• সকাল ৯:২৮ মিনিট শনিবার
  • ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ফেনসিডিলসহ দুই মাদক কারবারী গ্রেপ্তার সাদিপুরে আওয়ামীলীগ নেতাকে প্যানেল চেয়ারম্যান বানাতে বিএনপির দৌড়ঝাঁপ সোনারগাঁয়ে মশক নিধন অভিযানের উদ্বোধন সোনারগাঁয়ে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে পূজা কমিটির সঙ্গে সেনাবাহিনীর মতবিনিময় হাফেজ জামাল উদ্দিনের মৃত্যুতে জামায়াত নেতার শোক ঢাকার গণ-সমাবেশে সোনারগাঁ থানা বিএনপির চমক সোনারগাঁয়ে জামপুরে স্বেচ্ছাসেবক দলের কার্যালয় উদ্বোধন সোনারগাঁয়ে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহেনাসহ ১৭৯ জনের বিরুদ্ধে মামলা সোনারগাঁয়ে ৬টি অটোরিক্সা চুরি, গ্যারেজ মালিকের সিনাজুড়ি সোনারগাঁয়ে হত্যার হুমকি পেয়ে মসজিদ ছাড়লেন ইমাম সোনারগাঁয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী শাখার গণসংযোগ সোনারগাঁয়ে সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে মিথ্যা সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ সোনারগাঁয়ে মসজিদের জমি আত্মসাৎ এর অভিযোগে মানববন্ধন সোনারগাঁয়ে সমন্বয়কদের বিরুদ্ধে সমন্বয়কদের কড়া হুসেয়ারী অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে নোয়াগাঁও ইউপি কার্যালয়ে তালা সোনারগাঁয়ে চাঁদা না দেওয়ায় গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা, বাড়িঘর ভাঙচুর ও লুটপাট সোনারগাঁয়ে ভূমি রেজিষ্ট্রেশন ফি কমানোর জন্য রাজস্ব বোর্ডে স্মারকলিপি সোনারগাঁয়ে প্রবাসীর বাড়ী থেকে ১১’শ কেজি রড চুরি
নিরব সাদেক সরব ছগীর গাজী-ঝরা রাব্বি

নিরব সাদেক সরব ছগীর গাজী-ঝরা রাব্বি

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আগামী নির্বাচনকে সামনে রেখে মাঠে নেমেছেন মেয়র প্রার্থীরা। তারা পৌরসভার বিভিন্ন স্থানে উঠান বৈঠক করে জনগনের কাছ থেকে সমর্থন ও দোয়া প্রার্থনা করছেন। এছাড়া দলীয় মনোনয়নের জন্য যে যার মতো কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন। বর্তমানে সোনারগাঁয়ে মেয়র পদে প্রতিদ্বন্ধিতার জন্য মাঠে নেমেছেন একাধিক প্রার্থী। তারা হলেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও ২০১১ সালের পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী গাজী মুজিবুর রহমান, নারায়ণগঞ্জ জেলা যুব আইনজীবি পরিষদের সভাপতি ও ২০১৫ সালে নৌকা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী এডভোকেট ফজলে রাব্বি, ঢাকা কলেজের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির সহ সম্পাদক ছগীর আহম্মেদ ও কেন্দ্রীয় আওয়ামীলীগের যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক ও উপ কমিটির সহ সম্পাদক নাসরিন সুলতানা ঝরা।

জানাগেছে, চলতি  বছরের প্রথম দিক থেকে পৌরসভা নির্বাচনের জন্য মাঠে সরব রয়েছেন ছগীর আহম্মেদ ও নাসরিন সুলতানা ঝরা। তারা বিভিন্ন সময় আওয়ামীলীগের বিশেষ দিনগুলিতে পোষ্টার ফেস্টুন টানিয়ে শেখ হাসিনাকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি পৌরবাসীর সালাম ও মেয়র নির্বাচনের জন্য সর্বস্তরের নাগরিকদের কাছে দোয়া প্রার্থনা করে আসছেন। তারা তাদের সমর্থিত নেতাকর্মী নিয়ে বছর জুড়ে পৌরসভার বিভিন্ন স্থানে উঠান বৈঠক করেছেন। তাদের মধ্যে সবচেয়ে বেশী উঠান বৈঠকে অংশ নিয়েছেন ছগীর আহম্মেদ। তিনি বছর জুড়েই সরব ছিলেন। বর্তমান মেয়র সাদেক ভুুইয়া তার এলাকার মুরুবী ও আত্মীয় হলেও তার এলাকাবাসী বয়সের কারণে সাদেক ভুইয়াকে চাচ্ছেন এবার পৌর নির্বাচনে। সেজন্য মেয়র হিসেবে বিকল্প প্রার্থী হিসেবে ছগীর আহম্মেদকে মাঠে কাজ করার জন্য আহবান জানিয়েছেন বলে জানান গোয়ালদী বাসী। তবে ছগীর ও ঝরা দুুজনই পৌরবাসীর সেবা করার জন্য মাঠে কাজ করছেন এবং দল যদি মনোনয়ন দেয় তাহলে তারা নৌকা প্রতিক নিয়ে জয়লাভ করে পৌরবাসীর আশা আকাঙ্খা পূরণে কাজ করবেন।

অপরদিকে, ২০১১ সালের পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে সাদেক ভুইয়ার সাথে পরাজিত হন গাজী মুজিবুর রহমান। এরপর ২০১৫ সালেন পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাপ করলে মনোনয়ন দৌড়ে পরাজিত হয়ে নির্বাচন থেকে ছিটকে পড়েন। কিন্তু পৌর নির্বাচনের দিন যতই ক্ষনিয়ে আসছে তিনি ততই পৌর নির্বাচনে ফের প্রতিদ্বন্ধিতা করার জন্য মাঠে নামেছেন। বিশেষ করে গত উপজেলা পরিষদ নির্বাচনে মোশারফ হোসেনকে জয়লাভ করার পেছনে পৌরসভায় গাজী মজিবুর রহমানের বিশেষ অবদান ছিল। সে নির্বাচনের পর থেকে গাজীকে ফের ফোর নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার জন্য মোগরাপাড়া এলাকার আওয়ামীলীগের একাংশের  নেতারা কাজ করছে। সেজন্য তিনিও পৌরবাসীর মন জোগাতে উঠান বৈঠক চালিয়ে যাচ্ছেন।

এদিকে, এডভোকেট ফজলে রাব্বি গত ২০১৫ সালের পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন নৌকা প্রতিক পেয়ে চমক সৃষ্টি করেন।

কিন্তু দলীয় কোন্দলের কারণে সেই নির্বাচনে তিনি পরাজিত হন বর্তমান মেয়র সাদেকুর রহমান ভুইয়ার কাছে। এরপরও তিনি ফের পৌর মেয়র হিসেবে প্রতিদ্বন্ধিতা ও জয়লাভ করে পৌরবাসীর উন্নয়ন ও সেবার জন্য উঠান বৈঠকসহ নির্বাাচনী মাঠে কাজ করে যাচ্ছেন। এবারও তিনি আশাবাদি দলীয় মনোনয়ন নৌকা প্রতিক পাবেন।

এদিকে, বর্তমান মেয়র সাদেকুর রহমান বয়সের ভারে ও অসুস্থতার কারণে বেশী সময় দিতে পারেনি পৌরবাসীকে। মাসের বেশীর ভাগ সময়ই তিনি থাকতেন ঢাকায়। সেজন্য পৌর উন্নয়ন ও পৌর নাগরিক সেবা থেকে বঞ্চিত হয়ে আসছে পৌরবাসী। এছাড়া বয়সের কারণে গত নির্বাচনে জয়লাভের পর এবার নির্বাচন না করার ঘোষনা দিয়ে ছিলেন। সে জন্য পৌর সভার নির্বাচনে অংশ গ্রহন করার কোন প্রচারনা তার মধ্যে দেখা যায়নি। তবে তিনি জানিয়েছেন দলীয় মনোনয়ন নৌকা প্রতিক পেলে তিনি এবারও পৌর নির্বাচনে অংশ নিবেন।

 


Logo