• সকাল ৯:৫১ মিনিট সোমবার
  • ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
ঈদের পর যে কোন সময় সোনারগাঁও পৌরসভা নির্বাচন!

ঈদের পর যে কোন সময় সোনারগাঁও পৌরসভা নির্বাচন!

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আগামী ঈদুর ফিতরের পর হতে পারে সোনারগাঁও পৌসভার নির্বাচন! সোনারগাঁও পৌরসভা নিয়ে সকল মামলা ও সীমানা জটিলতা ইতিমধ্যে গুছিয়ে এনেছেন সংশ্লিষ্টরা। এখন যে কোন সময় নির্বাচন অনুষ্ঠানে আর কোন জটিলতা নেই বলে জানিয়েছেন তারা। তারা বলেছেন ২০০৯ এর ১৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের দেয়া সকল দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা পৌরসভার প্রকার জটিলতা ও সীমানা নির্ধারনের কাজ শেষ করে নারায়ণগঞ্জ ইউনিয়ন ভুমি কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসককে অনুলিপি প্রদান করেছেন। এখন নিয়ম মোতাবেক পৌরসভায় কোন নাগরিক এ বিষয়ে অপত্তি না করলে যথা নিয়মে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, সোনারগাঁও পৌর এলাকায় ছোট শিলমান্দি ও মল্লিকেরপাড়া মৌজার কিছু সম্পত্তি স্থানীয় মোগরাপাড়া ইউনিয়নের অন্তর্ভুক্ত হওয়ার কারণে আইনি জটিলতার সৃষ্টি হয়। পরে বিষয়টি নিয়ে আদালতে মামলা চলমান থাকায় নির্ধারিত সময়ে এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি বর্তমান মেয়র সাদেকুর রহমান এবং নয়টি সাধারণ ওয়ার্ড ও তিনটি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলরদের পাঁচ বছরের মেয়াদ শেষ হয়েছিল। তাদের মেয়াদ শেষ হওয়ার কারণে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে পৌর প্রশাসক নিয়োগ দেয়া হয়। বর্তমানে নির্বাহী কর্মকর্তা প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন।

২০২১ সালের ২৪ ফেব্রুয়ারী মেয়র ও কাউন্সিলরদের মেয়াদ শেষ হওয়ার পর পৌর নির্বাচনের জন্য মাঠে নামেন আওয়ামীলীগের প্রভাবশালী নেতারা। কিন্তু আইনী জটিলতার কারণে নির্বাচন স্থগিত হওয়ার কারণে সকল প্রার্থীরা নির্বাচনের জন্য দিনক্ষর গুনতে থাকেন। সেসব প্রার্থীরা নির্বাচন অনুষ্ঠানের জন্য বিভিন্ন মহল ও মন্ত্রণালয়ে দৌড়ঝাপ শুরু করেন। অবশেষে স্থানীয় মন্ত্রণালয়ের আদেশে পৌরসভার সীমানা পূর্ণনিধারণ করে মন্ত্রণালয়ে জমা দিয়েছেন ক্ষমতাপ্রাপ্ত সংশ্লিষ্ট ব্যক্তিরা। এখন ঈদের পর যে কোন সময় সোনারগাঁও পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষনা হতে পারে বলে জানিয়েছেন তারা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution