• রাত ১০:৩৩ মিনিট বৃহস্পতিবার
  • ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সাদিপুরে আওয়ামীলীগ নেতাকে প্যানেল চেয়ারম্যান বানাতে বিএনপির দৌড়ঝাঁপ সোনারগাঁয়ে মশক নিধন অভিযানের উদ্বোধন সোনারগাঁয়ে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে পূজা কমিটির সঙ্গে সেনাবাহিনীর মতবিনিময় হাফেজ জামাল উদ্দিনের মৃত্যুতে জামায়াত নেতার শোক ঢাকার গণ-সমাবেশে সোনারগাঁ থানা বিএনপির চমক সোনারগাঁয়ে জামপুরে স্বেচ্ছাসেবক দলের কার্যালয় উদ্বোধন সোনারগাঁয়ে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহেনাসহ ১৭৯ জনের বিরুদ্ধে মামলা সোনারগাঁয়ে ৬টি অটোরিক্সা চুরি, গ্যারেজ মালিকের সিনাজুড়ি সোনারগাঁয়ে হত্যার হুমকি পেয়ে মসজিদ ছাড়লেন ইমাম সোনারগাঁয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী শাখার গণসংযোগ সোনারগাঁয়ে সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে মিথ্যা সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ সোনারগাঁয়ে মসজিদের জমি আত্মসাৎ এর অভিযোগে মানববন্ধন সোনারগাঁয়ে সমন্বয়কদের বিরুদ্ধে সমন্বয়কদের কড়া হুসেয়ারী অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে নোয়াগাঁও ইউপি কার্যালয়ে তালা সোনারগাঁয়ে চাঁদা না দেওয়ায় গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা, বাড়িঘর ভাঙচুর ও লুটপাট সোনারগাঁয়ে ভূমি রেজিষ্ট্রেশন ফি কমানোর জন্য রাজস্ব বোর্ডে স্মারকলিপি সোনারগাঁয়ে প্রবাসীর বাড়ী থেকে ১১’শ কেজি রড চুরি সোনারগাঁয়ে সবজি ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই
সোনারগাঁয়ে রেলওয়ের জমি অবৈধ ভাবে দখলদারদের বিরুদ্ধে মামলা

সোনারগাঁয়ে রেলওয়ের জমি অবৈধ ভাবে দখলদারদের বিরুদ্ধে মামলা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলার তালতলা বাসষ্ট্যান্ড এলাকায় রেলওয়ে অধিদপ্তরের জায়গা অবৈধভাবে জোর পূর্বক দখল করে দোকানপাট নির্মাণ করার অভিযোগে ওই সকল অবৈধ দখলদারদের বিরুদ্ধে শুক্রবার থানায় মামলা দায়ের করা হয়েছে।রেলওয়ে অধিদপ্তরের ঢাকা বিভাগীয় এস্টেট অফিসের কানুনগো ইকবাল মাহমুদ বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে কানুনগো ইকবাল মাহমুদ উল্লেখ করেন, উপজেলার জামপুর ইউনিয়নের তালতলা এলাকার নরসিংদী-মদনগঞ্জ পরিত্যাক্ত রেললাইনের পাশের্^ ব্রাহ্মনবাঘা মৌজায় অবৈধভাবে জোর পূর্বক দখল করে ব্রাহ্মনবাওগা গ্রামের জামান হোসেন, উত্তর কাজীপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল কাদির ও বাতেন মিয়া, মোস্তফা মিয়ার মুদি দোকান, উত্তর কাজীপাড়া গ্রামের কামরান হোসেনের, বাগবাড়িয়া গ্রামের আব্দুল জাব্বার ও ব্রাহ্মনবাওগা গ্রামের ফিরোজ মিয়ার ঔষধের দোকান, শেখের হাট গ্রামের হালিম মিয়ার বিভিন্ন মেশিনারীজের দোকান, মালিপাড়া গ্রামের আব্দুর রহিম মিয়ার হার্ডওয়ার, মালিপাড়া গ্রামের জুয়েল মিয়ার মুরগীর, দোকান উত্তর কাজীপাড়া গ্রামের আয়নাল হকের মিষ্টির দোকান রেলভূমিতে অন্যায় অবৈধ ও বে-আইনি ভাবে পাঁকা, সেমিপাঁকা ঘর নির্মাণ করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তিদের স্থানীয় ভাবে বাধা দেয়া হলেও তারা বাধা উপেক্ষা করে ব্যবসা পরিচালনা করছেন। এরূপ অন্যায় ও অবৈধ কাজে এলাকার সরকারী রেলভূমি অবৈধ দখলে অন্যান্যদের ইন্দন যোগাচ্ছে এবং সরকারী সম্পত্তি গ্রাস করার চেষ্টা করছেন। সরকারী রেলভূমিতে অবৈধভাবে ঘর নির্মাণ বন্ধ করা, সরকারী রেলভূমি রক্ষা এবং অবৈধ দখলকৃত সম্পত্তিতে দখলদারদের বিরুদ্ধে দন্ডবিধির সংশি¬ষ্ট ধারায় মামলা করা হলো।

এলাকাবাসীরা জানায়, তালতলা বাসষ্ট্যান্ড দিয়ে প্রতিদিন ছোট বড় শত শত যাত্রীবাহী পরিবহন চলাচল করে। রাস্তা দখল করে দোকানপাট নির্মাণ করায় প্রতিদিন ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

এ বিষয়ে জানতে চাইলে দোকান মালিক জামাল হোসন, বাতেন মিয়া সহ সকল দখলদাররা একই সুরে বলেন আমরা দির্ঘ ১৫-২০ বছর যাবৎ এখানে দোকন পাট নির্মান করে ব্যবসা পরিচালনা করে আসছি। সরকারের প্রয়োজন হলে আমরা জায়গা ছেড়ে দিব।

রেলওয়ে বিভাগের কানুনগো ইকবাল মাহমুদ বলেন, অবৈধ দখলদারেরা আমাদের রেলওয়ের জায়গা দখল করে দোকান পাট নির্মাণ করে ফেলেছেন। এ সকল অবৈধ দখলদারদের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবি.এম রুহুল আমিন রিমন জানান, সরকারী জায়গা দখল করে অবৈধভাবে যারা ব্যবসা পরিচালনা করছে তাদের বিরুদ্ধে খুব শীঘ্রই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।


Logo