• রাত ৪:২৪ মিনিট বৃহস্পতিবার
  • ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁও পৌরসভায় বৃদ্ধ শ্বশুরকে কুপিয়ে জখম করলো ছেলের বউ আমার দেয়ার কিছু নেই কিন্তু আপনাদের নেয়ার অনেক কিছু আছে..এমপি কায়সার হাসনাত আদমপুর বাজারে হাটার রাস্তা সরু করে অবৈধ দোকান নির্মাণ আনন্দবাজার হাটের ইজারা পেলেন প্যানেল চেয়ারম্যান নবী হোসেন সোনারগাঁয়ে ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার কাঁচপুরে গ্রেপ্তার এড়াতে ৬ তলা থেকে লাফিয়ে পড়লেন যুবক জামপুরে মাহফুজুর রহমান কালামের উঠান বৈঠক সোনারগাঁয়ের কান্দারগাঁয়ে ১২ বছরে ৪ খুন, আহত-৫০ এলাকা ছাড়া ৫০ পরিবার পিরোজপুর কান্দারগাঁয়ে দফায় দফায় সংঘর্ষে ১ জনকে কুপিয়ে হত্যা জনগণের দোয়া চেয়ে গণসংযোগ করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী হায়দার এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ ১১ই মে তারিখে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন আহত যুবলীগ নেতা নাছিরের খোঁজ নেননি দলীয় নেতারা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলী হায়দার এর গণসংযোগ সোনারগাঁয়ে ১০টি টিনশেট ও ১টি দোকান পুড়ে ছাই, ১০ লাখ টাকার ক্ষতি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস প্রস্তুতি মুলক সভা টুমোরো নেভার কামস❞ জামপুরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি কায়সার আনসার ও টুরিস্ট পুলিশের হামলায় সোনারগাঁ যুবলীগের প্রচার সম্পাদক নাছির আহত সনমান্দি ইউনিয়নবাসীর দোয়া নিয়ে আলী হায়দারের নির্বাচনী প্রচারনা শুরু
সোনারগাঁয়ে ত্রাণ বিতরণের ছবি ফেসবুকে পোষ্ট করে সমালোচনার মুখে ডাক্তার বিরু

সোনারগাঁয়ে ত্রাণ বিতরণের ছবি ফেসবুকে পোষ্ট করে সমালোচনার মুখে ডাক্তার বিরু

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ করোনা ভাইরাসের কারণে সারা পৃথিবী হয়ে পড়েছে জনবিছিন্ন। মহামারি এ ভাইরাসটি কারণে ঘর বন্দি হয়ে পড়েছে একের পর এক দেশ। লক ডাউন করা হয়েছে বিভিন্ন দেশের অঞ্চল ও শহর। এতে ব্যতিক্রম হয়নি বাংলাদেশে। গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী সনাক্ত হওয়ার পর গত ২৫ তারিখ থেকে সকল অফিস আদালত ও গণপরিবহন বন্ধ করে দেয়া হয়। সরকারের পক্ষ থেকে গনজমায়েত থেকে শুরু করে সকল রাজনৈতিক সামাজিক ও ব্যক্তিগস অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়। এদিকে, অফিস আদালত ব্যবসা বানিজ্য বন্ধ হয়ে যাওয়ায় খাদ্য অভাবে পড়েছে সাধারণ নিম্ন আয়ের মানুষ। এসকল মানুষের খাবার নিশ্চিত করতে সরকারী বেসরকারী পর্যায় থেকে দেয়া হচ্ছে ত্রান সামগ্রী সাথে দেয়া হচ্ছে করোনা সচেতনা সুরক্ষা সামগ্রী। এসব সামগ্রী দিতে গিয়ে করোনা ভাইরাস মুক্ত হওয়ার চেয়ে করোনায় আক্রান্ত হওয়ার ঝুকি বাড়ছে বলে মনে করছেন বিশ্লেষকরা। অনেক সময় দেখা যায় যারা খাবার সামগ্রীগুলো বিতরন করছেন তারা সামাজিক দুরত্ব না মেনে গাধাগাধি করে একজন আরেকজনকে ঠেলে হাতে সাথে হাত মিলিয়ে একটি ছোট খাবার সামগ্রীর প্যাকেট কয়েকজন মিলে ধরছেন। এতে করে সহজেই করোনা ভাইরাসটি একজন থেকে আরেকজন সংক্রমন হতে পারে। সে রকম একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে সমালোচনা মুখে পড়েছেন একজন ডাক্তার। ছবিটি পোস্ট করার পর সে ছবিটি মনিরুজ্জামান নামের এক ব্যক্তি একটি ধাঁধাঁ লিখে ছবিটি তার আইডিতে পোষ্ট করেন। ধাঁধাঁতে তিনি লিখেছেন বলুনতো দেখি ৫ কেজি ওজনের একটি প্যাকেট উপরে তুলতে কত জনের হাতের স্পর্শের প্রয়োজন। ছবিটি পোষ্ট করার পর ৪৯টি শেয়ার ও ১৬৭ কমেন্স পড়ে। কমেন্সে ছবিটি নিয়ে একেক জন এক এক ধরনের মন্তব্য করেন। সেখানে অনেকে লিখেন একজন ডাক্তার ও নেতা হয়ে সামজিক দুরত্ব বজায় না রেখে কিভাবে ছোট একটি প্যাকেট তুলে দিতে ৮/৭ জনের হাত লাগিয়েছেন। যেখানে একজন ডাক্তার মানুষকে সামাজিক দুরত্বে থাকতে উপদেশ দিবেন সেখানে তিনি নিজেই দুরত্ব ভেঙ্গে একজনের হাতের সাথে আরেক জনের হাত লাগিয়ে ত্রাণ বিতরন করছেন। এটা সত্যিই হাস্যকর। অনেকে আবার মন্তব্য করেছেন ডাক্তার সাহেব ৫ কেজি ত্রাণের প্যাকেট তুলতে একাধিক লোকের সাহায্য নিয়েছেন। অনেকে লিখেছেন একটি প্যাকেট তুলতে মিনিমাম দশ জন তো লাগবেই। আবার অনেকে লিখেছেন এটার ভিতর মনে হয় আলাউদ্দিনের চেরাগ আছে, ঘঁষা দিলেই চাল ডাল সব বেরিয়ে আসবে। এ রকম হরেক রকমের কমেন্স করে সমালোচনার জম্ম দিয়েছেন। অনেক আবার লিখেছেন ডাক্তার সাহেব করোনা সচেতনতা তৈরী করতে এসে করোনার সংক্রমন বাড়িয়ে দিয়ে যাচ্ছেন।

খোঁজ খবর নিয়ে জানা যায় করোনার প্রার্দূভাবের কারনে বেকার হয়ে পড়া অসহায় মানুষের মাঝে গতকাল শুক্রবার বিকালে ডাঃ আবু জাফর বিরু’র উদ্যোগে জামপুর উটমা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ত্রাণ সামগ্রী বিতরন করেন। ত্রাণ বিতরনের সময় তোলা একটি ছবি তা সমর্থরা ফেসবুকে পোষ্ট করেন। এরপর থেকে শুরু হয় সমালোচনা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution