• রাত ৯:২৫ মিনিট বৃহস্পতিবার
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক হিসাবে পদোন্নতি ডাঃ আবু জাফর চৌধুরী বিরুর

সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক হিসাবে পদোন্নতি ডাঃ আবু জাফর চৌধুরী বিরুর

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু অধ্যাপক হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন। মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক ভাবে এই দায়িত্ব গ্রহণ করেন। অধ্যাপক হিসাবে ডাঃ আবু জাফর চৌধুরী বিরু ১৯৬৯ সালে সোনারগাঁ থানাধীন জামপুর ইউনিয়নে ওটমা গ্রামে এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শিক্ষা জীবনে ২১ নং ওটমা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেনী, মহজমপুর বহুমুখী বিদ্যালয় থেকে নবম শ্রেনী ও ঢাকা লালমাটিয়া ভয়েজ উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৪ সালে এসএসসি পাশ এবং ১৯৮৬ সালে এইচ এস সি পাশ করেন । ১৯৯৪ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন।
২০০৬ সালে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুণঃবাসন প্রতিষ্ঠান ঢাকা থেকে এমএস (অর্থো) পাশ করেন। এছাড়া ইংল্যান্ড, দুবাই, ভারত, মালয়েশিয়া, সুইজারল্যান্ড ও আমেরিকা হইতে হাড়জোড়া (প্রতিস্থাপন) উচ্চতর ডিগ্রী লাভ করেন। ১৯৯৮ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিকেল অফিসার হিসাবে যোগদান করেন। ২০০৭ সালে সহকারী অধ্যাপক হিসাবে পদোন্নতি হয় এবং ২০১৩ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৮ সালে ১৪ জুন তিনি অধ্যাপক হিসাবে দায়িত্ব গ্রহন করেন।

এদিকে, ডাক্তারী পেশার পাশাপাশি ডাঃ আবু জাফর চৌধুরী বিরু আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। তিনি বাংলাদেশ স্বাধীনতা চিকিৎক পরিষদ (স্বাচিপ) এর সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে সোনারগাঁ আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। এছাড়া ডাঃ আবু জাফর চৌধুরী বিরু রাজনীতির পাশাপাশি সোনারগাঁয়ে বিভিন্ন অঞ্চলে বিনামুল্যে স্বাস্থ্য সেবা ও বিনামুল্যে চিকিৎসা সেবা দিয়ে বেশ সুনাম অর্জন করেছেন।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution