• রাত ২:০২ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
সোনারগাঁয়ে এইচ,এস,সি পরীক্ষায় ফল বিপর্যয় ,পাশের হার মাত্র ৪০%,জিপিএ পাঁচ পেয়েছে চারজন

সোনারগাঁয়ে এইচ,এস,সি পরীক্ষায় ফল বিপর্যয় ,পাশের হার মাত্র ৪০%,জিপিএ পাঁচ পেয়েছে চারজন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

সোনারগাঁ উপজেলায় ২০১৮ সালের এইচ,এস,সি ও সমমানের পরীক্ষায় ফলাফল বিপর্যয় নেমেছে।উপজেলার ৯টি কলেজ থেকে ২২৫৭ জন শিক্ষার্থী এইচ,এস,সি পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৯১৬ জন।  অকৃতকার্য হয়েছে ১৩৪১জন। পাশের হার মাত্র ৪০%। জিপিএ পাঁচ পেয়েছ ৪ জন ।এ ছাড়া মাদরাসা বোর্ডের পাশের হার ৭০.৯৯%,তবে কোনো শিক্ষার্থী জিপিএ পাঁচ পায়নি।উপজেলা ৯টি কলেজের মধ্য পাশের হারে প্রথম হয়েছে সিনহা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, পাশের হার ৮২.১২%, দ্বিতীয় স্হানে রয়েছে মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ, পাশের হার ৭০.২১%,তবে জিপিএ পাচঁ পেয়েছ ৩ জন শিক্ষার্থী। তৃতীয় স্হানে সোনারগাঁ নলেজ কিং কলেজ, পাশের হার ৫৬%। এছাড়া হোসেনপুর এস,পি ইউনিয়ন কলেজ ৫১.৩৫%, সোনারগাঁ জি,আর ইনিস্টিটিউশন ৪১.৩৪%, বারদী স্কুল এন্ড কলেজ ৪০%, সদ্য সরকারি হওয়া সোনারগাঁ ডিগ্রি কলেজে পাশের হার মাত্র ৩২.৭৭%, সোনারগাঁ কাজী ফজলুল হক উইমেন্স কলেজ, ১ টি জিপিএ পাচঁ সহ পাশের হার ৩০.৮৮%, সোনারগাঁ আইডিয়াল কলেজ মাত্র ২৪.০৯%।

এ ছাড়া মাদ্রাসা বোর্ডের অধীনে ৫ টি মাদ্রাসা থেকে মোট ১৩১ জন এবারে আলিম পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ৯৩ জন, অকৃতকার্য হয়েছে ৩৮ জন, পাশের হার ৭০.৯৯%। কোনো শিক্ষার্থী জিপিএ পাচঁ পায়নি। এর মধ্যে সাদিপুর আলিম মাদ্রাসায় পাশের হার ৮৮.৫৭%, তাহেরপুর ইসলামিয়া আলিম মাদ্রাসায় ৮২.১৪%, কলতাপাড়া ফাজিল মাদ্রাসায় ৬৮%, বারদী নেছারিয়া আলিম মাদ্রাসায় ৫৮.৩৩%, নানাখী দারুসসুন্নাহ হামিদিয়া আলিম মাদ্রাসায় ৪২.১০%।

এবারে ফলাফল বিপর্যয় এর বিষয়ে সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব সাইফুল ইসলাম প্রধান বলেন, এবারে পরীক্ষা সম্পূর্ণ নকলমুক্ত পরিবেশে ও প্রশাসনের সাবির্ক তত্বাবধানে গ্রহন করা হয়েছে। তিনি ফলাফল ভাল করার জন্য কলেজ গুলোর অধ্যক্ষসহ সংশ্লিষ্ট সকলকে কার্যকর ভূমিকা রাখার পরামর্শ দেন। এ ছাড়া শিক্ষার্থীদেরকে পড়ালেখায় মনোযোগী হওয়ার পরামর্শ দেন। আগামীতে সোনারগাঁয়ের রেজাল্ট আরো ভালো হবে সে আশাবাদ ব্যক্ত করেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution