• সন্ধ্যা ৭:২২ মিনিট বৃহস্পতিবার
  • ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
কাঁচপুরে চালককে মারধর ও অচেতন করে অটো ছিনতাই. newssonargaon24.com সোনারগাঁয়ে শোক দিবস উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণ। newssonargaon কাঁচপুরে টাইগার গ্রুপের ৬ সদস্য আটক জামপুরে নাজমুল করিম এর উদ্যােগে জাতীয় শোক দিবস পালন। সোনারগাঁয়ে সিরিজ বোমা হামলার প্রতিবাদে যুবলীগের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় যুবক নিহত জামপুরে মাদক ব্যবসায়ীদের হামলায় আহত-২ নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান সামসুল আলমের উদ্যােগে শোক দিবস পালন। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জম্মদিন উপলক্ষে জাসাস এর দোয়া সোনারগাঁয়ের উর্মি গার্মেন্টের শ্রমিক পদ্মা সেতু থেকে ঝাপ দিয়ে নিখোঁজ নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল অর্ধগলিত লাশ আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোক দিবস পালন বঙ্গবন্ধু কোন ব্যক্তি বা দলের না, তিনি সারা বাংলার: এমপি খোকা শাহ মো. সোহাগ রনি’র উদ্যোগে ৭টি স্পটে দোয়া মাহফিল ও গনভোজ উপজেলা আহবায়ক কমিটির উদ্যোগে শোক দিবস পালন দীপক কুমার বনিকের উদ্যোগে শোক দিবসে আলোচনা ও খাবার বিতরণ জাতীয় শোক দিবসে দীপকে সোনারগাঁবাসী হাতে তুলে দিলেন জেলা আওয়ামীলীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন মাহফুজুর রহমান কালাম জিএম কাদেরের দূর্ঘটনা থেকে রক্ষা ও সুস্থতা কামনায় এমপি খোকার দোয়া সোনারগাঁয়ে ব্যাটারী চালিত অটো উল্টে যাত্রী নিহত
সোনারগাঁয়ে এইচ,এস,সি পরীক্ষায় ফল বিপর্যয় ,পাশের হার মাত্র ৪০%,জিপিএ পাঁচ পেয়েছে চারজন

সোনারগাঁয়ে এইচ,এস,সি পরীক্ষায় ফল বিপর্যয় ,পাশের হার মাত্র ৪০%,জিপিএ পাঁচ পেয়েছে চারজন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

সোনারগাঁ উপজেলায় ২০১৮ সালের এইচ,এস,সি ও সমমানের পরীক্ষায় ফলাফল বিপর্যয় নেমেছে।উপজেলার ৯টি কলেজ থেকে ২২৫৭ জন শিক্ষার্থী এইচ,এস,সি পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৯১৬ জন।  অকৃতকার্য হয়েছে ১৩৪১জন। পাশের হার মাত্র ৪০%। জিপিএ পাঁচ পেয়েছ ৪ জন ।এ ছাড়া মাদরাসা বোর্ডের পাশের হার ৭০.৯৯%,তবে কোনো শিক্ষার্থী জিপিএ পাঁচ পায়নি।উপজেলা ৯টি কলেজের মধ্য পাশের হারে প্রথম হয়েছে সিনহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, পাশের হার ৮২.১২%, দ্বিতীয় স্হানে রয়েছে মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ, পাশের হার ৭০.২১%,তবে জিপিএ পাচঁ পেয়েছ ৩ জন শিক্ষার্থী। তৃতীয় স্হানে সোনারগাঁ নলেজ কিং কলেজ, পাশের হার ৫৬%। এছাড়া হোসেনপুর এস,পি ইউনিয়ন কলেজ ৫১.৩৫%, সোনারগাঁ জি,আর ইনিস্টিটিউশন ৪১.৩৪%, বারদী স্কুল এন্ড কলেজ ৪০%, সদ্য সরকারি হওয়া সোনারগাঁ ডিগ্রি কলেজে পাশের হার মাত্র ৩২.৭৭%, সোনারগাঁ কাজী ফজলুল হক উইমেন্স কলেজ, ১ টি জিপিএ পাচঁ সহ পাশের হার ৩০.৮৮%, সোনারগাঁ আইডিয়াল কলেজ মাত্র ২৪.০৯%।

এ ছাড়া মাদ্রাসা বোর্ডের অধীনে ৫ টি মাদ্রাসা থেকে মোট ১৩১ জন এবারে আলিম পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৯৩ জন, অকৃতকার্য হয়েছে ৩৮ জন, পাশের হার ৭০.৯৯%। কোনো শিক্ষার্থী জিপিএ পাচঁ পায়নি। এর মধ্যে সাদিপুর আলিম মাদ্রাসায় পাশের হার ৮৮.৫৭%, তাহেরপুর ইসলামিয়া আলিম মাদ্রাসায় ৮২.১৪%, কলতাপাড়া ফাজিল মাদ্রাসায় ৬৮%, বারদী নেছারিয়া আলিম মাদ্রাসায় ৫৮.৩৩%, নানাখী দারুসসুন্নাহ হামিদিয়া আলিম মাদ্রাসায় ৪২.১০%।

এবারে ফলাফল বিপর্যয় এর বিষয়ে সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব সাইফুল ইসলাম প্রধান বলেন, এবারে পরীক্ষা সম্পূর্ণ নকলমুক্ত পরিবেশে ও প্রশাসনের সাবির্ক তত্বাবধানে গ্রহন করা হয়েছে। তিনি ফলাফল ভাল করার জন্য কলেজ গুলোর অধ্যক্ষসহ সংশ্লিষ্ট সকলকে কার্যকর ভূমিকা রাখার পরামর্শ দেন। এ ছাড়া শিক্ষার্থীদেরকে পড়ালেখায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন। আগামীতে সোনারগাঁয়ের রেজাল্ট আরো ভালো হবে সে আশাবাদ ব্যক্ত করেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution