• রাত ১০:১৭ মিনিট শনিবার
  • ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সুনামগঞ্জে ৩ হাজার বন্যার্ত পরিবারের মাঝে সোনারগাঁ থানা বিএনপির ত্রাণ বিতরন কায়সার-মাসুমের তত্ত্ববধানে বিশাল মোটর শোভাযাত্রা ও বিজয় র‌্যালি বাকবিতন্ডার পর বিজয় র‌্যালিতে হাস্যজ্জল দুই নেতা সোনারগাঁয়ে ৭০ বছরের বৃদ্ধাকে ১৭ বার জুতা পেটা! নেতাদের বাকবিতন্ডায় অস্থিরতা উপজেলা আওয়ামীলীগে নদী দূষণ ঠেকাতে গোসল করে অভিনব প্রতিবাদ সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের ভাইকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে যুবলীগ নেতার উপর হামলা ॥ আহত-৩ আওয়ামীলীগের ৭৩ বছর পর সোনারগাঁয়ে রাজাকারদের স্বীকৃতি দিচ্ছে চিত্রাঙ্গন প্রতিযোগিতার পুরস্কার বিতরন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দীপ এর আলোচনা সভা ঈদের পর হতে পারে এসএসসি পরীক্ষা, পেছাবে এইচএসসি ও টানা ২য় দিনে কাঁচপুরে সওজের উচ্ছেদ অভিযান নোয়াগাঁও ভুমি কর্মকর্তার যোগ সাজসে সরকারী গাছ কেটে দোকান নির্মানেরর অভিযোগ সোনারগাঁও পৌরসভায় কীটনাশক পানে নারীর মৃত্যু কাঁচপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ স্বপ্ন পদ্মা সেতু পেল প্রধানমন্ত্রীর উপহার স্বর্ণের চেইন ও ফলমুল অনৈতিক কাজে বাঁধা: সোনারগাঁয়ে পিতাকে পিটিয়ে আহত ডাকাত সর্দারের হাত-পা ভেঙ্গে পায়ের রগ কেটে দিলো এলাকাবাসী
কথা রাখলেন কায়সার, মোশারফ, কালামও দুলাল, প্রতিহত করলেন আহবায়ক কমিটির সম্মেলন

কথা রাখলেন কায়সার, মোশারফ, কালামও দুলাল, প্রতিহত করলেন আহবায়ক কমিটির সম্মেলন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁয়ে আওয়ামী লীগের একটি অংশের নেতাকর্মীদের প্রতিহতের ঘোষণা দিয়ে ছিলেন সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার। একই সুর ছিল উপজেলা আওয়ামী লীগের সবশেষ কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ও কেন্দ্রীয় নেতা মাসুদ দুলালের।

সেই ঘোষণা মোতাবেক শুরু হয়েছে জেলা আওয়ামী লীগের নেতাদের প্রতিহতের ঘটনা। শুক্রবার ১৩ সেপ্টেম্বর বিকেলে সোনারগাঁয়ে সভা করতে গিয়ে বিদ্রোহীদের রোষানলে পড়েন জেলার শীর্ষ নেতারা। বেশ কিছুক্ষণ অবরুদ্ধ হয়ে থাকেন তাঁরা। ঘটে অপ্রীতিকর ঘটনাও।

গত ২৪ আগস্ট সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় গ্রেনেড হামলা নিহততের স্মরণে উপজেলা আওয়ামীলীগের প্রধান কার্যালয়ের সামনে শোক সভার আয়োজন করা হয়।

সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ- কমিটির সাবেক সহ সম্পাদক এএইচএম মাসুদ দুলাল, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ মোল্লা বাদশা সহ অন্যান্য নেতারা।

শোক সভায় প্রধান অতিথি সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সার হাসনাত সোনারাগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটিকে প্রতিহতের আহবান জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্য বলেছিলেন, এখন আমার জীবনে আর কোন পদ-পদবী চাওয়া পাওয়া নাই। এখন আমি সোনারগাঁয়ের আওয়ামীলীগের নেতাকর্মীদের মুখে হাসি দেখতে চাই। আমি আশা করি আমাদের ঐক্যের মাধ্যমে সেই নেতাকর্মীদের মুখে হাসি ফুটবে। সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগকে ওরস্যালাইন আওয়ামীলীগ হতে দেয়া যাবে না। আপনারা সেপ্টেম্বরের ১ তারিখ থেকে ওরস্যালাইন মার্কা আওয়ামীলীগকে যেখানে পাবেন সেখানেই প্রতিহত করবেন।

এরপর গত ২ সেপ্টেম্বর সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেনের সভাপতিত্বে সোনারগাঁ জেলা অডিটোরিয়ামে এ সভার আয়োজন করা হয়। সভায় উপজেলা, ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ের বিভিন্ন নেতারা অংশ গ্রহণ করেন। সভার শুরুতে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম সকল নেতাকর্মীকে পরিচয় করিয়ে দিয়ে কে বা কারা উপজেলা আওয়ামীলীগে আছেন এবং কারা মারা গেছেন ও কারা দল ছেড়ে অন্য দলে চলে গেছেন তার বিস্তারিত তুলে ধরেন। পরে বর্ধিত সভার সভাপতি মোশারফ হোসেন ঝিমিয়ে পড়া সোনারগাঁ আওয়ামী লীগকে সচল করার লক্ষ্যে কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচীর মধ্য ছিল, ১২ সেপ্টেম্বর সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদলের উপস্থিতিতে ৬টি ইউনিয়নের সদস্য নবায়ন ফরম বিতরনের পর ১৫ আগষ্ট উপলক্ষে বাকি যে ৪টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ফরম বিতরন বন্ধ ছিল তার পূনরায় বিতরন করা হবে।

এ অবস্থায় উপজেলা যুবলীগের পক্ষ থেকে জামপুর ইউনিয়নের উটমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শুক্রবার বিকাল ৩টায় এক বর্ধিত সভার আয়োজন করে। অপরদিকে জামপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে ইউনিয়ন আওয়ামীলীগের সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি ঘোষনার পরই এক পক্ষ অপর পক্ষকে প্রতিহতের ঘোষনা দেন।

এ সভাকে ঘিরে সাবেক এমপি কায়সার, মাহফুজুর রহমান কালাম ও এম এইচ মাসুদ দুলাল সমর্থিত সোনারগাঁ উপজেলা যুবলীগ, ছাত্রলীগ লাঠিসোটা নিয়ে দিনভর অবস্থান নিয়ে বস্তল এলাকায় ইউনিয়ন আওয়ামীলীগের সভায় যাওয়ার পথে নেতাকর্মীদের উপর হামলা করে।

হামলায় বন্দর উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের আহবায়ক হাবিবুর রহমান, জেলা প্রজন্মলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল রানা, আওয়ামীলীগ নেতা বশির মিয়াসহ ৫ জন আহত হয়। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution