ আসনটি নাকি জাতীয়পার্টির জন্য বরাদ্ধ।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution