• রাত ৮:২৮ মিনিট বুধবার
  • ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে স্কুল ছাত্রীকে অপহরন করে তিন বন্ধুর ধর্ষন, ৩দিন পর উদ্ধার ক্যান্টাকি’র দূষিত পানিতে অতিষ্ট এলাকাবাসীর বিক্ষোভ, ৫০ হাজার টাকা জরিমানা চলছে ফুটওভারের সংস্কার কাজ, বিকল্প পথ ব্যবহারের আহবান সোনারগাঁয়ে ১ মহিলার দেহে করোনা সনাক্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের তালবাহানার কারণে মোগরাপাড়া টু শম্ভুপুরা সড়কের বেহাল দশা সোনারগাঁয়ে একদিনে ৩ জনের দেহে করোনা সনাক্ত পৌরবাসীর ৭২ ঘন্টা আল্টিমেটাম শেষ, হয়নি মহাসড়ক অবরোধ ও বৈধ গ্যাস সংযোগ নারায়ণগঞ্জ জেলা সিআইডি’র হাতে থ্রী মাডারের মূল হোতা আলাউদ্দিন গ্রেফতার সোনারগাঁয়ে একদিনে ২ জনের দেহে করোনা সনাক্ত সোনারগাঁয়ে জামাতের র্শীষ নেতা গ্রেপ্তার সোনারগাঁয়ে দেশীয় অস্ত্রসহ ডাকাত সদস্য গ্রেপ্তার সোনারগাঁয়ে ফ্রী মেডিক্যাল ক্যাম্প  সোনারগাঁয়ে ২ জনের দেহে করোনা সনাক্ত বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সোনারগাঁয়ে টানা ৫ দিন পর ৭ জনের দেহে করোনা সনাক্ত ৭২ ঘন্টার মধ্যে বৈধ গ্যাস সংযোগ না পেলে মহাসড়ক অবরোধের ঘোষনা বকেয়া বেতনের দাবিতে কাঁচপুর বিসিকে শ্রমিকদের মহাসড়ক অবরোধ মদনপুর টু জয়দেবপুর সড়কে ৮ কিলোমিটার যানজট সোনারগাঁয়ে পরিবেশ অধিদপ্তরের ৪ ভুয়া কর্মকর্তা আটক পৌরসভায় বিচ্ছিন্ন গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন করবে বৈধ গ্রাহকরা
নানাখী পূর্বপাড়া কমি্উনিটি ক্লিনিক বন্ধে সেবা বঞ্চিত রোগীরা

নানাখী পূর্বপাড়া কমি্উনিটি ক্লিনিক বন্ধে সেবা বঞ্চিত রোগীরা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:  সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী পূর্বপাড়া কমিনিটি ক্লিনিক ১ সপ্তাহ ধরে বন্ধ রয়েছে বলে অভিযোগ করেছেন রোগীরা। কমিউনিটি ক্লিনিকটি বন্ধ থাকায় সেবা বঞ্চিত হচ্ছেন নানাখী এলাকার কয়েকশত রোগী। রোগীদের দাবি শীতকালীন সময়ে কমিউনিটি ক্লিনিকটি খুলে সরকারের নির্দেশনা মোতাবেক বিনামুল্যে ঔষধ ও সেবা পাবেন তারা।

শনিবার সকাল ১১ টায় সরেজমিনে গিয়ে দেখা যায় ১০ জন গর্ভবতীনারীসহ শিশু বাচ্চাকে নিয়ে অভিভাবক ঘুরছেন কমিউনিটি ক্লিনিকটির আশপাশে দিয়ে।কেউ বা আবার রোগী নিয়ে চলে যাচ্ছেন ক্লিনিকটি বন্ধ থাকায়।অনেকে না জেনেই ভীড় করছেন ক্লিনিকটির সামনে। তবে সপ্তাহ খানেক ধরে বন্ধ থাকায় অনেকে দুর দুরান্ত থেকে এসে ফিরে যাচ্ছেন হতাশা নিয়ে।

স্থানীয়রা জানান, উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী পূর্বপাড়া কমিনিটি ক্লিনিক ১সপ্তাহ ধরে বন্ধ থাকায় প্রায় ৫/৬টি গ্রামের মানুষ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এমনকি গর্ভবতী নারী, বয়স্ক নারী-পুরুষসহ ছোট ছোট শিশু ক্লিনিকে গিয়ে বন্ধ পেয়ে সেবা না পেয়ে ফিরে যান। এতে সরকারে বিনামুল্যে সেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম ব্যাহত করে সরকারের নির্দেশ অমান্য করে মনগড়া মতো চালাচ্ছে এই কমিনিটি ক্লিনিকের সাথে জড়িত সংশ্লিষ্ট ব্যক্তিরা।

সেবা নিতে আসা জাহানারা আক্তার জানান, শিশুদের টিকা দেওয়ার জন্য দুই দিন এসে বন্ধ পেয়ে ফিরে যাচ্ছি। বিনা নোর্টিসে ক্লিনিকটি বন্ধ করে দেয়ায় ভোগান্তীতে পড়েছি এখানে আসা আমার মতো রোগীরা।

নানাখী পূর্বপাড়া কমিনিটি ক্লিনিকের পরিচালনা কমিটির সদস্য কামাল হোসেন জানান, বিনা নোটিশে ১ সপ্তাহ ধরে বন্ধ করে রেখেছে ক্লিনিকটি। এতে রোগীরা প্রতিদিন এসে ক্লিনিক বন্ধ পেয়ে বিনা চিকিৎসায় ফিরে যাচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার পলাশ কুমার সাহা জানান, স্বাস্থ্য সহকারীদের আন্দোলনের কারনে টিকাদান কার্যক্রম বন্ধ রয়েছে।দ্রুত সুষ্ঠ সমাধানের মাধ্যে স্বাস্থ্যকর্মীরা কর্মস্থলে ফিরে যাবেন বলে আমি আশাবাদি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution