• রাত ৩:৫২ মিনিট রবিবার
  • ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মেঘনা সেতু ফুট ওভারব্রিজের রেলিংয়ের সাপোর্টিং খুটি কেটে নিলো সওজের কর্মীরা সোনারগাঁয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন সোনারগাঁ সরকারী ডিগ্রী কলেজের হিসাব রক্ষককে পিটিয়ে আহত সোনারগাঁয়ে অবৈধ গ্যাস বোতলজাত করার সময় অগ্নিদগ্ধ হয়ে ১ ব্যক্তির মৃত্যু হঠাৎ ওসমান শিবিরে ধাক্কা সোনারগাঁও পৌরসভায় বৃদ্ধ শ্বশুরকে কুপিয়ে জখম করলো ছেলের বউ আমার দেয়ার কিছু নেই কিন্তু আপনাদের নেয়ার অনেক কিছু আছে..এমপি কায়সার হাসনাত আদমপুর বাজারে হাটার রাস্তা সরু করে অবৈধ দোকান নির্মাণ আনন্দবাজার হাটের ইজারা পেলেন প্যানেল চেয়ারম্যান নবী হোসেন সোনারগাঁয়ে ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার কাঁচপুরে গ্রেপ্তার এড়াতে ৬ তলা থেকে লাফিয়ে পড়লেন যুবক জামপুরে মাহফুজুর রহমান কালামের উঠান বৈঠক সোনারগাঁয়ের কান্দারগাঁয়ে ১২ বছরে ৪ খুন, আহত-৫০ এলাকা ছাড়া ৫০ পরিবার পিরোজপুর কান্দারগাঁয়ে দফায় দফায় সংঘর্ষে ১ জনকে কুপিয়ে হত্যা জনগণের দোয়া চেয়ে গণসংযোগ করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী হায়দার এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ ১১ই মে তারিখে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন আহত যুবলীগ নেতা নাছিরের খোঁজ নেননি দলীয় নেতারা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলী হায়দার এর গণসংযোগ
ভাইস চেয়ারম্যান প্রার্থী নিয়ে ঐক্য বিনষ্টের পথে জনপ্রতিনিধি ফোরামের

ভাইস চেয়ারম্যান প্রার্থী নিয়ে ঐক্য বিনষ্টের পথে জনপ্রতিনিধি ফোরামের

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
সোনারগাঁ উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী সমর্থনকে ঘিরে সোনারগাঁ জনপ্রতিনিধি এক্য ফোরামের ঐক্য এখন হুমকির মূখে। জনপ্রতিনিধি ফোরামের কিছু চেয়ারম্যান তাদের জনপ্রতিনিধিদের সলাপরামর্শ না করেই তাদের মনগড়া প্রার্থীকে সমর্থন দিতে গিয়ে এ অচলস্থার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন জনপ্রতিনিধি ফোরামের সদস্যরা।

জানাগেছে, ২০১৭ সালের জুলাই মাসে নারায়ণগঞ্জ- (সোনারগাঁ) আসনের এমপি লিয়াকত হোসেন খোকা সোনারগাঁয়ে ১০টি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার ও ১টি পৌরসভার মেয়র, কাউন্সিলদের নিয়ে একটি ঐক্য গড়ে তোলেন। তার নাম দেওয়া হয় সোনারগাঁ জনপ্রতিনিধি ঐক্য ফোরাম। নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একে এম শামীম ওসমান সোনারগাঁও রয়েল রির্সোটে একটি অনুষ্ঠানের মাধ্যমে এ ফোরামের উদ্ধোধন করেন। সে ফোরামের সভাপতি করা হয় এমপি লিয়াকত হোসেন খোকাকে। সাধারণ সম্পাদক করা হয়ে বারদী ইউনিয়ন চেয়ারম্যান জহিরুল হককে। এ ফোরাম সৃষ্টির পর থেকে জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত এক জোট হয়ে কাজ করেন। কিন্তু উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এ ফোরামে দেখা দেয় কিছুটা ভিন্নতা। ফোরামের কিছু চেয়ারম্যান নিজেদের স্বার্থকে হাসির করার জন্য জনপ্রতিনিধি ঐক্য ফোরামকে প্রশ্নের মূখোমুখি দাড় করিয়েছেন। তারা তাদের ফোরামের কোন সদস্যদের সাথে সলাপরামর্শ না করেই তাদের পছন্দের প্রার্থীকে সমর্থন দিয়ে নিজেদের ঐক্য থেকে দুরে সরে যাচ্ছেন। তারা তাদের পছন্দের প্রার্থীকে সমর্থন দিতে প্রাণপন চেষ্টা করে যাচ্ছেন। এতাবস্থায় কয়েকজন প্রার্থীর এমন কঠোর অবস্থানের কারণে বেকায়দায় পড়েছেন ফোরামের সভাপতি ও অন্য সদস্যরা।

দলীয় সূত্রে জানা গেছে, সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনার আগেই ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের ঘোষনা দেন এমপি লিয়াকত হোসেন খোকার আস্থাভাজন নামে খ্যাত আবু নাঈম ইকবাল। অপরদিকে, একই পদে নির্বাচন করার ঘোষনা দেন কাঁচপুর ইউনিয়ন চেয়ারম্যানের ছোট ভাই বাবু ওমর। ইতিমধ্যে তারা দু’জনই মাঠে নেমে কাজ শুরু করছেন।

অপরদিকে, গত ১ তারিখ রাতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেওয়া হয় সাবেক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেনকে। তাকে দলীয় মনোনয়ন দেয়ায় দলের বাহিরে গিয়ে নির্বাচনে করার ঘোষনা দেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। এদিকে, মাহফুজুর রহমান কালাম নির্বাচন করার ঘোষনা দিলে তাকে সমর্থন দেন এমপি লিয়াকত হোসেন খোকা। সেজন্য তিনি জনপ্রতিনিধি ফোরামের সদস্যকেও অবহিত করেন। লিয়াকত হোসেন খোকার এ সিদ্ধান্তকে জনপ্রতিনিধি ফোরাম মেনে নিলেও তাকে শর্ত জুড়ে দেন কয়েকজন চেয়ারম্যান। তারা হলেন, জনপ্রতিনিধি ফোরামের সাধারণ সম্পাদক ও বারদী ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল হক, কাঁচপুর ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ ওমর, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, জামপুর ইউপি চেয়ারম্যান হামীম সিকদার শিপলু ও বৈদ্যেরবাজার ইউপি চেয়ারম্যার ডাঃ আব্দুর রউফ। তাকে এমপিকে শর্ত দেন, তারা কালামকে সমর্থন দিবেন যদি মোশারফ ওমরের ভাই বাবু ওমরকে এমপি লিয়াকত হোসেন খোকা সমর্থন দেন। তাদের এমন শর্তে নড়েচড়ে বসেন এমপি খোকা। কারণ এমপি আস্থাভাজন আবু নাঈম ইকবালকে তিনিই বলেছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য। তবে, লিয়াকত হোসেন খোকা ৫ চেয়ারম্যানের শর্ত মেনে আবু নাঈম ইকবালকে নির্বাচন থেকে সড়ে দাড়ানোর জন্য বলেন। কিন্তু আবু নাঈম ইকবাল এমপির আদেশ না মেনে নির্বাচন করার জন্য আনড়। এ পরিস্থিতিতে জনপ্রতিনিধি ফোরামের কিছু সদস্য আবু নাঈম ইকবালকেও সমর্থন জানাচ্ছেন। ফলে এ সমর্থনকে কেন্দ্র করে গত কয়েকদিন যাবত চলছে জনপ্রতিনিধি ফোরামের টানাপোড়া। তবে, জনপ্রতিনিধি ফোরামের এক সদস্য জানিয়েছেন তারা এখন একেএম শামীম ওসমান এমপি’ন নির্দেশের অপেক্ষায় রয়েছেন তিনি যে ভাবে দিক নির্দেশনা দিবেন জনপ্রতিনিধি ঐক্য ফোরাম সেভাবেই কাজ করবেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution