• বিকাল ৪:৫৮ মিনিট শুক্রবার
  • ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু
সোনারগাঁয়ে কাল থেকে মাসব্যাপী লোকজও মেলা শুরু

সোনারগাঁয়ে কাল থেকে মাসব্যাপী লোকজও মেলা শুরু

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: 

বাংলাদেশের বিলুপ্ত প্রায় লোকজ ঐতিহ্য ও সংস্কৃতিকে পুনরুদ্ধার ও নতুন প্রজন্মের সাথে এসব ঐতিহ্যকে পরিচয় করিয়ে দিতে আগামী মঙ্গলবার থেকে সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে শুরু হচ্ছে মাসব্যাপী লোককারুশিল্প মেলা ও লোকজ উৎসব-২০১৯।

ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ বলেন, আমাদের গ্রাম বাংলায় ছড়িয়ে থাকা প্রতিভাবান কারুশিল্পী ও লোক সংগীত শিল্পীদেরকে তাদের নিজ নিজ ক্ষেত্রে প্রতিভা বিকাশ ও প্রকাশের সুযোগ করে দেয়াই এ উৎসবের অন্যতম উদ্দেশ্য। এবারের উৎসবের মোট বাজেট ধরা হয়েছে ৭০ লক্ষ টাকা। উৎসবের মূল আকর্ষন হিসেবে থাকবে গ্রামীণ লোকজ সংস্কৃতির অন্যতম মাধ্যম তামা-কাঁসা-পিতল শিল্পের বিশেষ প্রদশর্নী। এছাড়াও বিভিন্ন বিষয়ের
উপর থাকবে চারটি সেমিনার।

মঙ্গলবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লোকজ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে থাকবেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা ও জেলা প্রশাসক রাব্বী মিয়া।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution