• রাত ১০:২৮ মিনিট বৃহস্পতিবার
  • ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সাদিপুরে আওয়ামীলীগ নেতাকে প্যানেল চেয়ারম্যান বানাতে বিএনপির দৌড়ঝাঁপ সোনারগাঁয়ে মশক নিধন অভিযানের উদ্বোধন সোনারগাঁয়ে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে পূজা কমিটির সঙ্গে সেনাবাহিনীর মতবিনিময় হাফেজ জামাল উদ্দিনের মৃত্যুতে জামায়াত নেতার শোক ঢাকার গণ-সমাবেশে সোনারগাঁ থানা বিএনপির চমক সোনারগাঁয়ে জামপুরে স্বেচ্ছাসেবক দলের কার্যালয় উদ্বোধন সোনারগাঁয়ে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহেনাসহ ১৭৯ জনের বিরুদ্ধে মামলা সোনারগাঁয়ে ৬টি অটোরিক্সা চুরি, গ্যারেজ মালিকের সিনাজুড়ি সোনারগাঁয়ে হত্যার হুমকি পেয়ে মসজিদ ছাড়লেন ইমাম সোনারগাঁয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী শাখার গণসংযোগ সোনারগাঁয়ে সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে মিথ্যা সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ সোনারগাঁয়ে মসজিদের জমি আত্মসাৎ এর অভিযোগে মানববন্ধন সোনারগাঁয়ে সমন্বয়কদের বিরুদ্ধে সমন্বয়কদের কড়া হুসেয়ারী অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে নোয়াগাঁও ইউপি কার্যালয়ে তালা সোনারগাঁয়ে চাঁদা না দেওয়ায় গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা, বাড়িঘর ভাঙচুর ও লুটপাট সোনারগাঁয়ে ভূমি রেজিষ্ট্রেশন ফি কমানোর জন্য রাজস্ব বোর্ডে স্মারকলিপি সোনারগাঁয়ে প্রবাসীর বাড়ী থেকে ১১’শ কেজি রড চুরি সোনারগাঁয়ে সবজি ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই
সোনারগাঁয়ে নদী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

সোনারগাঁয়ে নদী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

বিশ্ব নদী দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ‘‘বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন’’ এর উদ্যোগে গত শুক্রবার র‌্যালী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। র‌্যালীটি কাঁচপুর হাইওয়ে থানার সামনে থেকে শীতলক্ষ্যা নদীর সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে একটি মানববন্ধন করা হয়।

র‌্যালী ও মানববন্ধনের নেতৃত্ব দেন বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন’’ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি কবি জামান ভূঁইয়া ও সাধারণ সম্পাদক হাজী মাসুদ খান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি হাজী লুৎফর রহমান খন্দকার, সহ-সভাপতি হাজী আবুল খায়ের মুন্সি, সহ-সভাপতি সেলিনা রুহুল, য্গ্নু-সাধারণ সম্পাদক হাজী আব্দুল মান্নান মেম্বার, সাংগঠনিক সম্পাদক ডাঃ সিরাজুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম খোকন, অর্থ সম্পাদক নূর মোহাম্মদ, প্রচার সম্পাদক মোঃ বাদল ভূঁইয়া, সহ-দপ্তর সম্পাদক আব্দুল কুদ্দুস, প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক মোঃ হৃদয় মোল্লা, কার্য্য নির্বাহী সদস্য মোসাঃ আনোয়ারা মেম্বার, হাজী সানাউল্লাহ মুন্সি, মজিবুর রহমান, মোসাঃ রেখা আক্তার, মোঃ সজিব প্রমূখ।

এ সময় বক্তরা বলেন, বাংলাদেশ নদী মাতৃক দেশ। আমাদের অনেক নদী আজ বিভিন্ন ভাবে দূষণ এবং অবৈধ দখলের কারনে নিশ্চিন্ন হয়ে যাচ্ছে। আমাদের নারায়ণঞ্জ জেলার উপর দিয়ে প্রবাহিত শীতলক্ষ্যা, মেঘনা ও ব্রহ্মপুত্র নদীর প্রায় অনেক জায়গায় অবৈধ দখলদাররা দখল করে ছোট বড় অনেক ব্যবসায় প্রতিষ্ঠান গড়ে তুলেছে। শিল্প-কলকারখানার অপরিশোধিত বর্জ্য ফেলে বিশেষ করে শীতলক্ষ্যা এবং ব্রহ্মপুত্রের পানি ব্যবহারের অনুপোযোগী করে ফেলেছে। এই দূষিত পানির কারনে নদীতে অনেক মাছ বিলুপ্ত হয়ে গেছে। নদীর পানি পান করা তো দূরের কথা নদীতে গোসল করা জায়না। নদীর পঁচা পানির দূর্গন্ধে দুই তীরের শ্বাস নিতে কষ্ট হয়। তাই আসুন সবাই মিলে এই অসহনীয় যন্ত্রনার থেকে মুক্তি পাওয়ার লক্ষ্যে এবং নদীর অবৈধ দখল মুক্ত করতে ও দূষণ মুক্ত করতে এক হয়ে কাজ করি।


Logo