• সকাল ৯:৪৫ মিনিট শনিবার
  • ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা
সোনারগাঁয়ে শিক্ষার্থীদের বাড়ী গিয়ে পরিক্ষা নিতে পারবে না শিক্ষকরা

সোনারগাঁয়ে শিক্ষার্থীদের বাড়ী গিয়ে পরিক্ষা নিতে পারবে না শিক্ষকরা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: করোনার প্রাদূর্ভাব না কমায় সরকারী বেসরকারী সকল সরকারী শিক্ষা প্রতিষ্ঠান এখনও না খোলার ব্যাপারে অনর রয়েছেন সরকার। তবে কবে নাগাদ খোলা হবে সে ব্যাপারে কোন সিদ্বান্ত আসেনি। এমতাবস্থায় ঘরে টেলিভিশনের মাধ্যমে ঘরেে বসে শিখি কার্যক্রম চালিয়ে যাচ্ছে সরকার। যে পর্যন্ত স্কুল কলেজ না খোলা হয় সে পর্যন্ত তাদের টেরিভিশনের মাধ্যমেই লেখাপড়া চালিয়ে যেতে কলা হয়েছে।

এরমধ্যে অনেক বে-সরকারী শিক্ষা প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে শিক্ষা পরিচালনা ও বাড়ী বাড়ী গিয়ে পরিক্ষা পদ্বতি চালু করে শিক্ষার্থীদের কাছ থেকে বিগত দিনের বকেয়া বেতনসহ অন্যান্য টাকা আদায় শুরু করেছে। করোনা শেষ না হওয়া পর্যন্ত বাড়ী বাড়ী গিয়ে কোন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের যাতে পরিক্ষা না নেয় সেজন্য গত ৮ জুলাই প্রাথমিক শিক্ষা মন্ত্রনালয় একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানেও শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে যাতে পরিক্ষা না নেয়া হয় সেজন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানকে অনুরোধ করা হয়।

এদিকে, সোনারগাঁয়ে অনেক কিন্ডারগার্টেন ও কয়েকটি বেসরকারী প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা পদ্বতি চালু করেছে। সরকারের সিদ্বান্ত অমান্য করে বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা পদ্বতিকে সরকারের সিদ্বান্ত পরিপন্থী উল্লেখ করে ১৬ জুলাই সোনারগাঁ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেখানে উল্লেখ করা হয়, 

উপর্যুক্ত বিষয় ও সুত্রের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, অত্র উপজেলার সকল প্রধান শিক্ষকগণের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে , কোন কোন বিদ্যালয়ের শিক্ষক / শিক্ষিকাগণ শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা নিচ্ছেন মর্মে নিম্নস্বাক্ষরকারী অবগত হয়েছে যা সরকারি সিদ্ধান্তে পরিপন্থী । এমতাবস্থায় বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা না নেয়ার জন্য সকল প্রধান শিক্ষকগণকে অনুরােধ করা হলাে । সংসদ টিভিতে সাপ্তাহিক যে পাঠদান হচ্ছে তা যাতে সকল শিক্ষার্থীগণ অংশগ্রহণ করে তার ব্যবস্থা গ্রহণ করার জন্য বলা হলাে । এছাড়া সরকারিভাবে যে নির্দেশনা আসছে তা অনুসরন করার জন্য বলা হলাে ।

এ প্রসঙ্গে সোনারগাঁ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র বিশ্বাস জানান, সরকারী সিদ্বান্ত মোতাবেক কোন শিক্ষা প্রতিষ্ঠান সরকারের সিদ্বান্ত ছাড়া কোন শিক্ষার্থীর কাছ থেকে বেতন বাবদ কোন অর্থ আদায় করতে পারবেনা। এছাড়া পরবর্তি সরকারী নির্দেশনা না আসা পর্যন্ত বাড়ী বাড়ী গিয়ে কোন পরিক্ষা কার্যক্রম পরিচালনা করতে পারবে না।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution