• সকাল ৬:১৪ মিনিট মঙ্গলবার
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আজ কি চমক দেখাবে পারবে ব্রাজিল? মাদক মামলায় ফেঁসে যাচ্ছে না.গঞ্জের ৪ পুলিশ সদস্য ইউনিয়ন শ্রমিক দলের সেক্রেটারী সহ বিএনপি ৪ নেতাকর্মী গ্রেপ্তার দলিল লিখক মোশারফ এর হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন সোনারগাঁয়ে এক সঙ্গে তিন পুত্র সন্তানের জম্ম প্রাথমিক শিক্ষার গুণগত মান মানোন্নয়নের লক্ষ্যে সোনারগাঁয়ে শিক্ষকদের মাসিক সমন্বয় সভা নদী খনন করে নৌ-জেটি নির্মাণ ও আনন্দবাজারের নিম্ন অংশ ভরাটে চেয়ারম্যানের অভিনন্দন সোনারগাঁয়ে চেয়ারম্যানের পুত্রসহ দুইজন ইয়াবাসহ গ্রেফতার কাঁচপুর থেকে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ নিখোঁজ সোনারগাঁয়ে বিশেষ অভিযানে আরো ৪ জন গ্রেপ্তার সাংবাদিক পরিমল বিশ্বাস এর মায়ের পরলোক গমন নেতাকর্মীদের গ্রেপ্তারে থানা বিএনপির নিন্দা সোনারগাঁয়ে ৬ বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি সভা বন্দরে মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা ॥ আটক-২ নেতাকর্মীদের বাড়িতে পুলিশী তল্লাসীর নিন্দা স্বপনের আগামী ৪ ডিসেম্বর থেকে নারায়ণগঞ্জ থেকে রেল যোগাযোগ বন্ধ থাকবে নাশকতার মামলায় সোনারগাঁয়ে ৫ নেতাকর্মী গ্রেপ্তার সোনারগাঁও সাহিত্য নিকেতনের সাবেক সভাপতি মোসলেহ উদ্দিনের ইন্তেকাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সস্পাদক আব্দুল হাই ভুঁইয়ার স্মরণে আলোচনা সভা
এমপি লিয়াকত হোসেন খোকার বক্তব্য আর্ন্তজাতিক মিডিয়ায়

এমপি লিয়াকত হোসেন খোকার বক্তব্য আর্ন্তজাতিক মিডিয়ায়

Logo


নিউজ সোনারগাঁঁ টুয়েন্টিফোর ডটকম: গত ২ নভেম্বর হেফাজতে ইসলামী প্রয়াত আমীর শাহ আহমদ শফীর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা এবং দোয়া মাহফিলের জন্য নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার আমিনপুর মাঠে এক সমাবেশে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুলে ম্যাক্রঁকে উদ্দেশ্য করে বাংলাদেশে একজন সংসদ সদস্য বলেছেন, মি. ম্যাক্রঁকে সামনে পেলে তিনি হত্যা করতেন।

নারায়ণগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা সোমবার রাতে এক সমাবেশে এই মন্তব্য করেন। তার এই বক্তব্যের ১৩ মিনিটের একটি ভিডিও সংসদ সদস্য তার ফেসবুক পেইজে আপলোড করেছেন।সেই ভিডিও ভাইরাল হওয়ার পর তার ভিডিও’ সুত্র ধরে বিভিন্ন আর্ন্তজাতিক মিডিয়া নিউজ করেছেন। সেখানে এমপি খোকা এমপি হিসেবে নয় সাধারণ মানুষ ও নবীর উম্মত হিসেবে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুলে ম্যাক্রঁকে উদ্দেশ্য করে বলেন মি. ম্যাক্রঁকে সামনে পেলে তিনি হত্যা করতেন।

বিভিন্ন আর্ন্তজাতিক মিডয়ার মধ্যে বিবিসি অন্যতম। নিম্মে  বিবিসি নিউজের করা নিউজটি হুবহু দেয়া হলো:

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুলে ম্যাক্রঁকে উদ্দেশ্য করে বাংলাদেশে একজন সংসদ সদস্য বলেছেন, মি. ম্যাক্রঁকে সামনে পেলে তিনি হত্যা করতেন।

নারায়ণগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা সোমবার রাতে এক সমাবেশে এই মন্তব্য করেন। তার এই বক্তব্যের ১৩ মিনিটের একটি ভিডিও সংসদ সদস্য তার ফেসবুক পেইজে আপলোড করেছেন।

হেফাজতে ইসলামী প্রয়াত আমীর শাহ আহমদ শফীর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা এবং দোয়া মাহফিলের জন্য নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার আমিনপুর মাঠে এই সমাবেশের আয়োজন করা হয়।

ভিডিওতে দেখা যাচ্ছে লিয়াকত হোসেন খোকা বলছেন, “আমি শুধু একটি কথাই বলতে চাই, আজকে আমার প্রিয় নবী সম্বন্ধে যারা কটূক্তি করবে, ব্যঙ্গ করবে, আমি মুসলমান হিসেবে বলতে চাই, আমি কোন সংসদ সদস্য না এখন, …. ফ্রান্সের প্রধানমন্ত্রীকে (প্রেসিডেন্ট) বলতে চাই, আজকে তুই যদি আমার সামনে থাকতি, আমি তোকে হত্যা করতাম। হত্যা করে আমি ফাঁসির মঞ্চে হাসতে হাসতে যেতাম।”

‘কোন আপোষ নাই’

নারায়ণগঞ্জ সমাবেশের বক্তব্য সম্পর্কে জানতে চাইলে লিয়াকত হোসেন খোকা বিবিসি বাংলাকে বলেন, তিনি তার বক্তব্য সম্পর্কে এখনো অনড় আছেন।

তিনি বলেন, মৃত্যুর আগ পর্যন্ত তিনি তার বক্তব্যে অনড় থাকবেন।

একজন সংসদ সদস্যের কাজ হচ্ছে আইন প্রণয়ন করা। প্রকাশ্য জনসভায় কাউকে হত্যার করার ইচ্ছে প্রকাশ করে তিনি আইন ভঙ্গ করেছেন কি না?

এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আমি একজন মুসলমান এবং আল্লাহর বান্দা এবং নবীর উম্মত হিসেবে এটা বলেছি। নবীর ব্যাপারে কোন আপোষ নাই।”

“আমি বক্তব্যের সময় বলেছি, আমি সংসদ সদস্য হিসেবে না, আমি একজন মুসলমান হিসেবে বলছি, নবীর উম্মত হিসেবে বলছি,” – তিনি বিবিসি বাংলাকে বলেন।

ম্যাক্রঁ বিরোধী শ্লোগান

ইসলামের নবীর কার্টুন দেখানোর পক্ষে অবস্থান নেওয়ার পর ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রঁ’র বিরুদ্ধে বাংলাদেশের বিভিন্ন ইসলামপন্থী দল ও সংগঠন রাস্তায় যখন তুমুল বিক্ষোভ করছে তখন নারায়ণগঞ্জের এই সংসদ সদস্য মন্তব্য করলেন।

সে সমাবেশে উপস্থিত স্থানীয় এক সাংবাদিক বিবিসি বাংলাকে বলেন, সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নারায়ণগঞ্জের বিভিন্ন মাদ্রাসা থেকে বহু শিক্ষার্থী এই সমাবেশে যোগ দিয়েছে। সেখানে বিভিন্ন মাদ্রাসার শিক্ষক এবং হেফাজতে ইসলামীর স্থানীয় নেতারা মঞ্চে ছিলেন বলে জানিয়েছেন সে সাংবাদিক।

এ সময় মঞ্চে উপস্থিত ব্যক্তিরা সংসদ সদস্যকে ঘিরে উচ্চস্বরে শ্লোগান দিতে থাকে।

শ্লোগানে তারা বলতে থাকে, “বিশ্বনবীর অপমান, সইবে না কোন মুসলমান।”

এ সময় তারা ফ্রান্স এবং দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রঁ বিরোধী শ্লোগান দিতে থাকে।

কূটনৈতিক সম্পর্ক ছিন্ন

শ্লোগান শান্ত হয়ে আসলে সংসদ সদস্য লিয়াকত আবারও মাইকের সামনে সামনে দাঁড়িয়ে তার কথার পুনরাবৃত্তি করেন।

ফ্রান্সের প্রেসিডেন্টকে গালিগালাজ করে তিনি বলেন, “আজকে আমি যদি তোকে সামনে পেতাম, তোকে হত্যা করে হাসিমুখে ফাঁসির কাষ্ঠে যেতাম।”

এ সময় তিনি ফ্রান্সের সাথে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানান।

তিনি বলেন, “আমার নবীর বিরুদ্ধে যে বলবে তার সাথে কিসের সম্পর্ক?”

লিয়াকত হোসেন খোকা জাতীয় পার্টির একজন সংসদ সদস্য। বাংলাদেশের জাতীয় সংসদের ওয়েবসাইটে লেখা রয়েছে এ নিয়ে তিনি দুইবার সংসদ সদস্য হয়েছেন এবং তার পেশা ব্যবসা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution