• রাত ২:৪৫ মিনিট মঙ্গলবার
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আজ কি চমক দেখাবে পারবে ব্রাজিল? মাদক মামলায় ফেঁসে যাচ্ছে না.গঞ্জের ৪ পুলিশ সদস্য ইউনিয়ন শ্রমিক দলের সেক্রেটারী সহ বিএনপি ৪ নেতাকর্মী গ্রেপ্তার দলিল লিখক মোশারফ এর হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন সোনারগাঁয়ে এক সঙ্গে তিন পুত্র সন্তানের জম্ম প্রাথমিক শিক্ষার গুণগত মান মানোন্নয়নের লক্ষ্যে সোনারগাঁয়ে শিক্ষকদের মাসিক সমন্বয় সভা নদী খনন করে নৌ-জেটি নির্মাণ ও আনন্দবাজারের নিম্ন অংশ ভরাটে চেয়ারম্যানের অভিনন্দন সোনারগাঁয়ে চেয়ারম্যানের পুত্রসহ দুইজন ইয়াবাসহ গ্রেফতার কাঁচপুর থেকে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ নিখোঁজ সোনারগাঁয়ে বিশেষ অভিযানে আরো ৪ জন গ্রেপ্তার সাংবাদিক পরিমল বিশ্বাস এর মায়ের পরলোক গমন নেতাকর্মীদের গ্রেপ্তারে থানা বিএনপির নিন্দা সোনারগাঁয়ে ৬ বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি সভা বন্দরে মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা ॥ আটক-২ নেতাকর্মীদের বাড়িতে পুলিশী তল্লাসীর নিন্দা স্বপনের আগামী ৪ ডিসেম্বর থেকে নারায়ণগঞ্জ থেকে রেল যোগাযোগ বন্ধ থাকবে নাশকতার মামলায় সোনারগাঁয়ে ৫ নেতাকর্মী গ্রেপ্তার সোনারগাঁও সাহিত্য নিকেতনের সাবেক সভাপতি মোসলেহ উদ্দিনের ইন্তেকাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সস্পাদক আব্দুল হাই ভুঁইয়ার স্মরণে আলোচনা সভা
ত্যাগীদের পাশাপাশি সুবিধাবাদি সংস্কারপন্থীরাও জেলা কমিটিতে

ত্যাগীদের পাশাপাশি সুবিধাবাদি সংস্কারপন্থীরাও জেলা কমিটিতে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সদ্য ঘোষিত নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটিতে ত্যাগী নেতাদের পাশাপাশি সোনারগাঁয়ের কয়েকজন সংস্কারপন্থী ও সুবিধাবাদি নেতাদের অর্ন্তভুক্ত করার অভিযোগ উঠেছে। জেলা কমিটিতে স্থান পাওয়া অনেক ত্যাগী নেতা জায়গা পাওয়াটাকে নিজেদের যোগ্যতার ফল হিসেবে সাধুবাদ জানালেও অনেক সুবিধাবাদি অর্থের বিনিময়ে কমিটিতে স্থান পাওয়াটাকে দলের ক্ষতির কারন ও ত্যাগী নেতাদের অবমুল্যায়ন মনে করেন তারা।

জানা গেছে, গত কয়েকদিন আগে খালেদা জিয়ার উপদেষ্টা এডভোকেট তৈমুর আলম খন্দকারকে আহবায়ক ও অধ্যাপক মামুম মাহমুদকে সদস্য সচিব করে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটি ঘোষনা করা হয়। সদ্য ঘোষিত নারায়ণগঞ্জ জেলা কমিটিতে সোনারগাঁয়ে ৮ জন নেতা সদস্য পদ পান। তারা হলেন সোনারগাঁ থানা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক নেতা ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক শাহ আলম মুকুল, থানা যুবদলের সাবেক নেতা জনরুল ইসলাম টিটু, কাঁচপুর ইউনিয়ন থানা বিএনপির সভাপতি হাজী সেলিম রুমী, থানা যুবদলের সাবেক সভাপতি মোশারফ হোসেন, জামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মুজাজিদ বিন মুল্লিক, সাদিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মাসুম আহম্মেদ। এর মধ্যে বিগত দিনে আন্দোলন সংগ্রামে যারা অংশ গ্রহন করেছেন তারাও জেলা বিএনপির আহবায়ক কমিটির স্থান পেয়েছেন।

তবে অনেক নেতারা অভিযোগ করেছেন যারা সরকার পতনের আন্দোলন সংগ্রামে অংশ গ্রহন করেননি ও ওয়ান ইলেভেনের সময় যারা সংস্কারপন্থী নেতা হিসেবে আখ্যায়িত হয়েছেন তারাও স্থান পেয়েছেন। তারা জানান, বিগত দিনে আন্দোলন সংগ্রামে খন্দকার আবু জাফর, ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, শাহ আলম মুকুল সরাসরি অংশ গ্রহন করলেও। এদের মধ্যে মোশারফ হোসেন, হাজী সেলিম, মুজাহিদ মল্লিক, নজরুল ইসলাম টিটু তারা ৯০ ও ১১/১১ তে তাদের ভুমিকা ছিল রহস্যজনক। তারা সুবিধাবাধি নেতা হিসেবে দলের প্রবেশ করেছিলেন। এছাড়া বর্তমান সময়ে সরকার বিরুধী আন্দোলনে ডজনের উপর মামলা হলেও অনেকে নেতার বিরুদ্ধে কোন মামলা নেই। তবে অনেক নেতার নামে নামে মাত্র মামলা হয়েছে।

বিএনপি নেতারা জানান, বিএনপির মহাসচিব তারেক রহমান ভিডিও কমফারেন্সের মাধ্যমে ২১জনকে সদস্য করে আহবায়ক কমিটি ঘোষনা করার জন্য কেন্দ্রকে নির্দেশ দেন। সেখানে তিনি নির্দেশ দেন যারা দলের অনুগত ত্যাগী, যাদের বিরুদ্ধে বেশী মামলা রয়েছে, ৯০ সালে যারা স্বৈরাচারী আন্দোলনে অংশ গ্রহন করেছেন এবং ২০১১ সালের আন্দোলনে সক্রিয় ছিলেন সেসব নেতাদের নিয়ে কমিটি ঘোষনা করতে। কিন্তু কেন্দ্রীয় নেতারা বিভিন্ন কারণে এটাকে ৪১জনে উন্নীত করে কমিটি ঘোষনা করেন। যেখানে দলের ত্যাগী নেতাদের পাশাপাশি সুবিধাবাদি ও সংস্তারপন্থীদের দলের অর্ন্তভুক্ত করেছন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution