• সকাল ১১:৪০ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী
সোনারগাঁয়ের পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকদের ভিড়

সোনারগাঁয়ের পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকদের ভিড়

Logo


সবচেয়ে বেশি পর্যটক লক্ষ করা গেছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে। এখানে পর্যটকদের আনন্দ–উল্লাস করতে দেখা যায়। ফাউন্ডেশনের ভেতরে লেকের পানিতে পর্যটকদের নৌকায় চড়ে আনন্দ করতে দেখা যায়। এ ছাড়া ফাউন্ডেশনের উদ্যোগে পর্যটকদের জন্য পুতুলনাচের ব্যবস্থা করা হয়। শিশু–কিশোরেরা পুতুলনাচ, নাগরদোলা, ফুটবল ও কাবাডি খেলায় মেতে ওঠে। এ সময় পর্যটকেরা ফাউন্ডেশনের ভেতর থেকে বিভিন্ন কারুশিল্প পণ্য, জামদানি শাড়িসহ বিভিন্ন পণ্য কেনেন।

ঢাকার শান্তিনগর থেকে বেড়াতে আসা আসাদুল ইসলাম ও নাসরিন জাহান বলেন, ‘ঈদের ছুটিতে ছেলেমেয়েসহ পরিবারের সদস্যদের নিয়ে সোনারগাঁয়ের বিভিন্ন দর্শনীয় স্থানগুলো দেখতে এসেছি। নতুন প্রজন্মকে হারিয়ে যেতে বসা গ্রামবাংলার ইতিহাস ও ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে পেরে ভালো লেগেছে।’

এ ছাড়া বাংলার তাজমহলে গিয়ে দেখা যায়, ভারতের আগ্রার তাজমহলের আদলে তৈরি তাজমহল ও মিশরের পিরামিডের আদলে তৈরি পিরামিড দেখতে পর্যটকরা ভিড় জমিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক আহমেদ উল্লাহ জানান, ঈদের পরদিন ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে পর্যটকেরা ফাউন্ডেশন পরিদর্শনে আসেন। পর্যটকদের নিরাপত্তায় এ বছর বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution