• রাত ১১:০৩ মিনিট বৃহস্পতিবার
  • ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
সাশ্রয়ী দামে বিক্রি করতে আরও সয়াবিন তেল কিনছে সরকার

সাশ্রয়ী দামে বিক্রি করতে আরও সয়াবিন তেল কিনছে সরকার

Logo


ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে বিক্রির জন্য আরও ২ কোটি ৭৫ লাখ লিটার সয়াবিন তেল কেনার অনুমোদন দিয়েছে সরকার। এতে ৫০৯ কোটি ৩৪ লাখ টাকা ব্যয় হবে। সরকারি বিক্রয়কারী সংস্থাটিকে এই তেল সরবরাহ করবে তিনটি বেসরকারি সয়াবিন তেল পরিশোধনকারী প্রতিষ্ঠান।

আজ বুধবার দুপুরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই তেল কেনার প্রস্তাব অনুমোদিত হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান এক ব্রিফিংয়ে এ তথ্য জানান।

সাঈদ মাহবুব খান জানান, সিটি এডিবল অয়েল লিমিটেডের কাছ থেকে কেনা হবে ১ কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল। প্রতি লিটারের দাম পড়বে ১৮৪ দশমিক ৮৪ টাকা। এতে মোট ব্যয় হবে ২০৩ কোটি ৩২ লাখ টাকা।

কলাপাতা রেষ্টুরেন্টের বিজ্ঞাপন

আর সুং শিং এডিবল অয়েলের কাছ থেকে কেনা হবে ৫৫ লাখ লিটার সয়াবিন তেল। প্রতি লিটারের দাম পড়বে ১৮৪ দশমিক ৫০ টাকা। এতে ব্যয় হবে ১০১ কোটি ৪৭ লাখ টাকা। এ ছাড়া সুপার অয়েল রিফাইনারির কাছ থেকে কেনা হবে ১ কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল। এ প্রতিষ্ঠান থেকে কেনা তেল প্রতি লিটারের দাম পড়বে ১৮৫ দশমিক ৯৫ টাকা। এতে ব্যয় হবে ২০৪ কোটি ৫৫ লাখ টাকা।

টিসিবির ফ্যামিলি কার্ডের আওতায় দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও দুই কেজি পেঁয়াজের পাশাপাশি দুই লিটার সয়াবিন তেল বিক্রি করছে টিসিবি। প্রতি লিটার সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে ১১০ টাকা দরে। সেই হিসাবে সরকারকে প্রতি লিটারে ভর্তুকি দিতে হবে প্রায় ৮০ টাকা।

আজ অনুষ্ঠিত ক্রয় কমিটির বৈঠকের আগে টিসিবির জন্য গত ৩০ নভেম্বর ৩৪৫ কোটি ৩৫ লাখ টাকায় ২ কোটি ২০ লাখ লিটার সয়াবিন তেল কেনার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছিল। তখন প্রতি লিটার তেলের দাম ছিল ১৫৬ দশমিক ৯৮ টাকা।

এর আগে গত ৩ নভেম্বর টিসিবির জন্য ৫৫ লাখ লিটার সয়াবিন তেল কেনার প্রস্তাব অনুমোদিত হয়েছিল ১৬২ দশমিক ৯৪ টাকা দরে। তারও আগে ১৯ অক্টোবর ক্রয় কমিটি টিসিবির জন্য ১ কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল কেনার প্রস্তাব অনুমোদন করেছিল। তখন প্রতি লিটারের দাম ছিল ১৭১ দশমিক ৮৫ টাকা।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution