• সকাল ১০:০৯ মিনিট সোমবার
  • ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে “ইচ্ছে ডানা”র ঈদ উপহার বিতরণ সোনারগাঁয়ে নিত্য প্রয়োজনীয় দোকানে উপচে পড়া ভীড় হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ হোসেনপুর গরুর হাটে কিশোর গ্যাং এর হামলা, নগদ টাকা মোবাইল ও গরু ছিনতাই, আহত ৫ নাছির মেম্বারের পথে ছেলে রাসেল, তাকে রুখবে সাধ্যকার সোনারগাঁয়ের চাঞ্চল্যকর রাব্বি হত্যা মামলার ২ আসামি গ্রেফতার মেঘনা টোল প্লাজায় তিশা বাসে আগুন বন্দরে বকেয়া বেতনের দাবিতে ২ ঘন্টা মহাসড়ক অবরোধ,  সোনারগাঁয়ে ৩ মিষ্টির দোকানকে ১৫ হাজার টাকা জরিমানা সোনারগাঁয়ে নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার সোনারগাঁয়ে মাদকের টাকা লেনদেনের জেরে এক যুবককে কুপিয়ে হত্যা বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সোনারগাঁও প্রেস ক্লাবে আলোচনা সভা সোনারগাঁয়ে আ.লীগ নেতার প্রতারণার নতুন ফাঁদ অনিয়ম ও দূর্নীতি যেন সমাজ ব্যবস্থায় স্বাভাবিক ঘটনা. জিএম কাদের কাল থেকে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ১৩৪ তম তিরোধান উৎসব শুরু সোনারগাঁয়ে ডিম ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার ২ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁ উপজেলা নির্বাচনীকে কেন্দ্র করে ঘোড়া প্রতিকের সমর্থকের পুকুরে বিষ প্রয়োগ সোনারগাঁয়ে অ্যাম্বুলেন্স দূর্ঘটনার নিহত -১ উপজেলা নির্বাচনে ঘোড়া প্রতিকের নির্বাচন করায় গাছ কর্তন
সোনারগাঁ জি আর ইনস্টিটিউশনের অধ্যক্ষের অনিয়মের সত্যতা পেয়ে কারণ দর্শানোর নোর্টিস

সোনারগাঁ জি আর ইনস্টিটিউশনের অধ্যক্ষের অনিয়মের সত্যতা পেয়ে কারণ দর্শানোর নোর্টিস

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ জিআর ইনস্টিটিউশের অধ্যক্ষ মো. সুলতার মিয়ার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ প্রমানিত হওয়ায় তাকে ৫দিনে কার্য দিবসে মধ্যে অনিয়মের বিরুদ্ধে প্রমানিত তথ্যের উপর কারণ দর্শানোর নোটিস দিয়েছে  মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর। চলতি মাসের ৩ তারিখে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক তপন কুমার দাস নোর্টিসটি প্রদান করেন।

জানাগেছে, সোনারগাঁও পৌরসভার সাবেক কাউন্সিলর দুলাল মিয়া সোনারগাঁও জি আর ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুলতান মিয়ার বিরুদ্ধে শিক্ষাগত যোগ্যতা না থাকা সত্বেও তাকে অধ্যক্ষ পদে নিয়োগ দেয়া ও সরকারী পরিপত্র ও বিধি বিধান না মেনে প্রতিষ্ঠানের নিজস্ব অর্থায়নে নতৃন ভবন নির্মাণ করা এবং মো. সুলতান মিয়া গভানিং বর্ডির অনুমতি ছাড়া বিদেশে ভ্রমন করেন এ সংক্রান্ত  একটি লিখিত অভিযোগ মাধ্যমিক শিক্ষা মন্ত্রনালয়ে জমা দেন। দুলাল মিয়ার অভিযোগের ভিত্তিতে একটি তদন্ত কমিটি গঠন করেন মাধ্যমিক শিক্ষা মন্ত্রনালয়। তদন্ত শেষে দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তারা অধ্যক্ষ সুলতান মিয়ার বিরুদ্ধে অনীত অভিযোগের সততা পায়। সেই তদন্তের ভিত্তিতে তাকে এসব অনিয়মের বিরুদ্ধে তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না এ মর্মে সুলতান মিয়াকে ৫দিনের কার্য দিবসে লিখিত ভাবে জবাব দেয়ার জন্য মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর নোটিস প্রদান করেছেন।

অভিযোগ মাধ্যমিক শিক্ষা মন্ত্রনালয় উল্লেখ করেন, উপর্যুক্ত বিষয় ও সূত্রের প্রেক্ষিতে জানান যাচ্ছে যে, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলাধীন সোনার গঙ্গাবাসী ও রামচন্দ্র পোদ্দার ইনস্টিটিউশনের অধ্যক্ষের দুর্নীতি তদন্তের জন্য জনাব মোঃ দুলাল মিয়া, কাউন্সিলর, ৫নং ওয়ার্ড, সোনারগাঁও পৌরসভা, নারায়নগঞ্জ আবেদন করেন। উক্ত আবেদনের বিষয়ে তদন্ত কর্মকর্তা মনোনয়ন দেয়া হয়। তদন্তে অধ্যক্ষ জনাব মো. সুলতান মিয়া এর বিরুদ্ধে নিম্নোক্ত অভিযোগ প্রমাণিত হয়:

(ক) নিয়োগকালীন কাম্য শিক্ষাগত যোগ্যতা না থাকা (এস.এস.সি তে ৩য় বিভাগ থাকা);

(খ) সরকারি পরিপত্র বা বিধি বিধিান না মেনে প্রতিষ্ঠানের তহবিল হতে ভবন নির্মাণ; এবং

(গ) অধ্যক্ষ মো. সুলতান মিয়া কর্তৃক বিদেশ ভ্রমণের বিষয়টি প্রমাণিত এবং এ বিষয়ে গভর্নিংবডির/ অনুমতি সংক্রান্ত কোন প্রমাণক তিনি উপস্থাপন করতে পারেননি।।

উপরোক্ত অভিযোগসমূহ প্রমাণিত হওয়ায় কেন অধ্যক্ষ মো. সুলতান মিয়া এর বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে তাকে ৫ (পাঁচ) কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এব্যাপারে অধ্যক্ষ মো. সুলতান মিয়া জানান, মাধ্যমিক শিক্ষা মন্ত্ররালয়ের চিঠি পেয়েছি তাদের বেঁধে দেয়া সময়ের মধ্যে চিঠির জবাব দিবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution