• সকাল ১১:০৪ মিনিট বুধবার
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ

সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁয়ে  অনলাইনে শিক্ষক বদলীতে অনিয়মের  অভিযোগ উঠেছে।  বিভিন্ন শিক্ষকদের সাথে আতাঁত করে যোগ্য শিক্ষকদের যোগ্য জায়গায় বদলি না করে অযোগ্যদের বদলি বহাল করায় শিক্ষকদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

তথ্যমতে জানা যায়, সোনারগাঁ উপজেলায় ১১৩ টি সরকার প্রাথমিক বিদ্যালয় রয়েছে। তার মধ্যে কয়েকটি বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে। এই শুন্য পদগুলি পূরণের জন্য গত ৩০শে মার্চ অনলাইনে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়।সেই বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে সোনারগাঁ উপজেলা প্রাথমিক শিক্ষক মোট ৩৭ জন বদলীর আবেদন জমা দিয়েছেন। সেই আবেদনের যাচাই-বাছাই করে উপজেলা শিক্ষা অফিসার দৌলতুর রহমান ৩৫ জনের আবেদন বাতিল ঘোষণা করে ২ জনকে বহাল রেখেছেন।

সোনারগাঁ উপজেলা প্রাথমিক শিক্ষকরা জানান, অনলাইনের তথ্য মোতাবেক বদলী আগ্রাহী প্রতিটি শিক্ষক তাদের যোগ্যতানুযায়ী আবেদন করেছেন। সেই আবেদনের প্রেক্ষিতে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা যাচাই-বাছাই করে তাদের বিজ্ঞতি মোতাবেক শিক্ষকদের বদলী নিবেন নয়তো কাউকে বাদ দিবেন। কিন্তু প্রাথমিক শিক্ষা অফিস সেগুলো যাচাই-বাছাই না করে যোগ্য শিক্ষকদের নির্বাচিত না করে অযোগ্য ২জন শিক্ষকের বদলি বহাল রেখেছেন। এতে করে শিক্ষকদের মধ্যে চরম হতাশা বিরাজ করছে।এ বিষয়ে বদলীর আবেদন করা শিক্ষকগণ জানিয়েছেন, যেহেতু ৩৭ জনের মধ্যে ৩৫ জনকে বাদ দেয়া হয়েছে সেহেতু মনে হচ্ছে প্রক্রিয়াটি স্বচ্ছ হয়নি তাই পূনরায় তদন্তের মাধ্যমে এই বদলি প্রক্রিয়া সঠিক জায়গায় দেওয়া হোক। এটাই আমরা চাই। কোন দালাল চক্রের মাধ্যমে যাতে কাউকে সুযোগ-সুবিধা দেওয়া না হয়।জানা যায়, সোনারগাঁ উপজেলার বাড়ি মজলিশ সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, ভবনাথপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, হাড়িয়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, ফতেপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, চরলাল সরকারি প্রাথমিক বিদ‍্যালয় এই কয়টি বিদ‍্যালয়ে পদ শূন‍্যের কারনে সর্ব মোট ১০জন শিক্ষক এর দরকার। সেখানে শিক্ষকদের আবেদন অনুযায়ী দুরত্ব কারো কারো কম বেশী হতে পারে। সেজন্য সেগুলো সময় নিয়ে যাচাই-বাছাই করে বদলী করার প্রয়োজন রয়েছে বলে মনে করেছেন সংশ্লিষ্টরা। গনহারে এবাবে ৩৫ জনের আবেদন বাতিল হয় কিভাবে? শুধু এখানে দুই জন টিকে যায়। আরো তো আট জন শিক্ষকের প্রয়োজন রয়েছে। তাদের সমস্যা কিভাবে সমাধান করা হবে। এদের বদলীর জন্য আবার বিজ্ঞপ্তির মাধ‍্যমে শিক্ষক বদলি দিতে হবে।
সোনারগাঁ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দৌলতুর রহমান এর কাছে জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকের দূরত্ব সঠিক মত দেওয়া হয় নাই,সেই জন্য তাদেরকে বাতিল করা হয়েছে। তবে আপনাদের কাছে তথ্য পেয়েছি যেহেতু এটা পুনরায় আবার বিবেচনা করা হবে এবং দেখানো হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution