• ভোর ৫:৩৬ মিনিট সোমবার
  • ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই
খানপুর হাসপাতালে করোনা চিকিৎসা শুরু

খানপুর হাসপাতালে করোনা চিকিৎসা শুরু

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের আউটডোর সেবা ও পরামর্শ দিতে শহরের খানপুর তিনশ’ শয্যা হাসপাতালের সীমিত কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (১৩ এপ্রিল) সকাল থেকে এ কার্যক্রম শুরু হয়। এতে তিন শিফটে ২৪ ঘণ্টাই একজন করে মোট তিনজন ডাক্তার ও দুজন করে মোট ছয়জন নার্স দায়িত্ব পালন করবেন।
নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালের চিকিৎসা তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায় ব্যাপারটি নিশ্চিত বলেন, করোনা রোগীদের সেবা দেয়ার লক্ষ্যে হাসপাতালটি প্রস্তুতের জন্য গত কয়েকদিন ধরে হাসপাতালটির সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। হাসপাতালের বিভিন্ন বিভাগের ভর্তি থাকা রোগীদের ইতিমধ্যেই নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ১৩ এপ্রিল চালুর পর থেকে ৫ জন করোনা আক্রান্ত রোগী প্রাথমিকভাবে চিকিৎসা নিয়ে চলে গেছেন। আইসোলেশন ওয়ার্ডটি এখনো পুরোপুরি প্রস্তুত হয়নি।
হাসপাতাল সূত্রে জানা গেছে, ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালটিতে ১০টি আইসিইউ এর সাথে ভেন্টিলেশন সম্পন্ন শয্যা এবং ৪০ টি আলাদা শয্যার ব্যবস্থা রয়েছে। হাসপাতালটি ৫০ শয্যা বিশিষ্ট হলেও পুরো হাসপাতালটিই ব্যবহার করা হবে। কারণ আইসোলেশন হচ্ছে এমন একটি ব্যবস্থা যেখানে সংক্রমিত রোগীদের জন্য শুধু আলাদা বেড নয় একটি করে ওয়ার্ড প্রয়োজন হয়। যাতে তাকে সংক্রমণ নয় বা উপসর্গ আছে কিন্তু আক্রান্ত নয় এমন রোগীদের কাছ থেকে সম্পূর্ণভাবে আলাদা রেখে চিকিৎসা সেবা প্রদান করা যায়। তাই প্রতিটি ওয়ার্ডেই নতুন করে কাজ করতে হয়েছে। সবকিছু নতুন ভাবে স্থাপন করতে হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution