• সকাল ১১:২৮ মিনিট শুক্রবার
  • ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বৃদ্ধ গ্রেপ্তার সোনারগাঁয়ে ৫দিন যাবত মোতালিব নামে এক ব্যক্তি নিখোঁজ সোনারগাঁয়ে ৫৫ কোটি টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে দিল প্রশাসন ফুটওভার ব্রিজ হকারমুক্ত করতে নিজেই গেলেন এমপি কায়সার ফুটওভার ব্রিজে হকারমুক্ত করতে নিজে গেলেন এমপি কায়সার ফুটওভার ব্রিজে হকারমুক্ত করতে নিজে গেলেন এমপি কায়সার মানসম্মত শিক্ষার পাশাপাশি পারিবারিক ও সামাজিক শিক্ষায় শিক্ষিত হতে হবে.. এমপি কায়সার সোনারগাঁয়ে পারভেজ হত্যার প্রধান আসামী পিতা-পুত্র গ্রেপ্তার কাঁচপুরে বিভিন্ন বে-সরকারী ক্লিনিকে ভ্রাম্যমান আদালতেরর অভিযান ভাইস চেয়ারম্যান পদে কাঁচপুর যুবলীগের সভাপতি মাহবুব পারভেজের গণসংযোগ সোনারগাঁয়ে স্কুল পড়ুয়া মেয়েকে ধর্ষণের অভিযোগ ষাটোর্ধ্ব ব্যক্তির বিরুদ্ধে সনমান্দী তে কালামের জনসংযোগ ও মতবিনিময় সভায় নেতাকর্মীর ঢল এমপি’র হস্তক্ষেপে হকারমুক্ত হলো ফুটওভার ব্রিজ সোনারগাঁয়ে অটোচালক রজ্জব হত্যার প্রধান আসামী আটক সোনারগাঁয়ের কাপড় ব্যবসায়ীর লাশ বুড়িগঙ্গায় উদ্ধার মেঘনা সেতু ফুট ওভারব্রিজের রেলিংয়ের সাপোর্টিং খুটি কেটে নিলো সওজের কর্মীরা সোনারগাঁয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন সোনারগাঁ সরকারী ডিগ্রী কলেজের হিসাব রক্ষককে পিটিয়ে আহত সোনারগাঁয়ে অবৈধ গ্যাস বোতলজাত করার সময় অগ্নিদগ্ধ হয়ে ১ ব্যক্তির মৃত্যু হঠাৎ ওসমান শিবিরে ধাক্কা
জামিন মেলেনি নারায়ণগঞ্জের সেই এএসআইয়ের

জামিন মেলেনি নারায়ণগঞ্জের সেই এএসআইয়ের

Logo


নারায়ণগঞ্জ সদর থানার তৎকালীন এএসআই মোহাম্মদ সরওয়ার্দী রুবেলের বাসা থেকে ৪৯ হাজার পিস ইয়াবা ও ৫ লাখ টাকা উদ্ধারের মামলায় তার জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২৩ মে) হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ জামিন আবেদনেরপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সাইফুল্লাহ মামুন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাহেরুল ইসলাম।

২০১৮ সালের ৭ মার্চ নারায়ণগঞ্জ সদর থানার এএসআই মোহাম্মদ সরওয়ার্দীর বাসা থেকে ৪৯ হাজার পিস ইয়াবা ও ৫ লাখ টাকা উদ্ধার করে নারায়ণগঞ্জ ডিবি পুলিশ। এ ঘটনায় দায়ের করা মামলায় আসামি এএসআই মোহাম্মদ সরওয়ার্দীকে ৯ মার্চ গ্রেফতার করা হয়।

এ ঘটনায় দায়ের করা মামলার আসামি পুলিশ সদস্য আসাদুজ্জামান ও মোহাম্মদ সরওয়ার্দীসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা বলেছেন, নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নির্দেশেই তারা টাকা ও ইয়াবা রেখেছেন।

এরপর তিনি এবং আরেক পুলিশ সদস্য আসাদুজ্জামান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তখন তারা বলেছেন, নারায়ণগঞ্জ সদর থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলামের নির্দেশেই তারা টাকা ও ইয়াবা রেখেছেন।

এ মামলার আসামি আসাদুজ্জামানের জামিন আবেদনের ওপর শুনানিতে ২০১৯ সালের ৪ মার্চ এক আদেশে হাইকোর্ট কামরুল ইসলামকে প্রত্যাহারের নির্দেশ দেন। একইসঙ্গে ওই একমাসের মধ্যে মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়। এই নির্দেশের পর মামলায় অভিযোগপত্র দাখিল করে পুলিশ। কিন্তু তাতে কামরুল ইসলামকে আসামি করা হয়নি।

এ অবস্থায় নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সিআইডি) নাজিম উদ্দিন আজাদকে তলব করেন হাইকোর্ট। নারায়ণগঞ্জ সদর থানার সাবেক ওসির সম্পৃক্তার তথ্য আসার পরও তাকে আসামি না করায় এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়। এ নির্দেশে সংশ্লিষ্ট কর্মকর্তা ব্যাখ্যা দাখিল করেন।

২০১৯ সালের ২৯ আগস্ট এক আদেশে হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ মামলাটিতে অধিকতর তদন্তের নির্দেশনা দেন।

আদালত বলেন, ‘মামলায় দুই আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে সাবেক ওসি কামরুল ইসলামের নাম বলেছে। এছাড়া তদন্তকালে সাক্ষীরাও তার নাম বলেছে। এ অবস্থায় তাকে বাদ দিয়ে দাখিল করা অভিযোগপত্র ত্রুটিযুক্ত বলে মনে করি।’

পরবর্তীতে ওসি কামরুল ইসলামকে আসামি করে সম্পূরক অভিযোগপত্র দেয় পুলিশ। এরপর গতবছর ২০২০ সালের ২২ ডিসেম্বর হাইকোর্ট থেকে জামিন নেন কামরুল ইসলাম। এ অবস্থায় সরওয়ার্দী হাইকোর্টে জামিনের আবেদন করেন।

এফএইচ/এএএইচ


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution