• ভোর ৫:১৮ মিনিট শনিবার
  • ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে রোকেয়া দিবসের জয়িতা নারীদের সংবর্ধনা বারদী ইউনিয়নে ইঞ্জিনিয়ার হালিম এর ইত্তেকাল নাশকতা ঠেকাতে সোনারগাঁ থানা পুলিশের টহল জোড়দার ও তল্লাসী কাঁচপুরে উপজেলা আওয়ামী সহযোগী সংগঠনগুলোর অবস্থান -নামজারিতে বিলম্ব : ব্যাখ্যা চেয়ে না.গঞ্জ ডিসিকে ভূমি মন্ত্রণালয়ের চিঠি শফিকুল ইসলাম মাষ্টারের উদ্যোগে দু:স্তদের মাঝে ৪ শতাধিক কম্বল বিতরন সোনারগাঁয়ে শিক্ষকের বিরুদ্ধে শিশুকে যৌন হররানির অভিযোগ সোনারগাঁয়ে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরন ৫৭তে পা দিলেন মাহফুজুর রহমান কালাম সর্তক অবস্থানে সোনারগাঁ থানা পুলিশ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের বিশেষ চেকপোস্ট ৯ বছরে অনেক উন্নয়ন করেছি, ভবিষ্যতেও করবো ইনশাআল্লাহ. এমপি খোকা ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে বাড়তে যাচ্ছে ট্রেনের সংখ্যা আগামী নির্বাচনে জাতীয় পার্টি হবে নিয়ামক শক্তি, লিয়াকত হোসেন খোকা এমপি বারদি জাতীয়পার্টির কর্মী সভা অনুষ্ঠিত ১১৯ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা আজ কি চমক দেখাবে পারবে ব্রাজিল? মাদক মামলায় ফেঁসে যাচ্ছে না.গঞ্জের ৪ পুলিশ সদস্য ইউনিয়ন শ্রমিক দলের সেক্রেটারী সহ বিএনপি ৪ নেতাকর্মী গ্রেপ্তার দলিল লিখক মোশারফ এর হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন
নানাখী পূর্বপাড়া কমি্উনিটি ক্লিনিক বন্ধে সেবা বঞ্চিত রোগীরা

নানাখী পূর্বপাড়া কমি্উনিটি ক্লিনিক বন্ধে সেবা বঞ্চিত রোগীরা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:  সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী পূর্বপাড়া কমিনিটি ক্লিনিক ১ সপ্তাহ ধরে বন্ধ রয়েছে বলে অভিযোগ করেছেন রোগীরা। কমিউনিটি ক্লিনিকটি বন্ধ থাকায় সেবা বঞ্চিত হচ্ছেন নানাখী এলাকার কয়েকশত রোগী। রোগীদের দাবি শীতকালীন সময়ে কমিউনিটি ক্লিনিকটি খুলে সরকারের নির্দেশনা মোতাবেক বিনামুল্যে ঔষধ ও সেবা পাবেন তারা।

শনিবার সকাল ১১ টায় সরেজমিনে গিয়ে দেখা যায় ১০ জন গর্ভবতীনারীসহ শিশু বাচ্চাকে নিয়ে অভিভাবক ঘুরছেন কমিউনিটি ক্লিনিকটির আশপাশে দিয়ে।কেউ বা আবার রোগী নিয়ে চলে যাচ্ছেন ক্লিনিকটি বন্ধ থাকায়।অনেকে না জেনেই ভীড় করছেন ক্লিনিকটির সামনে। তবে সপ্তাহ খানেক ধরে বন্ধ থাকায় অনেকে দুর দুরান্ত থেকে এসে ফিরে যাচ্ছেন হতাশা নিয়ে।

স্থানীয়রা জানান, উপজেলার সাদিপুর ইউনিয়নের নানাখী পূর্বপাড়া কমিনিটি ক্লিনিক ১সপ্তাহ ধরে বন্ধ থাকায় প্রায় ৫/৬টি গ্রামের মানুষ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এমনকি গর্ভবতী নারী, বয়স্ক নারী-পুরুষসহ ছোট ছোট শিশু ক্লিনিকে গিয়ে বন্ধ পেয়ে সেবা না পেয়ে ফিরে যান। এতে সরকারে বিনামুল্যে সেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম ব্যাহত করে সরকারের নির্দেশ অমান্য করে মনগড়া মতো চালাচ্ছে এই কমিনিটি ক্লিনিকের সাথে জড়িত সংশ্লিষ্ট ব্যক্তিরা।

সেবা নিতে আসা জাহানারা আক্তার জানান, শিশুদের টিকা দেওয়ার জন্য দুই দিন এসে বন্ধ পেয়ে ফিরে যাচ্ছি। বিনা নোর্টিসে ক্লিনিকটি বন্ধ করে দেয়ায় ভোগান্তীতে পড়েছি এখানে আসা আমার মতো রোগীরা।

নানাখী পূর্বপাড়া কমিনিটি ক্লিনিকের পরিচালনা কমিটির সদস্য কামাল হোসেন জানান, বিনা নোটিশে ১ সপ্তাহ ধরে বন্ধ করে রেখেছে ক্লিনিকটি। এতে রোগীরা প্রতিদিন এসে ক্লিনিক বন্ধ পেয়ে বিনা চিকিৎসায় ফিরে যাচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার পলাশ কুমার সাহা জানান, স্বাস্থ্য সহকারীদের আন্দোলনের কারনে টিকাদান কার্যক্রম বন্ধ রয়েছে।দ্রুত সুষ্ঠ সমাধানের মাধ্যে স্বাস্থ্যকর্মীরা কর্মস্থলে ফিরে যাবেন বলে আমি আশাবাদি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution