• রাত ১২:৪০ মিনিট মঙ্গলবার
  • ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে জামপুরে স্বেচ্ছাসেবক দলের কার্যালয় উদ্বোধন সোনারগাঁয়ে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহেনাসহ ১৭৯ জনের বিরুদ্ধে মামলা সোনারগাঁয়ে ৬টি অটোরিক্সা চুরি, গ্যারেজ মালিকের সিনাজুড়ি সোনারগাঁয়ে হত্যার হুমকি পেয়ে মসজিদ ছাড়লেন ইমাম সোনারগাঁয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী শাখার গণসংযোগ সোনারগাঁয়ে সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে মিথ্যা সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ সোনারগাঁয়ে মসজিদের জমি আত্মসাৎ এর অভিযোগে মানববন্ধন সোনারগাঁয়ে সমন্বয়কদের বিরুদ্ধে সমন্বয়কদের কড়া হুসেয়ারী অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে নোয়াগাঁও ইউপি কার্যালয়ে তালা সোনারগাঁয়ে চাঁদা না দেওয়ায় গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা, বাড়িঘর ভাঙচুর ও লুটপাট সোনারগাঁয়ে ভূমি রেজিষ্ট্রেশন ফি কমানোর জন্য রাজস্ব বোর্ডে স্মারকলিপি সোনারগাঁয়ে প্রবাসীর বাড়ী থেকে ১১’শ কেজি রড চুরি সোনারগাঁয়ে সবজি ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই সোনারগাঁ সরকারী কলেজের অধ্যক্ষকে ফুলের মালা দিয়ে কলেজে ফেরালেন শিক্ষার্থীরা সোনারগাঁয়ের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক আমিনুল ইসলাম ২৭ মামলার শিকার বিএনপি নেতাকে পিটিয়ে আহত করলো আওয়ামীলীগ নেতারা সোনারগাঁয়ে ব্যবসায়ীর বাড়িতে ফের প্রতিপক্ষের হামলা ভাঙচুর ও লুটপাট শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটি: যোগ্যতা নাকি রাজনৈতিক প্রভাব সোনারগাঁয়ে শাওন হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন
সোনারগাঁয়ে দূর্নীতিবাজ অধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

সোনারগাঁয়ে দূর্নীতিবাজ অধ্যক্ষের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁ উপজেলার জি আর ইনিস্টিটিউশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুলতান মিয়ার পদত্যাগের দাবিতে রাস্তা আবরোধ করেছে উক্ত কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত শিক্ষার্থরা উদ্ধবগঞ্জ বাজার বটতলা এলাকায় রাস্তা দখল করে তারা এই অবরোধ করে। এর আগে গত কয়েকদিন ধরে শিক্ষার্থী ও অভিভাবকরা বিদ্যায়ল প্রাঙ্গণে তারা অধ্যক্ষের রুমে তালা তাগিয়ে একটি মানববন্ধন করে। পরে তারা সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাহফুজ এর নিকট একটি স্বারকলিপি প্রদান করে। স্বাক্ষক লিপি পাওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা অধ্যক্ষের পক্ষে বিপক্ষে কোন পদক্ষেপ না দেয়ায় তারা পুনরায় রাস্তা বন্ধ করে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করে।
জানা গেছে, সোনারগাঁও পৌরসভার সাবেক কাউন্সিলর দুলাল মিয়া সোনারগাঁও জি আর ইনস্টিটিউশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুলতান মিয়ার বিরুদ্ধে শিক্ষাগত যোগ্যতা না থাকা সত্বেও তাকে অধ্যক্ষ পদে নিয়োগ দেয়া ও সরকারী পরিপত্র ও বিধি বিধান না মেনে প্রতিষ্ঠানের নিজস্ব অর্থায়নে নতুন ভবন নির্মাণ করা এবং মো. সুলতান মিয়া গভানিং বর্ডির অনুমতি ছাড়া বিদেশে ভ্রমন করেন এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ মাধ্যমিক শিক্ষা মন্ত্রনালয়ে জমা দেন। দুলাল মিয়ার অভিযোগের ভিত্তিতে একটি তদন্ত কমিটি গঠন করেন মাধ্যমিক শিক্ষা মন্ত্রনালয়। তদন্ত শেষে দায়িতপ্রাপ্ত তদন্ত কর্মকর্তারা অধ্যক্ষ সুলতান মিয়ার বিরুদ্ধে অনীত অভিযোগের সততা পায়। সেই তদন্তের ভিত্তিতে তাকে এসব অনিয়মের বিরুদ্ধে তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না এ মর্মে সুলতান মিয়াকে ৫ দিনের কার্য দিবসে লিখিত ভাবে জবাব দেয়ার জন্য মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর নোটিস প্রদান করেছেন।
অভিযোগ মাধ্যমিক শিক্ষা মন্ত্রনালয় উল্লেখ করেন, উপর্যুক্ত বিষয় ও সূত্রের প্রেক্ষিতে জানান যাচ্ছে যে, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলাধীন সোনার গঙ্গাবাসী ও রামচন্দ্র পোদ্দার ইনস্টিটিউশনের অধ্যক্ষের দুর্নীতি তদন্তের জন্য জনাব মোঃ দুলাল মিয়া, কাউন্সিলর, ৫নং ওয়ার্ড, সোনারগাঁও পৌরসভা, নারায়নগঞ্জ আবেদন করেন। উক্ত আবেদনের বিষয়ে তদন্ত কর্মকর্তা মনোনয়ন দেয়া হয়। তদন্তে অধ্যক্ষ জনাব মো. সুলতান মিয়া এর বিরুদ্ধে নিয়োগকালীন কাম্য শিক্ষাগত যোগ্যতা না থাকা (এস.এস.সি তে ৩য় বিভাগ থাকা), সরকারি পরিপত্র বা বিধি বিধিান না মেনে প্রতিষ্ঠানের তহবিল হতে ভবন নির্মাণ এবং অধ্যক্ষ মো. সুলতান মিয়া কর্তৃক বিদেশ ভ্রমণের বিষয়টি প্রমাণিত হয় এবং এ বিষয়ে গভর্নিং বডির/ অনুমতি সংক্রান্ত কোন প্রমাণক তিনি উপস্থাপন করতে পারেননি।
উপরোক্ত অভিযোগসমূহ প্রমাণিত হওয়ায় কেন অধ্যক্ষ মো. সুলতান মিয়া এর বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে তাকে ৫ (পাঁচ) কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয় কিন্তু সুলতান মিয়া স্থাণীয় জনপ্রতিনিধিদের সুপারিশে স্বপদে বহাল থাকে। এদিকে, আওয়ামীলীগ সরকারের পদত্যাগের পর সারা দেশের ন্যায় দূর্নীতিগ্রস্থ বিদ্যালয়গুলোর প্রধানদের বিরুদ্ধে পদত্যাগের জন্য আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। এই খবর প্রচার হওয়ার পর দূর্নীতিবাজ অধ্যক্ষ সুলতার অসুস্থতার কথা বলে এক মাসের ছুটিতে চলে যান।


Logo