• সকাল ১১:১২ মিনিট বুধবার
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা
ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস

ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: রাত পোহালে ঈদুল ফেতর। ঈদের আনন্দ ভাগাভাগি করতে বড় লোকের খবার তালিকায় অন্য খাবারের সাথে গরুর মাংস অন্যতম হলেও গরীবের থালে জুটছেনা  গরুর মাংস। সমাজের বিত্তবানদের দেয়া চাল সেলাই মিললেও মিলে না গরুর মাংস তাই পরিবারের সকলের মুৃখের দিকে তাকিয়ে মাংসের দোকানে ঘুরে ছাডি মাংস (মাংস থেকে ছেটে ফেলে দেয়া অবশিষ্ঠ অংশ) তাদের ভরসা। বাজারে প্রতি কেজি ছাডি মাংস মিলছে ৩০০ হতে ৩৫০টাকায়। গরীর লোকজন বিভিন্ন দোকানে ঘুরে ঘুরে দরদাম করে কিনছেন সেই মাংস।

মোগরাপাড়া চৌরাস্তাসহ উপজেলার বিভিন্ন মাংসের দোকানের পাশে গড়ে উঠেছে ছাডি মাংসের দোকান সাথে রয়েছে ভুড়িসহ অন্যান্য মাংস থেকে ফালানো মাংস। সেখানে সমাজের গরীর মানুষগুলো ভীড় করছে ছাডি মাংস কেনার জন্য। গরুর মাংস আকাশ ছোয়া দামে ছাডি মাংসই যেন তাদের ভরসা। সেখান থেকে কেউ আধা কেজি এক কেজি যে যার যার সামর্থ্য মোতাবেক পরিবারের জন্য কিনছে সেই মাংস।

ছাডি মাংস কিনতে আসা লোকজন জানায়, জিনিসপত্রের যেই দাম তেল চাল ডাল কিনতেই আমাদের অবস্থা কাহিল। সেখানে এতো দামের মাংস কিনা আমাদের মতো মানুষের স্বপ্ন। তবুও পরিবারের দিকে তাকিয়ে অনেক কষ্ট করে সামস্য মাংম নামের ছাডি মাংস কিনতে আসছি। গরুর মাংসের দোকানে মানুষের যেই ভীড় তা দেখে মনে অনেক কষ্ট লাগে। মানুষ কতো কতো মাংস কিনছে অথচ আমি একটু ছাডি কিনতে পরছিনা। মনে অনেক কষ্ট অনেক জ্বালা আমাদের মতো গরীবের তারপর বেঁচে আছি আলহামদুল্লাহ।

ছাডি বিক্রেতা আল -আমিন জানান, আগে সব মাংস গোস্তের দোকানদাররা ফেলে দিতো এখন আর ফেলে না এখন তারা ২৫০ টাকা কেজি ধরে আমাদের কাছে বিক্রি করে আমরা সেগুলো বাছাই করে খাওয়া উপযোগী মাংস টুকু রেখে গরীব মানুষের কাছে বিক্রি করি। এতে অনেক গরীব মানুষ এগুলো কিনে। অনেকেরে দেখে কষ্ট হয় আবার অনেকে এগুলো কিনতে পেরে যেন খুশি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution