• রাত ৮:৩৭ মিনিট বৃহস্পতিবার
  • ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ১৫ টি অস্থায়ী হাটের ইজারা সোনারগাঁয়ে ৩৬ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারী আটক মিডিয়া ফেলোশীপসহ ৪ ক্যাটাগরীতে কারুশিল্প পুরষ্কার পেলেন ৮জন মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে ২০টি কম্পিউটার বিতরণ সোনারগাঁয়ে ১০টি উদ্ধোধনী বিষয়ে কর্মশালা মিডিয়া ফেলোশীপ পুরষ্কার পেলেন সোনারগাঁয়ের রবিউল হুসাইন পুলিশের সাথে ডাকাতদের গোলাগুলি, আটক-১ সোনারগায়ে ইয়াবা ও গাঁজাসহ আটক-২ সোনারগাঁয়ে মেঘনা নদীতে বরযাত্রী বাহি ট্রলারে ডাকাতি, আহত ২০ সোনারগাঁয়ে গাঁজা ও ফেনসিডিলসহ এক ব্যক্তি গ্রেপ্তার সোনারগাঁয়ে জমির বিরোধকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে আহত সোনারগাঁয়ে ইউপি সদস্যকে কুপিয়ে আহত সুনামগঞ্জে ৩ হাজার বন্যার্ত পরিবারের মাঝে সোনারগাঁ থানা বিএনপির ত্রাণ বিতরন কায়সার-মাসুমের তত্ত্ববধানে বিশাল মোটর শোভাযাত্রা ও বিজয় র‌্যালি বাকবিতন্ডার পর বিজয় র‌্যালিতে হাস্যজ্জল দুই নেতা সোনারগাঁয়ে ৭০ বছরের বৃদ্ধাকে ১৭ বার জুতা পেটা! নেতাদের বাকবিতন্ডায় অস্থিরতা উপজেলা আওয়ামীলীগে নদী দূষণ ঠেকাতে গোসল করে অভিনব প্রতিবাদ সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের ভাইকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে যুবলীগ নেতার উপর হামলা ॥ আহত-৩
বকেয়া বেতন পরিশোধ না করায় শতাধিক পরিক্ষার্থীকে হল থেকে বের করে দিলেন অধ্যক্ষ

বকেয়া বেতন পরিশোধ না করায় শতাধিক পরিক্ষার্থীকে হল থেকে বের করে দিলেন অধ্যক্ষ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ জিআর ইনিষ্টিটিউশন স্কুল এন্ড কলেজে বকেয়া বেতনের পরিশোধ না করায় ১০৯ জন পরিক্ষার্থীকে হল থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির অধ্যক্ষকের বিরুদ্ধে। এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে হল থেকে বের করে দেয়া পরিক্ষার্থীর অভিভাবকরা ও স্থানীয় কাউন্সিলর প্রতিষ্ঠানে ছুটে আসেন। পরে তারা অধ্যক্ষকে বকেয়া বেতন পরিশোধ করার প্রতিশ্রুতি দিলে পরিক্ষার্থীদের পরিক্ষা দিতে দেন অধ্যক্ষ।

জানা গেছে, আগামী-২০ সালের এসএসসি পরিক্ষার টেষ্ট পরিক্ষা গত মঙ্গলবার থেকে শুরু হয়। এতে প্রতিষ্ঠানটিতে তিনটি বিভাগে মোট ২৭৬ পরিক্ষার্থী অংশ গ্রহন করে। প্রতিদিনের ন্যায় আজ সোমবার সকাল ১০টায় বাংলা ২য়পত্র পরিক্ষায় অংশ গ্রহন করতে হলে প্রবেশ করলে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ শিক্ষকদের নির্দেশ দেন যাদের বেতন বকেয়া আছে তাদের পরিক্ষার খাতা না দিয়ে হল থেকে বের করে দিতে। অধ্যক্ষের এ আদেশে বাধ্য হয়ে শিক্ষকরা মানবিক বিভাগের ২৯জন, বানিজ্য বিভাগে ৪২জন ও বিজ্ঞান বিভাগে ১৬ জন পরিক্ষার্থীকে খাতা না দিয়ে হল থেকে বের করে দেন। এ খবর প্রতিষ্ঠানের অন্য ক্লাসের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট দিলে তা কয়েক মিনিটের মধ্যে ভাইরাল হয়ে যায়। ফেসবুকে পরিক্ষার্থীদের হল থেকে বের করে দেয়ার খবর পেয়ে বিদ্যালয়ে ছুটে আসেন স্থানীয় কাউন্সিলর ও প্রতিষ্ঠানটির অভিভাবক কমিটির সদস্য দুলাল মিয়া ও পরিক্ষার্থীর অভিভাবকরা। তারা অধ্যক্ষের রুমে গিয়ে দু’একদিনের মধ্যে পরিক্ষার্থীদের বেতন পরিশোধ করবে বলে অঙ্গিকার করলে অধ্যক্ষ তাদের পরিক্ষায় অংশ গ্রহন করতে দেন।

নাম না প্রকাশ করা শর্তে শিক্ষার্থীরা জানান, আমাদের কয়েক মাসের বেতন বকেয়া হয়েছে। আমরা বলেছি আস্তে আস্তে পরিশোধ করে দিয়ে দিবো তারপর স্যার আমাদের পরিক্ষার খাতা না দিয়ে হল থেকে বের করে দেন। আমরা অনুরোধ জানালেও তিনি আমাদের কোন কথা শুনতে রাজি হননি।

এ ব্যাপারে কাউন্সিলর দুলাল জানান, পরিক্ষার্থীদের বকেয়া বেতন পরিশোধ না করার খাতা না দিয়ে হল থেকে বের করে দিয়েছে। এ খবর শুনে আমি দ্রুত বিদ্যালয়ে গিয়ে অধ্যক্ষকে অনুরোধ করি বেতনের জন্য পরিক্ষার্থীরা পরিক্ষা দিতে না পারলে তাদের জীবনটা নষ্ট হয়ে যাবে। আমি কথা দিলাম পরিক্ষার্থীরা বেতন না পরিশোধ করলে আমি পরিশোধ করবো বলে অনুরোধ করলে তিনি তাদের পরিক্ষায় অংশ গ্রহন করতে দেন।

এ ব্যাপারে সোনারগাঁও জিআর ইনিষ্টিউশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুলতান মিয়া জানান, আমি আজ প্রতিষ্ঠানে ছিলাম না। আমার পরিবর্তে বিদ্যালয়ের দায়িত্ব ছিল সহকারী অধ্যক্ষ এখলাস স্যার। তিনি বলতে পারবেন কি হয়েছে বিদ্যালয়ে। তবে আমি জানি শিক্ষার্থীরা অনেক দিন যাবত বেতন পরিশোধ করছে না এ অবস্থায় তারা পরিক্ষা অংশ গ্রহন করেছে। সে জন্য হয়ত তাদের হল থেকে বের করে দেয়া হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution