• দুপুর ১২:১৫ মিনিট শুক্রবার
  • ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
৫ বছরে খোকার সম্পদ বেড়েছে ৪৩ গুণ

৫ বছরে খোকার সম্পদ বেড়েছে ৪৩ গুণ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের বর্তমান সংসদ সদস্য ও জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকার স্থাবর ও অস্থাবর সম্পদ গত ৫ বছরে বেড়েছে প্রায়  ৪৩ গুণ। অন্যদিকে তার স্ত্রী শূণ্য থেকে কোটিপতি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামায় সাংসদ লিয়াকত হোসেন খোকার যুক্ত করা কাগজপত্র ঘেঁটে তার ও তার স্ত্রীর এসব তথ্য জানা গেছে।

লিয়াকত হোসেন খোকা ২০১৪ সালে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়ে সাংসদ নির্বাচিত হন। তিনি হলফনামায় উল্লেখ করেন তিনি একজন চাকরীজীবী। তার অস্থাবর সম্পদ হিসেবে নগদ ২ লক্ষ টাকা এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত অর্থ রয়েছে ১ লক্ষ টাকা। এছাড়া যৌথ মালিকানায় ২টি ভিটি জমি আছে। যার একটি ৮ শতাংশের মধ্যে ৭ ভাগের ১ ভাগ এবং অন্যটিতে ১৫ শতাংশের মধ্যে ৭ ভাগের ১ ভাগ মালিকানায় রয়েছে। এছাড়াও ১৭ শতাংশের একটি মার্কেটের ৭ ভাগের ১ ভাগ মালিকানায় আছে। তার স্ত্রীর নামে কোনো স্থাবর অস্থাবর সম্পদ নেই।

অন্যদিকে আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে রিটার্নিং অফিসারের কাছে দাখিলকৃত হলফনামায় তিনি নিজেকে ব্যবসায়ী বলে দাবি করেন। তার ২৫ নভেম্বর ২০১৮ তারিখ পর্যন্ত নগদ টাকার পরিমান ব্যবসা থেকে আয় ৮১ লক্ষ ৬ হাজার ২৮৮ টাকা এবং ব্যবসা বহির্ভূত আয় হিসেবে উল্লেখ করেছেন ১৭ লক্ষ ৫ হাজার ৭৫০ টাকা। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমাকৃত টাকার পরিমান আইএফআইসি ব্যাংকে ৩ লক্ষ ৮৬ হাজার ৩১৫ টাকা, এই ব্যাংকে অপর একাউন্টে ৮৭ হাজার ৫১০ টাকা আছে। উত্তরা ব্যাংক লি.-এ ২ হাজার ৫৬৭ টাকা, অগ্রণী ব্যাংক লি.-এ আছে ২২ হাজার ৫৫০ টাকা। এছাড়া আরো উল্লেখ করেছেন আইএফআইসি ব্যাংকে নির্বাচনী হিসাব বাবদ ৫ হাজার টাকা রয়েছে।

অস্থাবর সম্পত্তি হিসেবে আরো আছে বন্ড, ঋণপত্র, স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত ও তালিকাভুক্ত নয় এমন কোম্পানির শেয়ার (লাবিবা হোসেন এগ্রো লি.)-এ ৮ লক্ষ টাকা এবং ঈশা খাঁ এগ্রো লি.-এ ৯ লক্ষ টাকা রয়েছে।

তার অস্থাবর সম্পত্তি হিসেবে যে ইলেক্ট্রনিক্স সামগ্রী আছে, তার বাজার মূল্য সাড়ে ৩ লক্ষ টাকা। যে আসবাবপত্র আছে, তার বাজার মূল্য সাড়ে ৪ লক্ষ টাকা। সব মিলিয়ে তার অস্থাবর সম্পত্তির মূল্য দাড়াচ্ছে ১ কোটি ২৮ লক্ষ ১৫ হাজার ৯৮০ টাকা। এছাড়া তার স্থাবর সম্পত্তি অকৃষি জমি হিসেবে উল্লেখ করেছেন, সৈয়দপুরে ৮ শতাংশ খালি জমি, যার রেজিষ্ট্রি বায়না ২লক্ষ টাকা। তার স্থাবর এবং অস্থাবর সম্পত্তি মিলিয়ে মোট সম্পত্তির মূল্য হচ্ছে ১ কোটি ৩০ লক্ষ ১৫ হাজার ৯৮০ টাকা।তথ্য সুত্র প্রেস নারায়ণগঞ্জ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution