• রাত ৩:১১ মিনিট সোমবার
  • ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
অবৈধ বালু ভরাটের কাজে ব্যবহৃত ড্রেজার পোড়াল প্রশাসন

অবৈধ বালু ভরাটের কাজে ব্যবহৃত ড্রেজার পোড়াল প্রশাসন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবৈধ বালু ভরাটের কাজে ব্যবহৃত ড্রেজার পুড়িয়ে দিয়েছে প্রশাসন।  সোমবার দুপুরে উপজেলার বারদী ইউনিয়নের দলরদি ছটাকিয়া এলাকায় এ ঘটনা ঘটে। বেশ কয়েকদিন যাবত ওই ড্রেজার দিয়ে ছটাকিয়া এলাকায়  একটি অনুমোনহীন ব্যাটারী ফ্যাক্টরীতে বালু ভরাট করা হচ্ছিল বলে অভিযোগ করেছে এলাকাবাসী।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. মোস্তফা মুন্না জানান, বারদীর ছটাকিয়ায় আবাসিক এলাকায় অনুমোদনহীন একটি ব্যাটারী কারখানা নির্মানের জন্য বালু ভরাট করছিল জামিয়া এন্ড শ্যামে নামে একটি ড্রেজার।

যেহেতু ওখানে ব্যাটারী ফ্যাক্টরী নির্মানের বৈধতা নেই তাই এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ড্রেজার মালিককে বালু ভরাট না করার জন্য নির্দেশ দেয়া হয়। কিন্তু ওই নির্দেশনা অমান্য করে ড্রেজার মালিক আফজাল হোসেন বালু ভরাট অব্যাহত রাখে। এছাড়া বিভিন্ন স্থানে প্রচার করতে থাকে আমি নাকি ওই ড্রেজার মালিক আফজালের কাছে এ ব্যাপারে ১০ লক্ষ টাকা ঘুষ দাবি করেছি।

সোমবার ওই ড্রেজার দিয়ে  আবারো বালু ভরাট করতে গেলে খবর পেয়ে ওই এলাকায় যাই। কিন্তু প্রশাসনের লোকজনের খবর  শুনে ড্রেজারের লোকজন ঘটনাস্থল থেকে সটকে পরে। এক পর্যায়ে বিক্ষুব্ধ এলাকাবাসীর দাবিতে ড্রেজারে আগুন দেয়া হয়। যাতে তারা ওখানে আর অবৈধ বালু ভরাট না করতে পারে।

এদিকে ড্রেজার মালিক আফজাল জানান, আগুনে পুড়িয়ে দেওয়ার ঘটনায় ড্রেজারের দুটি ইঞ্জিন, ৫ ড্রাম তেল ও শ্রমিকদের তৈজস পত্র, নগদটাকাসহ প্রায় ৬৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ জানান ড্রেজার পোড়ানোর বিষয়টি তদন্ত কওে ব্যবস্থা নেয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution