• রাত ১১:৪৪ মিনিট শনিবার
  • ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ফজলুল হক ভূঁইয়াকে সভাপতি ও সেলিম হোসেন দিপুকে সাধারণ সম্পাদক করে কৃষক দলের কমিটি ঘোষনা কাঁচপুরে বিআরটিএ এর ভ্রাম্যমান আদালতের জরিমানা ভারতের কোচ হয়ে ফিরলেন কোচ ডেভ হোয়াটমোর কিশোর গ্যাং বলতে কিছু নেই এরা আমাদেরই সন্তান. এসপি মোহাম্মদ জায়েদুল আলম সাদিপুরে চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেনের নির্বাচনী প্রচারনা সোনারগাঁয়ে ২৫ জনের নমুনা পরিক্ষায় ২৫ জনই নেগেটিভ ইঞ্জি: মাসুমের নিজস্ব অর্থায়নে আর সি সি রাস্তা নির্মাণ সাদিপুর ইউনিয়নে মেম্বার প্রার্থী আল আমিনের উঠান বৈঠক বারদীর সাহিদা বেগম হত্যার ঘটনায় ৫ আসামী রিমান্ডে স্বাস্থ্য কমপ্লেক্সের সেকমো’র বিরুদ্ধে ২য় স্ত্রী’র বিভিন্ন দপ্তরে অভিযোগ বকেয়া বেতনের দাবিতে কাঁচপুরে মহাসড়ক অবরোধ ভুলে ভরা জম্ম সনদ, চরম ভোগান্তীতে সোনারগাঁবাসী, টাকায় মিলছে সংশোধন মেয়েদের নাচ থাকায় আইপিএল সম্প্রচার বন্ধ আফগানিস্তানে দ্বিতীয় দিনের মতো সারা দেশে শনাক্তের হার ৫ শতাংশের নিচে করোনার পরবর্তি স্বাস্থ্য সচেতনতা ও শিক্ষা বিষয়ক মত বিনিময় সভা সোনারগাঁয়ে ২৩ জনের নমুনায় ৩ জন করোনা পজেটিভ সোনারগাঁয়ে কলেজ ছাত্রকে কুপিয়ে জখম জামপুরে রাস্তার আর, সি,সি, ঢালাই কাজের উদ্ধোধন বিশ্বকাপ আয়োজক হতে বিড করেছে বাংলাদেশ শতভাগ গ্যাস আমদানির দিকে ঝুঁকছে দেশ
প্রাণ ফিরেছে সোনারগাঁ থানা বিএনপি তৃনমুল নেতাদের

প্রাণ ফিরেছে সোনারগাঁ থানা বিএনপি তৃনমুল নেতাদের

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

দীর্ঘদিন ধরে হামলা-মামলায় জজ্জরিত সোনারগাঁ থানা বিএনপি রাজনৈতিক ভাবে বির্পযস্ত হয়ে পড়েছিল। এমতাবস্থায় কোন রাজনৈতিক নেতাকে দেখা যায়নি সোনারগাঁয়ে। ফলে সোনারগাঁ বিএনপির কর্মকান্ড নিয়ে চিন্তিত হয়ে পড়েছিল তৃর্নমুল নেতাকর্মীরা। একদিকে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি অপরদিকে জাতীয় সংসদ নির্বাচন সবকিছু মিলে চিন্তার শেষ ছিলনা এসব নেতাকর্মীর। কিন্তু সব সংশয় কাটিয়ে ঈদুর ফেতরকে ঘিরে ঘুরে দাড়ানোর চেষ্টা করছে সোনারগাঁ বিএনপি। এজন্য নেতারা দলীয় নেতাকর্মীদের সাথে ঈদ শুভেচ্ছা সাথে তাদের নেতাকর্মীদের সাথে রাজনৈতিক বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা দিচ্ছেন ও বিভিন্ন এলাকায় গিয়ে গনসংযোগ করছেন।

জানাগেছে, জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছরের সাজা দেওয়া হয়। খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন আন্দোলন সংগ্রাম করতে গিয়ে একের পর এক মামলায় দিশেহারা হয়ে উঠে সোনারগাঁ থানা বিএনপি নেতাকর্মীরা। সে মামলায় থানা বিএনপি অনেক নেতাকে কারাগারে যেতে হয়েছে। ফলে বিএনপি নেতাকর্মীরা রাজনীতির পরিবর্তে হাজিরা দিতে কোর্টে বারান্দায় কাটিয়েছেন। আগামী নির্বাচনকে সামনে রেখে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোনারগাঁ থানা বিএনপি চাঙ্গা হতে শুরু করেছে। বিশেষ করে ঈদুর ফেতরকে ঘিরে নেতাকর্মীরা বিভিন্ন স্থানে গন সংযোগ করেছেন। এছাড়া মনোনয়ন প্রত্যাশী নেতারাও সোনারগাঁয়ে এসে নেতাকর্মীদের সাথে সাক্ষাত করে তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন। নেতারা জানান, নির্বাচনের পথ খোলা রেখে অক্টোবরে দলের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে সরকারকে বড় ধরনের ধাক্কা দিতে চায়। আন্দোলনের ঝড়ো হাওয়া তুলেই নির্বাচনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বিএনপি। জুলাই থেকে কেন্দ্রের নির্দেশ মোতাবেক শুরু করবে ছোটখাটো কর্মসূচি দিয়ে আন্দোলনের ওয়ার্মআপ। সঙ্গে চলবে নির্বাচন প্রস্তুতিও। এজন্য তারা নেতাকর্মীদের সাথে নিয়মিত যোগাযোগ রাখার নির্দেশনা দিয়েছেন।

জানাগেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সোনারগাঁ থানা বিএনপির একাধিক নেতা দলীয় মনোনয়নের জন্য প্রার্থী ঘোষনা করে মাঠে কাজ করছেন। এদের মধ্যে রয়েছে সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান, থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল ও যুব উন্নয়ণ অধিদপ্তরের সাবেক পরিচালক ওয়ালিউর রহমান আপেল।

সুত্র জানায় খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিএনপি নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা রজু হওয়ার পর অনেক নেতা দীর্ঘদিন সোনারগাঁয়ে আসেননি। ফলে তাদের নেতাকর্মীরা তাদের দেখা না মেলায় অনেকটাই হতাশায় দিন যাপন করেছেন। এদিকে, ঈদুর ফেতরকে সামনে রেখে বিএনপির নেতারা আবারও সোনারগাঁয়ে এসে নেতাকর্মীদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন। এদের মধ্যে অধ্যাপক রেজাউল করিম দীর্ঘদিন পর তার এলাকায় ঈদের জামাত আদায় করে নেতাকর্মীদের সাথে কুশর বিনিময় করেছেন। অপরদিকে, আজহারুল ইসলাম মান্নান ঈদের দিন তার বাড়ী প্রতাবেরচর এলাকায় ঈদের জামাত আদায় করে সারাদিন তার বাড়িতে নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করছেন। পরের দিন থেকে তিনি সোনারগাঁয়ে বিভিন্ন এলাকায় গিয়ে গনসংযোগ করেন এবং নেতাকর্মীদের সাথে সাক্ষাত করেন। এছাড়া ওয়াহিদ বিন ইমতিয়াজ ও ওয়ালিউর রহমান আপেলও নিজের এলাকায় ঈদের জামাত আদায় করে নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করে রাজনৈতিক বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।
অপরদিকে, সনমান্দি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান বিল্লাল হোসেনের ৪র্থ মৃত্যু বার্ষিকীতে নারায়ণগঞ্জ জেলা বিএনপি ও মহানগর বিএনপির সভাপতি সাধারণ সম্পাদকসহ সোনারগাঁয়ের সকল মনোনয়ন প্রত্যাশী নেতাদের মিলন মেলায় পরিনত হয়। সেখানে তারা সোনারগাঁ থানা বিএনপি নেতাকর্মীদের করনীয় সর্ম্পকে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

এদিকে, ঈদের পর আজহারুল ইসলাম মান্নানের বাড়িতে সোনারগাঁ উপজেলা বিএনপির একটি সভা অনুষ্ঠিত হয়। সে সভায় আগামী নির্বাচনকে ঘিরে দলের এক্যের জন্য ডাক দেন নেতারা। তাদের এক্যের ফলে প্রাণ ফিরেছে থানা বিএনপি নেতাকর্মীদের মধ্যে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution